এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • PT | 213.110.242.24 | ৩১ জানুয়ারি ২০১৭ ০৬:৫৭728761
  • এই সময় আমার প্রিয় পত্রিকা কবে থেকে হল? কিছুদিন আগে দেখলাম যে হঠাৎ আবাপকে গাল দিয়ে লোকজন এই সময় থেকে কোট করা শুরু করল!! আম্মো তাই করলাম।

    সিপিএমের যে কোন "লোকজন"-এর আসা-তাও পতাকা ছাড়া আর তাদের নেতারা আসার মধ্যে বিস্তর ফারাক আছে। সেটা মানবেন আশা করি। মোদ্দা কথাটা হল যে আপনি যত সহজে (29 Jan 2017 -- 08:45 PM) অলীকবাবুর সঙ্গে সিপিএমের মাখামাখি দেখিয়ে অলীকবাবুর অবস্থানকে জাস্টিফাই করার কথা ভেবেছিলেন সেটা হলনা।
  • ranjan roy | 24.96.18.155 | ৩১ জানুয়ারি ২০১৭ ২৩:৩৭728762
  • পিটি,
    আজকের কাগজে সিপিএম এর নেতাদের বিবৃতি দেখুন।
    তারপর যাকে ইচ্ছে জাস্টিফাই করুন। বোঝা যাচ্ছে আপনার গুরু মুলায়েম সিং। কিন্তু বর্তমান সিপিএম নেতারা ঠেকে শিখেছে যে কং এর হাত ধরে মানিক সরকার কথিত ছাগলের তৃতীয় সন্তান হওয়ার চেয়ে বৃহত্তর বাম ঐক্য ভাল। তাই এপিডিআর এর ফালতু কথাকেও গুরুত্ব দিয়ে নেতাদের না পাঠিয়ে বিশাল ক্যাডারবাহিনী পাঠিয়েছে। কিন্তু পরবর্তী জয়েন্ট ডেপুটেশনে নেতারাও থাকছেন।
    আর আপনার প্রিয় বঙ্গের একমাত্র শক্ত শিরদাঁড়ার লোক অম্বিকেশ মহাপাত্র ও ওই 'বদ অতিবামদের' সঙ্গে মিছিলে হেঁটেছেন। সেটা চেপে গেলেন? উনি তো সিপিএম এর ক্যান্ডিডেট ছিলেন।
    মেনে নিন সিপিএম নেতারা আপনার লাইন রিজেক্ট করেছে আর অর্ধসত্য প্রচার বন্ধ করুন।ঃ(((
  • PT | 213.110.242.21 | ৩১ জানুয়ারি ২০১৭ ২৩:৫৭728763
  • পতাকাহীন রাজনীতিতে আমার খুব একটা আস্থা নেই। ওর চাইতে WTI হয়ে যাওয়া ভাল।
    তার ওপরে APDR পব-র রাজনীতির প্রসঙ্গে একটি প্রায় অস্তিত্বহীন সংগঠন এবং আমাএ বিচারে একটি অবিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান - কখন তাদের মুখপাত্র গিয়ে তিনোদের সঙ্গে গোপনে মিটিন করবে তা কেউ জানেনা।
    আপনাকে আবার মনে করিয়ে দিই যে আমি সিপিএমের গজ-ফিতে দিয়ে রাজনীতি মাপিনা। কেননা আমার ভোটের কোন প্রয়োজন নাই।
  • ranjan roy | 24.99.61.77 | ০২ ফেব্রুয়ারি ২০১৭ ০০:১৬728764
  • এটা আপনার পছন্দের পতাকাধারী দল সিপিএম নেতাদের ও আপনার বন্ধু অধ্যাপক মহাপাত্রকে বোঝান না!
  • Ekak | 53.224.129.41 | ১০ মার্চ ২০১৭ ০৩:৪৮728765
  • ভাঙ্গর বিপ্লবীদের ইশতেহার । মূল লেখাটি জোগাড় করে পড়ে ফেলুন । পুরো খুন কা মাউন্টেন লাশ কা ফাউন্টেন :

  • Du | 182.58.104.138 | ১০ মার্চ ২০১৭ ০৪:২২728766
  • ছাগল তত্ব প্রমাণিত হল অতএব।
  • Ekak | 53.224.129.41 | ১০ মার্চ ২০১৭ ০৫:০৮728767
  • এটা মজা নয় । রাজনৈতিক স্বার্থে অন্ধ হয়ে এরা মাজা ভেঙে দিলো গ্রীন এক্টিভিজম এর । এর ফলাফল কী হবে দেখে নেবেন ।
  • dc | 167.50.4.107 | ১০ মার্চ ২০১৭ ০৮:২১728768
  • কিন্তু দাবীটা কি? ভাঙ্গড়ে পালে পালে হিংস্র ছাগল ঘুরে বেড়াচ্ছে আর পাওয়ার স্টেশান দেখলেই গুঁতিয়ে লন্ডভন্ড করে দিচ্ছে? কেমন যেন একটা হিচককিয় গন্ধ আসছে।
  • pi | 57.29.132.25 | ১০ মার্চ ২০১৭ ০৮:২৩728769
  • এরকম খোরাক খুব কমই দেখেছি। কিছুই বলার নেই।
  • sswarnendu | 198.154.74.31 | ১১ মার্চ ২০১৭ ১৭:৫৪728771
  • যারা SF6 লীকেজ এ উদ্বিগ্ন 'বিষাক্ত', 'চেতনানাশক' SF6 নিয়ে তাদের ছাগল বললে সত্যিই ছাগলরা বিরক্ত বোধ করে হিংস্র হয়ে উঠবে।

    SF6 এ 'চেতনানাশ' এর কিছু ভিডিও।

  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে প্রতিক্রিয়া দিন