এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • হরিদাস পাল  ব্লগ

  • 'বাঁকা' লেজ 'সোজা' করার ঘরোয়া টোটকা

    পিকু লেখকের গ্রাহক হোন
    ব্লগ | ০৩ জুন ২০১৫ | ৫৮০ বার পঠিত
  • অ্যাদ্দিনে মোক্ষম অস্তরটা সামনা-সামনি চলে এল। 'বাঁকা' ছেলে-মেয়েদের 'সোজা' করতে এর চেয়ে ভাল উপায় আর কীই বা ছিল? তাতে এত হইচই হল্লাগোল্লার কী আছেটা শুনি? সেই কবে থেকেইতো বিভিন্ন 'বিদঘুটে অসুখ' সারাতে মাঝে মাঝে বাড়ির লোকজন 'সংশোধনী ধর্ষণ' করেই আসছে। আজ না হয় খবরের কাগজওয়ালাগুলোর হেব্বি পিনিক জেগেছে, আর তাই নিয়ে পাতা ভরিয়েছে। আর ফেসবুক করনেবালাদের দেখ! জীবনে লোকের পিছনে কাঠি করা ছাড়া বিশেষ কোনও কাজই নেই ,তাই এখন এই আদ্দিকালের খবর শেয়ার করার ধুম পড়েছে। আরে বাপ, ঘরের ছেলে, মেয়ে বিগড়োলে সামলাবেটা কে? পরিবারের লোকজনইতো নাকি? ও পাড়ার পদি পিসিতো শুধু নিন্দেমন্দ করে নাকে সরষের তেল ঠুসে ঘুমাতে যায়। ঝক্কিটা সামলাবেটা কে? দায়ভারটাতো মা-বাপের কাঁধে এসেই পড়ে! তা ছোট বেলায় দুষ্টুমি করলে কিল-চড় ঘুঁষি কি দেওয়া হত না? তা এখন না হয় 'রোগ সারাতে' ধর্ষণই করানো হচ্ছে? তাতে হলটা কী? দেশ দখলে, সাম্রাজ্য বাড়াতে, ধর্মের দাপট বোঝাতে, রাষ্ট্র ক্ষমতা প্রতিষ্ঠা করতে, পেশি শক্তির আস্ফালন প্রকাশে বা সিম্পলি 'আমার ক্ষমতা বেশি' এবং 'তুমি আমার ভোগ্য' প্রমাণে কোন যুগ থেকেই ধর্ষণ মহা 'সমাদৃত'। আর সংশোধনী ধর্ষণও কী নতুন কিছু? কেন ভিন বর্ণ বা জাতের ছেলের সঙ্গে মেয়ে ভাগলে তাকে উচিৎ 'শিক্ষে' দিতে ধর্ষণ করা হয় না বুঝি? লিঙ্গতো উঁচিয়ে থাকারই জন্য, বাড়াবাড়ি করলেই জোর করে মোক্ষম জায়গায় ঢুকিয়ে দিলেই হয়। খানিক ছটফটানি, রক্তপাত, যন্ত্রণা...আর অনেক অনেকটা কষ্ট, মনের কষ্ট...তা বৈতো আর বেশি কিছু নয়। তা সে সব তো বেশ 'স্বীকৃত'। এক্ষেত্রে একই কাজ করা হলে খামোখা আলাদা করে এত লাফালাফি কেন? মহৎ উদ্দেশ্যটার কি কোনও দামই নেই?

    আহ্লাদ দেখ! মেয়ে হয়ে মেয়েকে, ছেলে হয়ে ছেলেকে নাকি ভালবাসবে! পেরেম করবে! সেক্স করবে...মানে এক বিছানাতেই শোবে? ইল্লি আর কি! তা এ যদি 'অসুখ' না হয়, তাহলে অসুখ কোনটা? এ রোগ কি আর সাধারণ রোগ? আরে মেয়ে-মেয়ে, ছেলে-ছেলেতো ওই সব করলে বাচ্চাটা পয়দা হবে কী করে শুনি? সারস পাখি এসে চিমনি গলিয়ে দিয়ে যাবে? আর ওই সবার আসলি কারণইতো রিপ্রোডিউস করা। এতে আবার শরীরের সুখ, প্লেজার, ভালবাসা এসব কথা আসে কোথা থেকে শুনি?...এ মানে কিঞ্চিৎ ভাললাগা-টাগা থাকে না তাই নয়...কিন্তু তাই বলে মহান বংশ বৃদ্ধির পথে বাধা, আর তাও মেনে নিতে হবে? নেহি, নেভার! কক্ষনো না। আইনেই বলেছে, এসব 'প্রকৃতি বিরুদ্ধ।' 'অসুখ' 'অসুখ', এসব সেরেফ 'অসুখ'।তা সে রোগ সারাতে আগেতো কম চেষ্টা করা হয়নি। বাবা-বাছা বলে মাথায় হাত বুলিয়ে বোঝানোর চোটে কম ঘণ্টা, মিনিট, সেকেন্ড জলাঞ্জলি গেছে? এমনি বকা-ঝকা, হালকা থেকে ভারী ক্যালানি, কোন কিছুইতো বাকি রাখা হয়নি। ডাক্তার, বদ্যি কিছুরই অভাবও ছিল না। তাতে ভবি ভুললেতো হয়! সেইযে 'বেঁকে' আছে আর 'সোজা' হওয়ার নাম নেয় না। আর মাথার ডাক্তারগুলোকে দেখ। যত্তসব গোমুখ্যুর অতিআধুনিকের দল। কোথায় ছানাপোনাকে ওষুধ পত্তর দিয়ে সারিয়ে তুলবি, তা নয় বলে কিনা সমকামিতা কোনও রোগই নয়! আবার কথায় কথায় 'হু'-এর রেফারেন্স টানে। বেল্লিকগুলোর মুখে নুঁড়ো জ্বেলে দিতে হয়। আরে শ্রীনিবাসনের মত মহামানবরা 'বাঁকা' ছেলেকে ঘরে বন্দী করে 'সিধে' করতে পারল না! অন্যরাতো চুনো-পুঁটি মাত্র। তা, কী এমন করা হয়েছে? না লোক ডেকে অসুখ সারাতে এত্তু ধর্ষণ করানো হয়েছে মাত্র। তাও বাইরের লোক কী? একই পরিবারের মধ্যে দাদা বা তুতোভাইকে নিয়োগ করা হয়েছে। মাঝে মাঝে জ্যাঠা, কাকা, মামারাও কাজটা করে দেন প্রয়োজন হলে। হাজার হোক, বাড়ির ছেলে, বাড়ির মেয়ে। পরিবারের একটা ইজ্জত আছে না? তা সেই ইজ্জত রাখতে না হয় একটু ধর্ষণই করতে হচ্চে, তাচ্চেয়ে বেশি কিছুতো আর না। তাতে যদি সমপ্রেমের মত 'মহামারী' সেরে যায়, তার জন্য এই টুকু আত্মত্যাগ আর এমন কি! এত মানব জাতির কল্যাণে। একি আর মুকেশ সিংয়ের নির্ভয়াকে ধর্ষণ করা? ওসবতো 'ছোটলোকে' করে। ছো ছো! ওসবের বিরোধীতা জোর গলায় চলবে। এ হল 'সংশোধনী ধর্ষণ', ইংজিরিতে যারে কয় 'কারেকটিভ রেপ'। এর সঙ্গে অন্য কিছুর তুলনা চলে? এর একটা লেবেল আছে বাপু। আর পাকা পাকা ছেলে-মেয়েগুলোর অবস্থা দেখ। তাতেও টেঁটিয়াপনা কমছে কই। শালা সমাজ রোজ গাল পাড়ছে, বাড়িতে ক্যাল খাচ্ছিস দু'বেলা, রাস্তা ঘাটে চলতে ফিরতে খোরাক হচ্ছিস, এমনকি তোদের শোধরাতে বাপ-মা লোক ফিট করে ধর্ষণ পর্যন্ত করাচ্ছে, তাতেও তোদের একটুও হুঁশ ফেরে না! বাড়ির লোকের নামে থানায় নালিশ ঠুকতে একদিকে লজ্জা পাচ্ছিস, আবার অন্যদিকে বাড়ি থেকে পালাবার ফিকির খুঁজছিস? লোক ডেকে ডেকে জানাচ্ছিসও? ওরে তোদের সব বোধই কী উচ্ছনে গেছে?

    আরে ভাই জন্মাবার পরে এদেশের সব ছানা-পোনাই লিঙ্গ নির্বিশেষে বাপ-মায়ের সম্পতি। এমন ন্যাকামো কচ্চে সব, যেন এই সত্যিটা জানা নেই। সব আঁতলামো মারাচ্ছে। আরে বাপ, আমার ছেলে, আমার মেয়ে। যবে থেকে জন্মেছে সব অধিকার আমার। আদর করব, আহ্লাদ দেব, ভালবাসবো। বেগরবাই করলে বকবো, ঝকবো, দু-ঘা দেব, আর বেগরবাইয়ের মাত্রাটা বেড়ে গেলে না হয় ধর্ষণ করাব অথবা সেরেফ হাওয়া করে দেব। ;অনার কিলিং আরকি! ( আহা নামটাই কেমন সম্মান মাখানো, থ্রিলিং। শুনেই মনে হয় টাটকা রক্তে ভেজা ছুরির গায়ে চাট্টি মাখন লেপা।) তাতে বাপু, তোদের কী র‍্যা? যতসব পিছন পাকার দল। আমার পাঁঠা, আমি কাটবো না গেলাবো সেটা আমিই ঠিক করব। নাকের সাইজের ঠিক নেই, অন্যের ব্যাপারে সেটি গলানোর ইচ্ছা ষোল আনা। খবরদার, এখনি সাবধান করছি...বেশি লিঙ্গ সাম্য, সমপ্রেম, সমঅধিকার নিয়ে নাচানাচি কল্লে না পিছনে এক সঙ্গে আইসিস আর আরএসএস-কে লেলিয়ে দেওয়া হবে। তাপ্পর যখন সবকটা ফেবু বোদ্ধাকে ধরে ধরে ওই একই রকম 'সংশোধনী' চলবে তখন মজাটা টের পাওয়া যাবে...
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • ব্লগ | ০৩ জুন ২০১৫ | ৫৮০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Arani | 202.3.177.167 (*) | ০৪ জুন ২০১৫ ০৩:০৩67232
  • এর কি কোনো কনটেক্সট আছে? ধরা গেলনা ঠিক।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে মতামত দিন