এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  নাটক

  • ছোটোদের নাটক - কুমুদির লেখা

    Abhyu
    নাটক | ১৮ ডিসেম্বর ২০১৫ | ৪৪৯৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ফরিদা | ২৮ ডিসেম্বর ২০১৫ ০৬:১৮690721
  • কুমুদি লা জবাব। দারুণ লাগছে। বেশ কয়েকবার পড়লাম। অভিনয়টাও যেন দেখা যাচ্ছে।
    দিল্লির জল হাওয়া, ইত্যাদি প্রভৃতি।
  • kumu | 132.161.26.142 | ২৮ ডিসেম্বর ২০১৫ ০৭:৩৫690722
  • একটি আশীর্বাদী শ্লোক দিন্না কেউ।
    পিকনিকের ভাল গান থাকলেও দিন।
    এটি সে র দেয়া স্পেক অনুযায়ী বাচ্চাদের জন্য লেখা।তাই দেব সাহিত্য কুটিরের মত।
    ফরিদা, দিল্লীর জল হাওয়া লেগেছে নাটকে ?তাই বল্লে কি?
    সে,বাচ্চাদের কেমন লাগল জানাবেন।

    আর একটি কথা যতবার সন্দিগ্ধ লিখতে যাই নানা অদ্ভুত বানান টাইপিত হচ্চিল।সেশে হাল ছেড়ে দিয়েছিলাম।কিন্তু পরে দেখলাম ঠিকঠাক আসছে।
  • Abhyu | 190.215.64.5 | ২৮ ডিসেম্বর ২০১৫ ০৮:১১690723
  • আমি শ্রী শ্রী ভজহরি মান্না
    (তুই না তুই না কোনোমতে তুই না)
    ইস্তম্বুল গিয়ে জাপান কাবুল গিয়ে শিখেছি নতুন এই রান্না
    আমি শ্রী শ্রী ভজহরি মান্না
    (তুই না তুই না কোনোমতে তুই না)
    (না কাজ না পড়াশুনা কিছুই শিখিস নি, খেলাটাও ভালোমতো হয় না
    তুই ব্যাটা গোবেচারা খান্না)
  • ফরিদা | ২৮ ডিসেম্বর ২০১৫ ১১:৩৪690724
  • না কুমুদি। বলতে চাইলাম দিল্লির জল হাওয়ায় সিকির দুরন্ত ভ্রমনকাহিনী, তোমার সুন্দর লেখা একেবারে জ্যান্ত হয়ে যায়।

    #স্থানগরিমা।ঃ)
  • সে | 198.155.168.109 | ২৮ ডিসেম্বর ২০১৫ ১৩:০৯690725
  • কুমিদিদি,
    ওদের ডিরেক্টর আজ নাটকটা নিয়ে বসবেন। তিনি জানালেন - দারুণ লেখা।
    বাচ্চাদের দিয়ে তিনি করিয়ে নেবেন মনে হয়। সমস্ত ফিডব্যাক এখানে জানিয়ে যাব।
  • cb | 208.147.160.75 | ২৮ ডিসেম্বর ২০১৫ ১৩:২০690726
  • সে এটার ভিডিয়ো ইউটিউবে আপলোড করা যাবে?
  • de | 69.185.236.54 | ২৮ ডিসেম্বর ২০১৫ ১৫:১১690727
  • খুউব ভালো লেখা হয়েছে কুমুদি --

    নাটকটা আমরা দেখতে পাবো কি? উতুবে বা অন্য কোথাও?
  • সে | 198.155.168.109 | ২৮ ডিসেম্বর ২০১৫ ১৬:৩৩690728
  • সিবি,
    যিনি নাটক করাবেন, তিনি স্মার্ট-মোবাইল ফোনেই বিশেষ সড়গড় নন। ইউটিউব জানেন বলেও মনে হয় না। আমার বাল্যকালের বন্ধু, সেই মন্তেস্যরী থেকে। যেসবখানে কাজ করেন সেখানে সবসময় নেটওয়ার্ক থাকে তো না ই, উপরন্তু কম্পিউটার একেবারেই পারেন না। তবু বলব।
  • kumu | 132.161.128.222 | ২৯ ডিসেম্বর ২০১৫ ০৮:৫৯690729
  • সে বাচ্চারা কী বলল জানিও।ওদের ময়ামত খুব জরুরী।
  • সে | 198.155.168.109 | ২৯ ডিসেম্বর ২০১৫ ১৩:০৩690731
  • কুমুদিদি ওর মেসেজ হুবহু তুলে দিচ্ছি।
    "ameder bachhara aei prgm ta korbi jan othoba feb ,ami toke pathiye debo
    agami 31st rehearsal shuru hobe. sober script bhison bhalo legeche"

    পাঠিয়ে দেবো বলতে নাটকের ফোটোর কথা বলছে অতসী।
  • কল্লোল | 125.185.153.107 | ২৯ ডিসেম্বর ২০১৫ ১৫:২১690732
  • আজ থে কুমুর নতুন খেতাব লীম কুমু। কুমু আমাদের গুরু লীম।
  • কল্লোল | 125.185.153.107 | ২৯ ডিসেম্বর ২০১৫ ১৫:২৫690733
  • সম্পাদকেরা শুনছেন - লীমকুমু বা কুমুলীম অমনিবাস চাই চাই চাইইইই।
  • Abhyu | 127.194.201.253 | ০২ জানুয়ারি ২০১৬ ১৩:১৪690734
  • ৯৫ কে ৯৫ দিয়ে গুণ
    ----------------------

    যে কোনো দু অঙ্কের সংখ্যা যেটা পাঁচ দিয়ে শেষ হয় তার বর্গ বার করা খুব সহজ। শেষ হবে ২৫ দিয়ে, আর শুরুটা হবে অরিজিনাল প্রথম অঙ্কের আর তার পরের সংখ্যার গুণফল।

    ১৫^২ = ২২৫ (১x২ =২, তার পরে ২৫, হল গিয়ে ২২৫)
    ২৫^২ = ৬২৫ (২x৩ =৬, তার পরে ২৫, হল গিয়ে ৬২৫)
    ৩৫^২ = ১২২৫ (৩x৪ =১২, তার পরে ২৫, হল গিয়ে ১২২৫)
    ৪৫^২ = ২০২৫ (৪x৫ =২০, তার পরে ২৫, হল গিয়ে ২০২৫)
    ৫৫^২ = ৩০২৫ (৫x৬ =৩০, তার পরে ২৫, হল গিয়ে ৩০২৫)
    ৬৫^২ = ৪২২৫ (৬x৭ =৪২, তার পরে ২৫, হল গিয়ে ৪২২৫)
    ৭৫^২ = ৫৬২৫ (৭x৮ =৫৬, তার পরে ২৫, হল গিয়ে ৫৬২৫)
    ৮৫^২ = ৭২২৫ (৮x৯ =৭২, তার পরে ২৫, হল গিয়ে ৭২২৫)
    আর ৯৫^২ তো কুমুদি করেই দিয়েছেন।
  • Abhyu | 127.194.201.253 | ০২ জানুয়ারি ২০১৬ ১৩:১৭690735
  • গুছিয়ে লিখে দি

    (10x+5)^2
    = 100x^2 + 100x + 25
    = 100x(x+1) + 25

    ক্লিয়ার?
  • সে | 198.155.168.109 | ০২ জানুয়ারি ২০১৬ ১৭:৪০690736
  • আমি অভ্যুর কাছে অঙ্ক শিখতে চাই। এত ভয়ের একটা বিষয় মজা করে শেখাচ্ছে।
  • আশীর্বাদের শ্লোক | 216.201.224.118 | ০৫ জানুয়ারি ২০১৬ ০৩:৫০690737
  • ওম স্বাহা বিদ্যে লাভ
    ওম স্বাহা জ্ঞান লাভ
    প্রকৃত মানুষ এব্ম ভবতু
    শীক্ষা প্রাপ্তি জ্ঞান প্রাপ্তি
    ভুবন জুড়ে নাম করতু
    ওম শান্তি শান্তি শান্তি !
  • ... | 216.201.224.118 | ০৫ জানুয়ারি ২০১৬ ০৪:০৮690738
  • রোব্বার দিন সকাল বেলা কোন্নোগরে পিকনিক
    বাসে চড়ে যাওয়া হবে ভোর ৫টায় ঠিক ঠিক

    ডিম সেদ্ধ কমলালেবু সকালবেলার টিপিন
    দুপুরবেলা জমবে মজা থাকবে চিলি চিকিন
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। হাত মক্সো করতে মতামত দিন