এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নায়ক নায়ক জাকির নায়ক !

    একক
    অন্যান্য | ১৪ জুলাই ২০১৬ | ১২২৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Ekak | 53.224.129.44 | ১৬ জুলাই ২০১৬ ১৩:৩২717610
  • জেনেরালাইস কখনোই করবোনা । জন্মসূত্রে মুসলমান এমন বন্ধু আছে যে গীটার আর বেড়ানো ছাড়া দুনিয়ার সব ব্যাপারে উদাসীন । ধর্মের মাইলের কাছ দিয়েও যায়না । আবার এমন ও আছেন যাঁরা খুব নিজের মতো করে ধর্মপালন করেন । ভক্তি আছে কিন্তু মারপিট জিহাদের কথা ভাবতেও পারেন না । কিন্তু মুশকিল হলো এই মানুষগুলো আইদার ইসলাম উদাসীন আর নইলে "মাই ঔন গড " বলে যে স্পিরিচুয়াল স্কুলে অনেকে বিলং করেন সেই গোত্রের । এনাদের হ্যা বা না কিছু দিয়েই ইসলামিস্ট দুনিয়ার কিছুমাত্র হেলদোল হয়না । পলিটিকাল ,আগ্রাসী ইসলামের জঙ্গী মুখ তুলে ধরতে এনাদের কোনো আগ্রহ যেমন নেই প্রতিহত করার উৎসাহও নেই ।
  • Ekak | 53.224.129.44 | ১৬ জুলাই ২০১৬ ১৩:৩৪717611
  • বা বলা চলে , সেই জঙ্গী মুখ এতটাই ক্ষমতাশালী তার সামনে নিজেকে ক্ষুদ্র বুঝতে পেরে উৎসাহ দেখান না । আমাদেরই মতো সাধারণ মানুষ । আমরাই বা রামের নামে পেট ফাঁসানো নিয়ে হাতে কলমে কি উদ্যোগ নিয়েছি !
  • kaktarua | 109.224.125.88 | ১৬ জুলাই ২০১৬ ১৭:৩৭717612
  • একটা কোশ্নো। অনেককেই ইসলাম গ্রহণ করতে দেখি। কিন্তু ইসলাম এর প্রতি বীতশ্রদ্ধ হয়ে কেউ অন্য ধর্ম কখনো গ্রহণ করেছে কি? কেন নয়?
  • b | 113.220.208.170 | ১৬ জুলাই ২০১৬ ১৭:৪২717613
  • ডাগর ভাইদের এক ভাই রি কনভার্ট হয়েছিলেন, তানসেন পান্ডে নাম নিয়ে।
  • Ekak | 53.224.129.44 | ১৬ জুলাই ২০১৬ ১৭:৪৭717614
  • প্রচুর করেছে । ইসলাম আর ক্রিশ্চানে দলবদলের অনেক দৃষ্টান্ত ।
  • Ekak | 53.224.129.44 | ১৬ জুলাই ২০১৬ ১৭:৫০717615
  • ইসলাম থেকে ক্রিশ্চান : উইকি

    10.2 million according to 2015 study

    2.5 million Indonesian Muslim converted to Christianity between 1965-1985

    আরে মালেশিয়া রুল আনলো , ক্রিশ্চানে কনভার্সন নিষিদ্ধ সে তো এই কাৰণেই যে লোকজন কনভার্ট হচ্চিল । হয়না এরকম ধারণার সূত্র কি ?
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। বুদ্ধি করে মতামত দিন