এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • হেই ফ্রছন্ড ঘরোম এ কী করা যায় :/

    Ekak
    অন্যান্য | ১৩ মার্চ ২০১৬ | ১২২২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ekak | 212.62.91.50 | ১৩ মার্চ ২০১৬ ২০:১৩698040
  • নুন জল দিপ্প্ফ্রিজে শুকুতে দিয়েছি। প্রতিবার স্নানের সময় মিশিয়ে নিলে খিছুতা ঘরম কমে।
  • হেমিড্যাকটাইলাসফ্লাভিভিরিডিস | 132.178.241.62 | ১৩ মার্চ ২০১৬ ২২:৩৯698049
  • আজ বিকালে এদিকে প্রায় ঘন্টাখানেক ভালোই বিষ্টি হল তো! ওদিকে হলনি?
    গুরু নাম জপ করো, এখনও টেইম আছে।
  • Arpan | 24.195.227.86 | ১৩ মার্চ ২০১৬ ২২:৪৩698050
  • সন্ধেবেলা দিব্যি হাওয়া দেয়।

    ভুটানে কাটিয়ে এসে এককের এই অবোস্তা হয়েছে।
  • শ্রী সদা | 212.142.68.104 | ১৩ মার্চ ২০১৬ ২২:৪৫698051
  • আমি কোলকাতায়। এখানে ঘাম হচ্ছে বলে বেশ আরাম লাগছে। ব্যাঙ্গালোরে গত সপ্তাহে গরমের চোটে বেশ অসুস্থ হয়ে পড়েছিলাম।
  • dc | 132.164.129.218 | ১৩ মার্চ ২০১৬ ২২:৫৫698052
  • চেন্নাইতে তো এই সবে গরম শুরু হলো, এখনো কিছুই না। আর দুয়েক মাস পর শুরু হবে অগ্নিনক্ষত্রম, তখ্ন শুধু রসম আর গরম সম্বর খাবার সময়।
  • হেমিড্যাকটাইলাসফ্লাভিভিরিডিস | 132.178.241.62 | ১৩ মার্চ ২০১৬ ২৩:১৪698053
  • চেন্নাই টাইডেল পার্কের বলদঘর্ম দিনগুলিতে দেখতাম লোকাল বীরেরা কেমন এপ্রিলের দুপুর দুটোর রোদ পোয়াতে পোয়াতে স্টীলের গ্লাসে ধোঁয়াওঠা কফি ফুৎকারে উড়িয়ে দিত... সকাল ছ'টার টি নগরে চান সেরে বেরুনো মাত্র আবার তোয়ালে লাগত... হাপিত্যেশ করে রইতাম কবে উইকেন্ডে বেসান্তনগর বীচ যাওয়া হবে, তার আশায়। তবে ডিসি ঠিক, চুয়াল্লিশ ডিগ্রীতে গরম রসম খাওয়ার মজাই আলাদা।
  • গরম বিয়ার খান | 85.137.4.219 | ১৩ মার্চ ২০১৬ ২৩:৪৭698054
  • d | 144.159.168.72 | ১৪ মার্চ ২০১৬ ০৯:৩৯698055
  • এহ এই একক যত রাজ্যের উদ্ভুটে বিরক্তিকর টই খোলে।
  • Ekak | 212.62.91.50 | ১৪ মার্চ ২০১৬ ১৯:৩৩698056
  • ফ্রচন্ড ঘরোম। দুফুরে বাইরে বেরুলে ফটাস করে চান্দি ফেটে জাহ্চ্চে
  • de | 24.97.45.177 | ১৪ মার্চ ২০১৬ ১৯:৪১698041
  • চান্দিতে স্কচ টেপ ভালো করে জড়িয়ে নিয়ে তারপর বেরোবেন - ফাটার ভয় থাকবে না!

    সামনের হপ্তায় লুরু থেকে কর্ণাটক হেরিটেজ ট্যুর শুরু কচ্চি - এইসময় এমুন ভয় দেকাচ্চেন কেনে??
  • T | 24.100.134.239 | ১৪ মার্চ ২০১৬ ১৯:৪৩698042
  • ঘড়োম তো কি করা যাবে। ড়াতের বেলা ঠান্ডা হচ্চে কি! ডিএসেলার, সেলেস্ট্রন সত্তর মিমি আর একটা ট্রাইপড ঘাড়ে করে নন্দী হিলস চলে যাও। ওরাইন, বেল্টের কাছটা।
  • :D | 87.247.181.165 | ১৫ মার্চ ২০১৬ ০৮:২৭698043
  • প্রত্যহ মাদারিন্ডিয়া জুস পান করবেন।
  • Arpan | 74.233.173.185 | ১৫ মার্চ ২০১৬ ০৮:৫৯698044
  • কর্ণাটক বেড়াতে আসার আর টাইম পেলে না!!
  • হেমিড্যাকটাইলাসফ্লাভিভিরিডিস | 170.83.96.84 | ১৫ মার্চ ২০১৬ ১৩:২১698045
  • দেদি', আগেই বলেছিলাম, হাম্পিতে জাস্ট সেঁকে যাবে এই গলোমে। ছাতা, কুল্যান্ট দেওয়া জ্যাকেট, তোয়ালে ইঃ সব নিয়ে তবেই ওই প্রান্তে যেও। আর খুব অসুবিস্তা হলে বিরূপাক্ষ মন্দিরের পেছুনে নদী পেরিয়ে উল্টোপার, এক্কেরে অন্য দুনিয়া।
  • de | 24.139.119.171 | ১৭ মার্চ ২০১৬ ১৭:৫৩698046
  • কি করি রে - ক'দিন ভাজাপোড়া হয়েই আসি ঃ))
    মার্চেন্ড ছাড়া বেড়াতে যাবার কোন সময় নাই -

    প্পন এখন গোবরের রোলে, আর কদ্দিন যাক, কুচ্চিগুলো এট্টুস বড়ো হোক, তখন দেখবা!
  • Arpan | 116.216.179.228 | ১৭ মার্চ ২০১৬ ১৮:০০698047
  • এপ্রিল, অক্টোবর আর ডিসেম্বর এই তিনটেই তো ঘুরতে যাবার সময় কালীদা। এখন।

    বড় হলে কি এমন মহাভারত উল্টে যাবে?
  • b | 24.139.196.6 | ১৭ মার্চ ২০১৬ ২২:১৭698048
  • মাছ্রাঙা বিয়ার খান।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে মতামত দিন