এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • সাহায্যের জন্য আবেদন

    Subhadeep Ghosh লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ০৪ সেপ্টেম্বর ২০১৬ | ২৮৯৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Subhadeep Ghosh | ০৪ সেপ্টেম্বর ২০১৬ ০৯:৩৩718285
  • প্রিয় বন্ধুরা,

    দীর্ঘদিন ধরে আমরা আমাদের একান্ত নিজস্ব পত্রিকা 'ঘোড়াড্ডিম' প্রকাশের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। না, যশ, খ্যাতি বা অর্থের কোনো প্রত্যাশা আমাদের নেই। শুধু মনের আনন্দেই ম্যাগাজিন করা। আপনাদের অনেকেই জানেন, এটি একটি শিশুকিশোর দের জন্য পত্রিকা। সাধারণ লিটল ম্যাগের থেকে একটু আলাদা এই ম্যাগাজিন করা কেবলমাত্র আমাদের শৈশবটাকে একটু, আরেকবার একটু ছুঁয়ে দেখার লোভে। অথবা কিশোরকিশোরীদের দল মন দিয়ে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টাকে পরখ করে দেখছে, সেই দৃশ্যটা দেখার তাগিদেও বলতে পারেন।

    কিন্তু এই পত্রিকা প্রকাশের ক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দাঁড়িয়েছে অর্থাভাব। বর্তমানে তীব্র সমস্যায় জর্জরিত হয়ে অবশেষে তাই এই পোস্ট লিখছি।

    টিম ঘোড়াড্ডিম মাত্র তিনজনকে নিয়ে তৈরী হয়েছিল। আমি শুভদীপ ঘোষ, আর আছেন তাঞ্জন বসু এবং অরুণাংশু চ্যাটার্জী। আপাতদৃষ্টে এটা প্রচন্ড দুরূহ কাজ মনে হলেও আপনাদের আনন্দের সাথে জানিয়ে রাখি, আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করে এবং অবশ্যই আরো অনেকের সহায়তায় প্রি প্রোডাকশনের কাজটা সম্পূর্ণ করে ফেলেছি। নিজেরাই জোগাড় করেছি লেখা, টাইপ করেছি, এছাড়া পেজ সেট আপ, প্রুফরিডিং ও ছবিও এঁকেছি। বাকি রয়ে গেছে তার আত্মপ্রকাশ। আমাদের সবার একান্ত নিজস্ব পত্রিকা ঘোড়াড্ডিম এখনো দিনের আলো দেখতে পারে নি। আমরা ক্ষমাপ্রার্থনা করি।

    আমাদের এই পথ চলার সঙ্গী হিসাবে আমরা পাশে পেয়েছি বহু যশস্বী ও খ্যাতনামা লেখক লেখিকার রচনা। পেয়েছি প্রখ্যাত কার্টুনিস্ট শ্রী নারায়ণ দেবনাথের আঁকা এক অসামান্য কমিকস, যা শিল্পী আমাদের নিজের হাতে তুলে দিয়েছেন। সদ্যপ্রয়াতা মহাশ্বেতা দেবীও আমাদের লেখা দিয়েছিলেন। এছাড়াও আমরা পেয়েছি প্রখ্যাত নাট্যকার শ্রী বিধায়ক ভট্টাচার্যের লেখা একটি নাটক। বর্তমানে অন্যতম বিখ্যাত চরিত্রাভিনেতা
    শ্রী দেবশঙ্কর হালদারও নিরাশ করেননি আমাদের। এছাড়াও আরো অনেক প্রথিতযশা লেখক লেখিকা নিজের হাতে আমাদের ভাঙা সাজিতে তুলে দিয়েছেন নিজেদের বাগানের দূর্মুল্য ফুল। আবার, অনেক লেখক লেখিকা আছেন, যাদের যাত্রা আমাদের মাধ্যমেই শুরু হবার কথা। সবমিলিয়ে গর্বের সাথে একথা বলতেই পারি, আমরা নিজেদের দেওয়া কথা রেখেছি।

    তবুও, আমাদের মূল ঘাটতি অর্থাভাব। আমরা তিনজনেই আমাদের যথাসাধ্য চেষ্টা করেছি প্রয়োজনীয় অর্থ জোগাড়ের। আমাদের দুজনের এরমধ্যে স্থায়ী কোনো রোজগার নেই। তবুও নিজেদের থেকে কিছু কিছু টাকাও দিয়েছি। তিনজন সহৃদয় ব্যক্তি আমাদের পাশে দাঁড়িয়েছেন। তবুও আমাদের এখনো অনেক ঘাটতি থেকে যাচ্ছে। আজ অনেকদিন।

    এই অবস্থায়, বন্ধুরা, আপনাদের কাছে সনির্বন্ধ অনুরোধ, অনুগ্রহ করে আপনারা আমাদের পাশে এসে দাঁড়ান। আপনাদের সাধ্যমত যে যা পারেন, আমাদের ব্যক্তিগত ভাবে সাহায্য করতে পারেন। অথবা, আপনাদের যেকোনো সংস্থা বা উদ্যোগের বিজ্ঞাপন দিতে পারেন। আমরা তা ছড়িয়ে দেবো জনমানসে। আপনাদের জ্ঞাতার্থে জানিয়ে রাখি, সবকিছু ঠিকঠাক চললে আমরা এই পত্রিকা অনলাইন এবং অফলাইন এই দুই মাধ্যমেই সারা ভারতবর্ষের পাঠকদের হাতে পৌঁছে দিতে পারব। আপনারা সাহায্য করলে তবেই আমরা ছড়িয়ে দিতে পারবো আমাদের এই স্বপ্ন।

    অনুরোধ রইল আপনাদের সবার কাছে। ঘোড়াড্ডিম আপনাদের সবার নিজস্ব পত্রিকা। তাই আপনাদের কাছেই আবেদন রাখলাম।

    উৎসাহী ব্যক্তিরা যোগাযোগ করতে পারেন আমাদের ঠিকানা এবং ফোন নম্বরে। আগাম ধন্যবাদ।

    ১. সি'ব্লক, পোস্ট অফিস- বড়বেহেরা, থানা-উত্তরপাড়া, হুগলী- ৭১২২৪৬, পশ্চিমবঙ্গ।

    ২. বড়শুল, পোস্ট অফিস- বড়শুল উন্নয়নী, থানা- বর্ধমান, মনমোহন দে রোড, বর্ধমান - ৭১৩১২৪, পশ্চিমবঙ্গ।

    দূরভাষ: +919046787998/+919051950234

    E-Mail ID : [email protected]

    Facebook page link :
    https://www.facebook.com/ghoraddim2015/
  • Details | 113.218.236.215 | ০৪ সেপ্টেম্বর ২০১৬ ২০:২৯718286
  • কি পরিমাণ অর্থের প্রয়োজন ও সরাসরি অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার ব্যবস্থা আছে কি না জানাতে পারেন। এখানে কেউ কেউ নীরবে সাহায্য করেন।
  • Ranjan Roy | ০৪ সেপ্টেম্বর ২০১৬ ২২:২২718287
  • ঠিক।
    ব্যাংকের নাম, অ্যাকাউন্ট নাম্বার, IFSC No. এগুলো দিয়ে দেখুন।
  • Subhadeep Ghosh | ০৫ সেপ্টেম্বর ২০১৬ ০০:১৬718288
  • ঘোড়াড্ডিমের নিজস্ব ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই। আমরা ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলতে গেলেও পারিনি। ফিরে আসতে হয়েছে।

    আমাদের প্রথম ইস্যুটা বার করতে লাগবে প্রায় সাতাশ হাজার টাকার কাছাকাছি। আমাদের ইচ্ছা আছে এই ম্যাগাজিনটাকে ধারাবাহিক করবার। ষাণ্মাসিক।

    আমরা নিজেদের থেকে প্রায় দশ হাজার টাকা দিয়েছি।

    আমার নিজস্ব ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে। কেউ সাহায্য করতে চাইলে আমার অ্যাকাউন্টে দিতে পারেন।

    Subhadeep Ghosh

    State bank of India

    Burdwan Court Compound branch

    Burdwan, West Bengal

    A/c-31959908738
    IFSC-SBIN0000048

    ধন্যবাদ।
  • Debabrata Chakrabarty | ০৫ সেপ্টেম্বর ২০১৬ ১৭:৫৯718289
  • কত কপি ? কি সাইজ ? A4 না পেপার ব্যাক ? কত পাতা ? কভার কালার না B&W জানলে একটা অনুমান দিতে পারব ।
  • Subhadeep Ghosh | ০৬ সেপ্টেম্বর ২০১৬ ১৩:৩৪718290
  • A4 সাইজের। আপাতত ৩০০ কপি। কভার কালারড। অজস্র ইলাষ্ট্রেশন আছে। মোট ১০৫ পাতা। এক পাবলিশারের সাথে কথা হয়েছে, তিনি অফলাইন ও অনলাইন ডিষ্ট্রিবিউশন এর ব্যবস্থাও করে দেবেন বলেছেন।
  • Subhadeep Ghosh | ১৬ সেপ্টেম্বর ২০১৬ ১২:১০718291
  • কেউ কি কোনো প্রতিক্রিয়া জানাবেন না?
  • Subhadeep Ghosh | 57.11.1.81 | ১১ আগস্ট ২০১৭ ১৩:৩৬718292
  • এটি আমাদের আগের পত্রিকাটির জন্য আবেদন ছিল। আমাদের আবেদনে সাড়া দেবার জন্য ধন্যবাদ। আমাদের সমস্যা মিটে গিয়েছে, এই থ্রেড দেখে অনুগ্রহ করে কেউ যোগাযোগ করবেন না।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে প্রতিক্রিয়া দিন