এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • গল্পকথা-২ ঃ জনৈক কাপুরুষের কিস্‌সা ----------------------------

    Ranjan Roy লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ০৪ সেপ্টেম্বর ২০১৬ | ৬৮৭২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • BCP | 127.194.193.205 | ১২ সেপ্টেম্বর ২০১৬ ০০:৪১718327
  • আচ্ছা কমেন্টরদের কার কি মত? শেষটা কেমন হলে ভালো হত? গল্প তো শেষ লেখকের তরফ থেকে। এই খেলাটা হোক? কুমড়োর মত খেলিয়ে না লিখেও অল্প কথায় বলতে পারেন। খেলিয়ে লিখলে তো ভালোই।
  • Ranjan Roy | ১২ সেপ্টেম্বর ২০১৬ ০০:৫২718328
  • কুমড়োপটাশ, ও ব্রতীন,
    সেকি, রাগ করবার প্রশ্ন উঠছে কেন? আমি বেশ উৎসাহিত হচ্ছি। লিখতে শিখছি। সিরিয়াসলি।
    একটা কথা বলিঃ
    দুই মেয়ের সঙ্গে কথা বললাম। একজন ( যে উকিল ও আমাকে মলে নিয়ে খাইয়ে ছিল ও জামাকাপড় কিনে দিয়েছিল) প্রথমে ব্যাপক খচে গেল।
    বলল-- কখনও ভেবেছ যে এইরকম সিচুয়েশন হওয়ার সম্ভাবনা বেশ রিয়াল। এটা লিখে তুমি আমার নাইটমেয়ার সিরিজে একটা অ্যাড করলে। কারও বাবার সত্যি যদি এমনি হয় তো তার মেয়ের সেই সিচুয়েশন হ্যান্ডল করতে কি অবস্থা হয় ভেবে দেখেছ?
    যখন সাত বছর আগে ছত্তিশগড়ে প্রোমোটারের গুণ্ডা তোমাদের ফ্ল্যাট থেকে তাড়াল ( বাস্তুহারা টই দ্রষ্টব্যঃ) আবার উল্টে তোমাদের ডাকাত সাজিয়ে মায়ের ওপর আর্মস্‌ অ্যাক্ট লাগিয়ে দিল --তারপরও সাধ মেটেনি? এমন অশুভ গল্প কক্ষনো লিখবে না। যদি কখনো ফলে যায়!!!

    তারপর বলল--তুমি যে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা গোছের ক্লিশে মেলোড্রামা এড়িয়ে গেছ সেটা ভালো দিক।
    কিন্তু এন্ড অমন একতরফা লিনিয়ার ন্যারেটিভের জায়গায় ওপেন এন্ডেড অ্যাম্বিগুয়াস করার চেষ্টা করে দেখ--গল্পটা জমে যাবে।
    ভাবছি, আগের দুটো গল্পই কাঁচামাল হয়ে সেভ করা রইল। কিছুদিন পরে আবার রি-রাইট করা যাবে,-শেষ ভাগটা।
  • Ranjan Roy | ১২ সেপ্টেম্বর ২০১৬ ০০:৫৫718329
  • আরে BCP,
    এটাই চাইছিলাম। সাহস করে বলতে পারি নি। দ্যাট অ্যাপার্ট, এই খেলাটা বেশ জমে যাবে। আমার ছোটবেলায় "বেতার জগৎ" বা এ ধরণের কিছু ম্যাগাজিনের কয়েকজন মিলে একটা গল্প লেখা মাঝে মাঝেই হত। এটা দিয়েই শুরু হোক না! গুরু কী পাগড়ি মেঁ চার চাঁদ লাগ জায়েগী।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট মতামত দিন