এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • দেবীপক্ষের নিকুচি koreche

    Sayantani
    অন্যান্য | ০৪ অক্টোবর ২০১৬ | ৬৩৬৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • ছোটোলোক | 204.230.155.222 | ০৪ অক্টোবর ২০১৬ ১৭:২৭721481
  • ক্রিমিনাল অফেন্স অত তাড়াতাড়ি তামাদি হয় না।
  • Sayantani | 11.39.36.184 | ০৪ অক্টোবর ২০১৬ ১৯:০০721482
  • আমি যাবো। পুলিশ এ
  • Du | 182.58.108.209 | ০৪ অক্টোবর ২০১৬ ২১:৪৫721483
  • প্রকাশ্যে চড় এই জিনিষের বেস্ট ওষুধ। অমিল হলে প্রতিবারেই সমবেত চেচানোতেও কাজ হবে
  • Du | 182.58.108.209 | ০৪ অক্টোবর ২০১৬ ২১:৪৭721484
  • কেস না হলেও পুলিশ যদি ওার্ন করে তাও ভালো
  • d | 144.159.168.72 | ০৫ অক্টোবর ২০১৬ ১৪:১৯721485
  • সায়ন্তনী, কী হল জানাবেন একটু
  • d | 144.159.168.72 | ০৫ অক্টোবর ২০১৬ ১৬:২৭721486
  • একা দুর্গার ওপরে অসুর দমনের ভার দিয়ে বড় সংখ্যক মেয়ে কেবল সাজুগুজু করে সেল্ফি তুলে চলেছে :-(
  • Sayantani | 126.203.208.141 | ০৬ অক্টোবর ২০১৬ ১৯:০৬721487
  • দুদিন ধরে বিভিন্ন চাপে এফ আই আর টা করতে পারিনি, আজ করে এলাম, কিন্তু বিশেষ সুবিধা হবে না। ওঁরা বৌদি কে পেটানো তে বিশেষ গুরুত্ব দিচ্ছেন না, কারণ ভিকটিম কমপ্লেন করেন নি। আচ্ছা এই বিষয়ে আইন কি আছে, কেউ জানেন?
  • ছোটোলোক | 204.230.155.222 | ০৭ অক্টোবর ২০১৬ ০০:৪০721488
  • ভিক্টিম নিজে কমপ্লেইন না করলে আইনে সে জিনিস গ্রাহ্য হবে না।
    তবে এফাইআর করাটা ভাল হয়েছে। এফাইআর এর কপি রেখে দেওয়া ভাল। হয়ত ভবিষ্যতে কাজে লাগতে পারে। কিন্তু সারা দুনিয়ায় এটাই সমস্যা - ভিক্টিম রিপোর্ট করে না ক্রাইম। ভয়ে।
  • Sayantani | 126.202.204.228 | ০৭ অক্টোবর ২০১৬ ০১:২৬721489
  • একচুয়ালি জি দি হয়েছে। আমাকে একটা রসিদ দিল।আর নিজেরা লিখে সেটা সই করতে বললো। আমি অবশ্য পড়েই সই করেছি। তাই বললাম, ওই কেস কে ওরা গুরুত্ব দিচ্ছে না, আমার বাড়ির সামনে অশান্তি করা ও থ্রেট দেওয়াই মেন্।
  • ছোটোলোক | 204.230.155.222 | ০৭ অক্টোবর ২০১৬ ০১:৩৪721491
  • জেনারাল ডায়েরি।
    এর বেশি কিছু সম্ভব ও নয়।
    এতটা করবার জন্য অভিনন্দন। কেউ এতটা করতে চায় না।
  • Sayantani | 126.202.204.228 | ০৭ অক্টোবর ২০১৬ ০১:৩৭721492
  • সত্যি অভিনন্দনের কিছু নেই। :( নিজের পিঠ চাপড়ানো ছাড়া আর কিছুই হলোনা
  • Du | 182.56.6.113 | ০৭ অক্টোবর ২০১৬ ০১:৫১721493
  • নিশ্চয়ই হয়েছে কাজ। লোকটার সাহসের কারনই এই যে ও ভাবে সমাজ ওর দিকে রয়েছে। তাই এটা দেখানো জরুরী যে চারদিকের মানুষ ওকে ক্রিমিনাল মনে করে।
  • Sayantani | 126.203.215.173 | ০৭ অক্টোবর ২০১৬ ০২:০৬721494
  • এই মেসেজ লোকটির কাছে পৌঁছালে ভালো। কিন্তু পৌঁছাবে বলে মনে হয় না।
  • nabanita | 162.79.255.200 | ০৭ অক্টোবর ২০১৬ ০৩:৪১721495
  • লোকটির বাড়ি যদি আপনার বাড়ির কাছে হয়, তবে পাড়ার কয়েকজন মিলে ওকে গিয়ে জানিয়ে আসতে পারেন যে আপনারা ডায়েরি করেছেন এবং ভবিষ্যতে এমনি যদি আবার হয়ে তবে পুলিশ ডাকবেন। ঐ মহিলাকেও জানিয়ে আসতে পারেন, তাতে যদি উনি একটু সাহস পান।
  • bip | 183.67.3.44 | ০৭ অক্টোবর ২০১৬ ০৪:০০721496
  • বৌ পেটানো এমন একটা জিনিস যা সেই করিম পুর থেকে শুরু করে -আমেরিকাতেও দেখে চলেছি। এটি স্থান কাল পাত্রের উর্ধে। করিমপুরের দরিদ্র গ্রামেও দেখেছি বরেরা বৌ পেটায়, আমেরিকাতে উচ্চশিক্ষিত ভারতীয় ডাক্তার ইঞ্জিনিয়াররাও পেটাচ্ছে-বিশেষত বৌ যখনে এইচ ফোর ভিসাতে থাকে-উপায় থাকে না- ( ইনফ্যাক্ট এইরকম এক সত্য ঘটনা নিয়ে ক্লিওপেট্রা গল্পটা লিখেছিলাম )। সারা আমেরিকানরা আরো বীরপুরুষ। মেরেই ফেলে। ভারতীয়রা পিটিয়েই শান্ত। এগুলো সবগুলোই ক্রিমিনাল অফেন্স। এবং ছেলেদের এক্ষেত্রে জেলে যাওয়া উচিত।

    এই ভদ্র মহিলা সহ অনেক ভদ্রমহিলা এসব সহ্য করে যে স্বামীকে তাড়ালে সমাজ কি বলবে-তার মেয়ের বিয়ে হবে কি না। ইত্যাদি ইত্যাদি।

    ভারতে মহিলাদের বিরুদ্ধে ডোমেস্টিক ভায়োলেন্সের মূল কারন সম্পর্ক ভেঙে বেরিয়ে আসার ব্যপারে মেয়েদের অসমর্থতা। একজন মেয়ে যদি ভারতে ছেলে মেয়ে সহ একা থাকতে চায়, তার অসুবিধা এত-সেই রিস্ক নিতে অনেকেই ভয় পায়।

    আরেকটা সত্য ঘটনা বলি। কম্পুটার সায়েন্সের খুব বিখ্যাত প্রফেসার (এই ঘটনার আগে স্টানফোর্ডের ভিজিটিং ফ্যাকাল্টি ছিলেন- বাঙালী এবং আমাদের পরিবারের খুব ঘনিষ্ট বন্ধু। এমনিতে খুব শান্ত। একবার পারিবারিক ঝগড়া লেগে বৌকে পেটালেন। বৌ তৎক্ষনাত পুলিশ ডেকে সেই বিখ্যাত প্রফেসারকে জেলে ভরল। সে জামিন পেল। কিন্ত মুখ রক্ষা করার জন্য, দূরের রাজ্যের অন্য একটি ইউনিভার্সিটিতে জয়েন করল। আলাদা হয়ে গেল। এবং দ্রুত ডীভোর্স করে আলাদা বিয়ে করে ফেললো। এখন তার বৌ পস্তাচ্ছে-মানসিক ব্রেইক ডাউন হওয়ার অবস্থা দুই ছেলে মেয়ে নিয়ে। সে খুব সামান্য চাকরি করে। যদিও এখন মাসোহারা পায় ভালোই। আমরা তাকে বলছি আরেকটা বিয়ে করার জন্য-তার ধারনা এই দুই ছেলে মেয়ে নিয়ে সবাই নাকি তার সাথে শুতে চাইছে। কেউ বিয়ে করতে চাইছে না। মা হওয়ার জন্য আরেকটা সাক্রিফাইস।

    পৃথিবী জটিল । আসলে বিয়ে, দাম্পত্য ব্যপারটা থাকা উচিত না। কমিউনিটি চাইল্ড কেয়ার হলে হয়ত এসব সমস্যার সমাধান হবে।
  • PP | 174.67.157.186 | ০৭ অক্টোবর ২০১৬ ০৭:১৯721497
  • বিপ ঘুরে ফিরে এলেন সেই আমড়া তলার মোড়।
  • সিকি | ০৭ অক্টোবর ২০১৬ ০৭:৩৩721498
  • আমড়াতলার মোড় বা গরুর রচনা - যা বলা যায় ;)
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। হাত মক্সো করতে প্রতিক্রিয়া দিন