এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ধর্মের নামে কাপড় খুল্লে আপত্তি নাই , সংসদেও !

    একক
    অন্যান্য | ২৭ আগস্ট ২০১৬ | ৫৯৪৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 132.164.228.84 | ২৯ আগস্ট ২০১৬ ১১:৩৮719304
  • ধুর দিলীপ বাবু বাংলা লিখতেও পারেন পড়তেও পারেন :d
  • সিকি | 165.136.80.35 | ২৯ আগস্ট ২০১৬ ১১:৫৫719305
  • ওঁকে একটা কাশ্মীরের টই ধরিয়ে দাও কেউ।
  • Dilip | 222.21.66.6 | ২৯ আগস্ট ২০১৬ ১২:০১719306
  • Reading/writing Bengali is not an issue. Writing Bengali in computer is the problem.
  • সিকি | 165.136.80.35 | ২৯ আগস্ট ২০১৬ ১২:২০719307
  • চেষ্টা করেই দেখুন না। যদি লিখতে পারেন, এখানে লেখাও খুব অসম্ভব কিছু না। কম্পিউটারে ইংরেজি লেখা যতটা সোজা, বাংলা লেখাও ততটাই।
  • sch | 132.160.114.140 | ২৯ আগস্ট ২০১৬ ১৫:২৯719309
  • আচ্ছা এই যে লোকটা দিগম্বর হয়ে বক্তৃতা করছিল তার যদি কোনো মহিলা সাংসদকে দেখে দাঁড়িয়ে যেত কি করত। মানে ওই বিধান সভায় কি কেউ মহিলা ছিলেন না - নাকি ওনার দাঁড়ায় না। মানে এটা কি টেস্টেড?
  • Ekak | 53.224.129.42 | ২৯ আগস্ট ২০১৬ ১৫:৪২719310
  • এটা অনাবশ্যক প্রশ্ন । নুডিস্ট দের একটা বেসিক এথিক্স হচ্ছে যত্রতত্র দাঁড়াবে না । নুড বীচ বা নুড ক্লাবেও ঠাটিয়ে ঘুরে বেড়ানো অসভ্যতা । এনারা সেটুকু খেয়াল রাখেন । এর সঙ্গে পোটেনশিয়ালিটির কোনো যোগ নেই বা এটা করতেও বিশাল কোনো অলৌকিক ক্ষমতা লাগে তাও নয় । পার্ট অফ লাইফস্টাইল ।
  • সিকি | 165.136.80.35 | ২৯ আগস্ট ২০১৬ ১৮:১১719311
  • কোলের ওপর সাধারণত একটা ভাঁজ করা চাদর রাখা থাকে। বসে থাকা কন্ডিশনে।
  • sm | 233.223.157.97 | ২৯ আগস্ট ২০১৬ ১৮:২৯719312
  • কাদের চাদর রাখা থাকে?
  • b | 135.20.82.164 | ৩১ আগস্ট ২০১৬ ১৬:০৭719314
  • আর দেখুন, সাধুবাবা কিন্তু পুরো ল্যাংটো ছিলেন না। চশমা পরে ছিলেন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন