এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • " অকপট ''- বাংলা ওয়েব ম্যাগাজিন (কতগুলো নির্ভেজাল ভাবনা)

    যা যা বর... লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ২৯ অক্টোবর ২০১৬ | ২৫৬৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • যা যা বর... | ২৯ অক্টোবর ২০১৬ ০০:১৩726649
  • সকল পাঠকদের জানায় শুভ দীপাবলি ও বাঙ্গালী কালী পূজার ২০১৬ প্রীতি ও শুভেচ্ছা।অনেক আশা ও উদ্দীপনা নিয়ে আমাদের "অকপট - ওয়েব ম্যাগাজিনের" আজ শুভ নতুন পথ চলা শুরু হলো।আমাদের এই পত্রিকা প্রকাশের পিছনে আপনাদের পূর্নাঙ্গ সাহায্য ও সহযোগিতা না পেলে আমাদের উদ্দেশ্য সার্থক হবে না।তাই আমাদের এই চলার পথে আপনাদের পূর্ণ সহযোগিতা ও অংশ গ্রহণ একান্ত কাম্য।

    আশা রাখছি আপনাদের পূর্ণ সহযোগিতায় আমাদের এই বাংলা পত্রিকা (ওয়েব ম্যাগাজিন) বাংলা সাহিত্য ও সংস্কৃতির উন্নয়নে বিশেষ ভুমিকা গ্রহণ করতে পারবে।

    লিংকঃ http://www.okopotwebmag.in

    শুভ দীপাবলি ২০১৬
    বিনিত,
    সম্পাদক অকপট পত্রিকা
  • যা যা বর... | ২৯ অক্টোবর ২০১৬ ০০:২২726650
  • কেন এই অকপট??
    বাংলা ভাষায় "অকপট" শব্দের অর্থ হল - সহজ সরল, ছলনা মুক্ত ভাবে মনের ভাবনা প্রকাশ।আমাদের মনের নির্ভেজাল ভাবনাগুলিকে সব সময় সহজ সরল ভাবে প্রকাশ করতে ভালোবাসি।কারন আমরা নির্ভেজাল অকপট বাঙ্গালী।সারা বিশ্বের সঙ্গে সমতালে আমাদের মনের ভাব বা কথা তুলে ধরি সকলের সামনে।

    আমরা এই প্রচেষ্ঠা কে স্বাগত জানায়। কারন আমরা চাই আমাদের ভাবনা গুলিকে সংরক্ষন করতে।
    তাই এই প্রচেষ্ঠা " অকপট- ওয়েব ম্যাগ কাম ব্লগ"। হাঁ, আপনি ঠিক ই পড়ছেন।এটি ম্যাগাজিন কাম্ ব্লগ।
    যাইহোক, এখানে ব্যাক্তি স্বার্থের কোনো স্থান নেই, আছে শুধু সকলের ঐকান্তিক প্রচেষ্ঠা ও সহযোগিতা ।আশা রাখি আমাদের প্রচেষ্ঠা কে সফল করতে আপনাদের আগ্রহ ও উদ্দীপনা থাকবে।
    যে কোনো বিষয়ে পাঠকের মতামত কে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। যেকোনো পরামর্শ স্বাদরে গ্রহণ যোগ্য।

    বিনিত,

    সম্পাদক
  • যা যা বর... | ২৯ অক্টোবর ২০১৬ ০০:২৭726651
  • লেখা পাঠানোর নিয়ম

    আমাদের এই পত্রিকায় যে কেউ জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে বিভিন্ন বিভাগে সচ্ছন্দে লেখা পাঠাতে পারবেন।আপনাদের লেখা গুলিকে যথার্থ মর্যাদার সাথে আমাদের ওয়েব ম্যাগাজিনে প্রকাশ করবো।এখানে দুই ভাবে আপনারা আপনাদের লেখা কে প্রকাশ করতে পারবেন।

    এক, আপনি সরাসরি Email এর মাধ্যমে (প্রেরণ লেখক) আপনার লেখা , ছবি প্রভিতি আমাদের কে পাঠতে পারবেন।
    আমাদের এখানে লেখা পাঠানোর জন্য মেল করুন- [email protected]
    আপনাদের লেখা/ছবি ইত্যাদি ৭২ ঘণ্টার মধ্যে আপডেট করা হবে।
    বিঃ দ্রঃ - প্রতিটি লেখার সাথে আমাদের বিভাগ গুলি অবশ্যই উল্লেখ করবেন।

    এবং দুই, সক্রিয় লেখক হয়ে।

    হ্যাঁ আপনি এখানে সক্রিয় লেখক হয়েও আপনার লেখা কে প্রকাশ করতে পারেন।কিন্ত কিভাবে? আসুন বিস্তারিত আলোচনা করা যাক।"অকপট" - ওয়েব ম্যাগাজিন একটি পত্রিকা হলেও, এটি একটি বাংলা ব্লগিং সাইট।এখানে আপনি ইচ্ছা মতো আপনার লেখা কে প্রকাশ করতে পারবেন। যে কোনো দিন, যে কোনো সময়ে।

    তবে এর জন্য আপনার কাছে দুটি অপসন্ থাকতে হবে। ১. আপনার নিজেস্ব সক্রিয় একটি জিমেল(Gmail Account) একাউন্ট। আর অ্যান্ড্রয়েট মোবাইল বা কম্পিউটার ( ল্যাপটপ বা ডেস্কটপ) থাকলেই আপনি সহজেই , আপনার লেখা/ছবি পোষ্ট করতে পারবেন।

    কিভাবে করবেন?

    ১ম পর্যায়, আপনি আপনার নিজেস্ব জিমেল অ্যাকাউন্ট ওপেন করে, আমাদের কে মেল করুন
    ([email protected])- আপনি আমাদের ম্যাগাজিনে লিখতে আগ্রহী।

    2য় পর্যায়, আপনার মেল আসার ২৪ ঘণ্টার মধ্যে আমাদের পক্ষ্য থেকে একটি মেল পাবেন।

    ৩য় পর্যায়, এবার আপনি আপনার মেলটি ওপেন করুন। সেখানে Accept Invitation লেখা তে ক্লিক করুন।

    ৪র্থ পর্যায়, এর পর আবার একটি BOX OPEN হবে।Accept Invitation এ আবার ক্লিক করতে হবে।

    ৫ম পর্যায়, ব্যাস্ শেষ। এবার আপনার ড্যাশবোর্ড ওপেন হবে।আর আপনি নতুন নতুন পোষ্ট করতে পারবেন।

    তাহলে শুরু করুন।আর যে কোনো সমস্যায় যোগাযোগ করুন আমাদের সাথে। শুভ ব্লগিং।
    ফেসবুক গ্রুপ ঃhttps://www.facebook.com/groups/okopotwebmag/
  • যা যা বর... | ২৯ অক্টোবর ২০১৬ ০৯:৩৭726652
  • আপনারা এই ব্লগে আপনাদের লেখা পাঠাতে পারবেন।
  • pi | 233.176.42.144 | ২৯ অক্টোবর ২০১৬ ১০:১৭726653
  • এসবই আরেকটা ব্লগ, ওয়েবজাইনে এসে বারবার লিখে যেতে হচ্ছে ? ঃ)
  • যা যা বর... | ১৭ জুন ২০১৭ ২৩:০৫726654
  • এই ব্লগের অনেক লেখা পড়লাম। খুব ভালো লাগলো। সমস্ত লেখক দের কাছে আবেদন , আমরা কয়েকজন একটি বাংলা ওয়েব ম্যাগাজিন ওপেন করেছি।এখানে আপনাদের রচিত লেখা পেলে আমাদের ম্যাগাজিন আরো উন্নত হবে এই আশা রাখি। আমাদের এই পত্রিকায় যে কেউ জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে বিভিন্ন বিভাগে সচ্ছন্দে লেখা পাঠাতে পারবেন।আপনাদের লেখা গুলিকে যথার্থ মর্যাদার সাথে আমাদের ওয়েব ম্যাগাজিনে প্রকাশ করা হবে। এখানে দুই ভাবে আপনারা আপনাদের লেখা কে প্রকাশ করতে পারবেন।
    এক, আপনি সরাসরি Email এর মাধ্যমে (প্রেরণ লেখক) আপনার লেখা , ছবি প্রভিতি আমাদের কে পাঠতে পারবেন।
    আমাদের এখানে লেখা পাঠানোর জন্য মেল করুন- [email protected]
    আপনাদের লেখা/ছবি ইত্যাদি ৭২ ঘণ্টার মধ্যে আপডেট করা হবে।
    বিঃ দ্রঃ - প্রতিটি লেখার সাথে আমাদের বিভাগ গুলি অবশ্যই উল্লেখ করবেন।
    এবং দুই, সক্রিয় লেখক হয়েও আপনার লেখা কে প্রকাশ করতে পারেন।কিন্ত কিভাবে? আসুন বিস্তারিত আলোচনা করা যাক।"অকপট" - ওয়েব ম্যাগাজিন একটি পত্রিকা হলেও, এটি একটি বাংলা ব্লগিং সাইট।এখানে আপনি ইচ্ছা মতো আপনার লেখা কে প্রকাশ করতে পারবেন। যে কোনো দিন, যে কোনো সময়ে।
    তবে এর জন্য আপনার কাছে দুটি অপসন্ থাকতে হবে।এক, আপনার নিজেস্ব সক্রিয় একটি জিমেল(Gmail Account) একাউন্ট। আর দুই, অ্যান্ড্রয়েট মোবাইল বা কম্পিউটার ( ল্যাপটপ বা ডেস্কটপ) থাকলেই আপনি সহজেই , আপনার লেখা/ছবি আমাদের এখানে পোষ্ট করতে পারবেন।
    কিভাবে করবেন?
    ১ম পর্যায়, আপনি আপনার নিজেস্ব জিমেল অ্যাকাউন্ট ওপেন করে, আমাদের কে মেল করুন
    ([email protected])- আপনি আমাদের ম্যাগাজিনে লিখতে আগ্রহী।
    2য় পর্যায়, আপনার মেল আসার ২৪ ঘণ্টার মধ্যে আমাদের পক্ষ্য থেকে একটি মেল পাবেন।
    ৩য় পর্যায়, এবার আপনি আপনার মেলটি ওপেন করুন। সেখানে Accept Invitation লেখা তে ক্লিক করুন।
    ৪র্থ পর্যায়, এর পর আবার একটি BOX OPEN হবে।Accept Invitation এ আবার ক্লিক করতে হবে।
    ৫ম পর্যায়, ব্যাস্ শেষ। এবার আপনার ড্যাশবোর্ড ওপেন হবে।আর আপনি নতুন নতুন পোষ্ট করতে পারবেন।
    আরো জানতে এই লিঙ্ক ওপেন করুন >>http://www.okopotwebmag.in/2016/10/youareactivewriter.html
  • avi | 57.11.9.214 | ১৮ জুন ২০১৭ ০০:১৯726655
  • বারবার জাতি-ধর্ম-বর্ণ ব্যাপারটা পোষাচ্ছে না মশাই। এটাকে এত হাইলাইট করার কী আছে বলুন তো? এসবের ভিত্তিতে ম্যাগাজিন চলে, সেটাই মাথায় আসে নি গোড়ায়।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট মতামত দিন