এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বিশ্ববিদ্যালয়গুলোতে 'দেশপ্রেম' পড়ানো উচিত

    ভন্তু
    অন্যান্য | ২৪ সেপ্টেম্বর ২০১৬ | ৪৪২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • cm | 127.247.97.43 | ২৪ সেপ্টেম্বর ২০১৬ ১৩:০২721887
  • তা সিলেবাসে কি থাকবে?
  • মান্তু | 147.74.197.141 | ২৪ সেপ্টেম্বর ২০১৬ ১৩:৫১721888
  • শহীদ হনুমন্তপ্পার জীবনী, মোদিজীর স্ট্রাগল, দেশের সব নদীর নাম, এইসব..........সাথে বিমানিকা শাস্ত্র, গোমুত্রলজী, বৈদিক টেলিপ্যাথি, কনরাড এল্সট্ পড়ালে আরও ভালো হয়
  • Babulal | 116.222.12.174 | ২৫ সেপ্টেম্বর ২০১৬ ০৯:৩৭721889
  • Antlamo by guruchandali .. somosotto islam er kathaler amsotto by guruchandali...human rights er nam kore antlamo mara by guru jon..kolorob on contract basis by guru jon...eguloke rakhtei hobe
  • ranjan roy | 132.176.185.252 | ২৫ সেপ্টেম্বর ২০১৬ ১৩:৪৫721890
  • কেন এত ভাবেন? খালি আঁতলামি? দেখবেন এর পর বিফ ও রান্না করে খাওয়াবে। আহা, নিজাম আর কলাবাগানের পর কতদিন খাইনি! ক্ষীরিকাবাব, বিফরোল!
    ( সড়াৎ করিয়া নাল টানিবার শব্দ।ঃ))
  • Babulal | 174.100.41.2 | ২৬ সেপ্টেম্বর ২০১৬ ১২:০৫721891
  • বীফ অতি উত্তম ও উপাদেয় বস্তু। U K তে থাকার সময় প্রচুর খেয়েছি। দিল্লী তে তো ভয় করে। মুদির দলবল এর যা উৎপাত দিল্লী ncr এ।।
  • সিকি | 165.136.80.37 | ২৬ সেপ্টেম্বর ২০১৬ ১২:০৮721892
  • দিল্লিতে বীফ পাওয়া যায় না। বাফ পাওয়া যায় কোথাও কোথাও।
  • dc | 132.174.99.134 | ২৬ সেপ্টেম্বর ২০১৬ ১২:১১721893
  • একি আপনাদের সিলেবাসে গৌমাতা নেই কেন? বিশ্ববিদ্যালয়গুলোতে দেশপ্রেমের সাথে সাথে গৌমাতার আদর যত্ন কি করে করে সেসবও শেখানো হবে। আর গৌমাতার ভজন গাওয়া শেখানো হবে। জয় গৌমাতা!
  • Babulal | 174.100.41.2 | ২৬ সেপ্টেম্বর ২০১৬ ১২:১২721894
  • কেরালা ভবন এ বাফ নিয়ে দিল্লী পুলিশ যা নাটক করলো কিছুদিন আগে। এর পিছনেও কোনো শালা চাড্ডির উস্কানি ছিল।
  • dc | 132.174.99.134 | ২৬ সেপ্টেম্বর ২০১৬ ১২:১৪721895
  • এই নিন গৌমাতার ভজন শুনুন আর নিজেকে ধন্য করুন। 0.36 এ গৌমাতার রূপ দেখে নিতে ভুলবেন না!

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় প্রতিক্রিয়া দিন