এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • :) | 192.69.243.8 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৩:৫১687052
  • হুতো ছবি না আঁকলে এ কাহিনির মজা ষোলকলা পুন্নো হবে না।
  • de | 69.185.236.55 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৩:৫৯687053
  • এই নিত্যানন্দই কি গোবুদা? ঃ)
  • i | 134.169.11.104 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৭:৪৬687054
  • অ মা আসল কতাই তো কইলেন না..
    সেই যে প্ল্যাটিনামের ঝুড়ি ছিল কিংখাপের চাদর বিছানো - তার ওপর ছয় ছয়টি উডপুসী -তাদের প্রসাধনের নিমিত্ত স্বর্ণ কুন্দুরু আর গন্ধরস -প্রাতরাশের ভাজা বকুল, গোলাপের ঝুরিভাজা-এসব কথা কে কইবে ?
    নলেঙ্গুরের সিমুই নদীতে দন্ডবায়সের ডুবসাঁতার, কাট্রিনাকোনার বেগুণী আকাশে হাতীর বলাকা-এই সব ছবি নিত্যানন্দ গাড়ি থামিয়ে তুলেছিল না?
  • হুঁ | 192.69.243.8 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৭:৫১687055
  • তার পরে জুহু বীচে হু-হু হাওয়ার বেগে নিত্যানন্দর পায়ের মোজা খুলে উড়ে গিয়ে পড়েছিল খাদে। সেটাও লেখা হয় নি।
  • Abhyu | 138.192.7.51 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৭:৫৩687056
  • জনগণ আমাকেও একটু ক্রেডিট দেবেন, আমি টইটা না খুললে তো কুমুদির এই ভ্রমণকাহিনী পেতেন না আপনারা।
  • পু | 131.241.184.237 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৭:৫৫687057
  • তারপর কি নিত্যানন্দ সার্কাসের ট্রাপিজে ঝুলে ঝুলে সেই মোজা উদ্ধার করলো? আর তা দেখে বীচে রোদ পোয়াতে আসা কুমির গুলো অবদি হাত্তালি দিয়ে উঠল?
  • Kaju | 131.242.160.210 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৭:৫৭687058
  • কিন্তু দন্ডবায়সের ডুবসাঁতারের ছবি নিত্যানন্দ তুলল কী করে?
  • d | 144.159.168.72 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৮:২৩687059
  • এদিকে সেই যে বারান্দার গিরিলের পাশ থেকে গেট লস্টো গেট লস্টো বলা ভুতটা, তার কথা তো আপনারা ভুলেই মেরেছেন দেখি। গাড়ীর ছাদে ঝুলে ঝুলে যেতে তার শরীর থেকে যে কয় তোলা হাওয়া কমে গেল সে খ্যাল আছে?
  • পু | 74.233.173.193 | ০৩ ডিসেম্বর ২০১৫ ১৮:৩৩687060
  • না সংগে তো সাইকেলের হাওয়া দেবার পাম্পও ছিল। তাই দিয়ে নিত্যানন্দ মাঝে সাঝে ভুতকে কি আরর হাওয়া ভরে দেয়নি?
  • kiki | 55.124.7.253 | ০৩ ডিসেম্বর ২০১৫ ২০:২৪687062
  • আর কোন্নগরের বীচে বসে বাদামভাজা খাওয়া হয়নি? অ ডিডিদাদা!! এত তাড়াতাড়ি থামলে চলবে কেন?

    কুমুউউউউউউউউউউউউউউউউউউ, শেস করো পিলিজ।:D
  • সে | 204.230.155.237 | ০৩ ডিসেম্বর ২০১৫ ২০:৪৩687063
  • ছোটোই তো ভালো।
  • Atoz | 161.141.84.176 | ০৪ ডিসেম্বর ২০১৫ ০১:৫০687064
  • রোজ এই লেখা পড়ি একবার করে। ঃ-)
  • ranjan roy | 24.99.88.140 | ০৪ ডিসেম্বর ২০১৫ ১৬:৪১687065
  • জঘন্য রকমের ভালোঃ))
    মদনের চাঁদবদনের মত ভালো।
  • pipi | 77.175.190.90 | ০৫ ডিসেম্বর ২০১৫ ১০:৪২687066
  • হ্যা হ্যা হ্যা হ্যা হ্যা তুমুল!
    কিন্তু উডপুসী নাই - এ কেমনতর কুমুদি?
  • Deb | 100.213.2.218 | ০৫ ডিসেম্বর ২০১৫ ২১:২২687067
  • Awe -সাধারণ !! :)

    ,,, আধেক রাত্রি ধ'রে
    শহরগুলোর নাম যত সব মাথার মধ্যে ঘোরে।
    ভারতভূমির সব ঠিকানাই ভুলি যদি দৈবে,
    যোগীনদাদার ভূগোল-গোলা গল্প মনে রইবে।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন