এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • গুরুতে লগ-ইন বা ব্লগ সংক্রান্ত সমস্যা

    ঈশান লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ০৭ আগস্ট ২০১৫ | ১৪৯০৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Luke Alfie | ১১ ডিসেম্বর ২০১৬ ০০:৫০682402
  • গূগল থেকেও সমস্যা হচ্ছে
  • Shakti KarBhowmik DattaRay | ১২ ডিসেম্বর ২০১৬ ০৭:১৭682403
  • [email protected] এর খেরোর খাতার জন্যে অনুরোধ জানিয়েছি গুচ'র ইমেলে, এখানেও একবার জানিয়ে রাখলাম।
  • Saonli MK | ০২ জানুয়ারি ২০১৭ ০১:১০682404
  • Nijer page khuje pa66i na..kothay theke lekha post korte hoy bujhte par6i na..fb theke log in kore6i ..ek2 help korben plz
  • Anindya Sengupta | ১১ মার্চ ২০১৭ ০২:১০682405
  • কোথায় পোস্ট করবো বুঝতে পারছিনা।
    অনিন্দ্য
  • শঙ্খ | ১৪ এপ্রিল ২০১৭ ০০:০৮682406
  • আমাকে একটা খেরোর খাতা বানিয়ে দিলে বাধিত হই। আমার অভিজ্ঞান [email protected]। আমি ব্লগে লেখার জায়গা পাচ্ছি না। নিজেকে টেকি ভাবতাম। ভুল ভেঙ্গে গেছে।
  • Punyabrata Gun | ১৩ অক্টোবর ২০১৭ ২২:৫৭682409
  • অনেক দিন পরে ব্লগে ঢুকতে গিয়ে ঢুকতে পারছি না। সাহায্য চাই।
  • I | ১৯ অক্টোবর ২০১৭ ১৯:১৬682410
  • পাই, গুগল থেকে লগইন করলাম। কিন্তু আমার দেশভাগ-এর লেখাটা দেখাচ্ছে না। এদিকে ফেসবুক থেকে লগইন করলেই সঙ্গীতা-র নাম দেখাচ্ছে। আমাকে ঢুকতে দিচ্ছে না। লিখবো কিভাবে????
  • pi | 24.139.221.129 | ২০ অক্টোবর ২০১৭ ০১:২৪682296
  • সমস্যা আর নেই তো ? ঃ)

    তোমার কম্পে মনে হয় রাত্তিরদির ফেবু লগিন করা ছিল তখন, তাই।

    তোমার গুগল এর লগিন না, ফেবু লগিনে ব্লক আকসেস আছে, পুণ্যদার কেসেও তাই। যেটায় লগিন আকসেস, সেটা ছেড়ে অন্যটা দিয়ে লগিন করায় লেখার জায়গা পাওয়া যাচ্ছেনা।
  • বিপ্লব রহমান | ০৮ নভেম্বর ২০১৭ ০৭:৫৯682297
  • গত রাতে সাইট ডাউন ছিল। প্রথমে ভেবেছি বাংলাদেশ থেকে গেটওয়ের সমস্যা। এখানে সরকারি মহলে অনেক প্রতিভাবান কাজ করেন কি না!

    গুরুর ফেসবুক গ্রুপে পোস্ট দিতে জানা গেল সর্বত্রই সাইট ডাউন টেকনিকাল সমস্যা। আজ সকালেই সাইট ফিরে পাওয়ায় খুশী হয়েছি।

    গুরুর টেকিদের সাধুবাদ। নিশ্চয়ই সারারাত অনেক ধকল গেছে!

    কিন্তু সমস্যা রয়েই গেছে। ডেক্সটপ ভার্সনে লগিন অপশন দেখাচ্ছেই না। মোবাইল ভার্সনে লগিন অপশন দেখালেও সেটা কাজ করছে না!

    টেকিরা দেখবেন? হেল্প! হেল্প!! :/
  • বিপ্লব রহমান | ০৮ নভেম্বর ২০১৭ ০৮:০৯682298
  • পুনশ্চ//

    মোবাইল ভার্সনে লগিন হল, ডেস্কটপ ভার্সন তথৈবচ।

    ভাই ঈশান, দেখবেন?
  • ঈশান | ০৮ নভেম্বর ২০১৭ ০৮:১৭682299
  • কী করে দেখব? এই তো আমি লগিন করলাম। :-(
  • Aryya Bhattacharyya | ৩০ নভেম্বর ২০১৭ ০৯:৫৬682301
  • "প্রেফারেন্সের" লিন্ক দিন যেখান থেকে ইমেল বন্ধ করা যায়। ঠিক যেমন এই থ্রেডের লিন্ক ক্লিক করতেই এসে গেল।
  • π | ৩০ নভেম্বর ২০১৭ ১০:০১682302
  • পাতার উপরে বাঁদিকেই প্রেফারেন্স আছে। যেখানে লগাউট আছে, সেখানেই।
  • Sumana Sanyal | ০৩ ডিসেম্বর ২০১৭ ২২:০০682303
  • গুরুচাণ্ডালীর সাইট এ লেখার জন্যে ফেসবুক আই.ডি আর পাসওয়ার্ড দিয়ে লগ ইন করলাম। তারপর সুমনা সান্যালের খেরোর খাতা এলো। কিন্তু লেখার কোনো জায়গা/ বক্স পাচ্ছিনা। সাইট এ তাহলে কীভাবে লিখবো? এখন যেটা লিখছি সেটা তো আমার এই অসুবিধের বিষয়ে মন্তব্য। নিজের লেখার জায়গা কোথায়? Ipsita pal একটু দেখো। আমার লগ ইন নাম্বার 10212524158010760
  • কোরাস | ০৬ ডিসেম্বর ২০১৭ ১৭:১৩682304
  • নিজস্ব পাতার জন্য অনেকদিন ধরে অপেক্ষায় আছি - একটু দেখবেন?
    আই-ডি - kallol.basu06
  • Arjun Abhishek Roy | ১৮ জানুয়ারি ২০১৮ ১৯:০১682305
  • গুরুচন্ডা৯'র নতুন ক্যালেণ্ডারের জন্যে তথ্য সমূহ।

    সংবাদ পত্র

    ১। রামমোহন রায়ের পরিকল্পনায় ও পরিচালনায় 'সংবাদ কৌমদী' প্রথম প্রকাশ পায় ৪ ডিসেম্বর ১৮২১। সতীদাহ রদের পিছনে এর বিশাল ভূমিকা।

    ২। জোড়াসাঁকোর ঠাকুরবাড়ির কিছু পত্রিকাও আছে যার প্রভাব পড়েছিল জনমানসে। ব্রাহ্মধর্মের প্রচারের উদ্দেশ্যে 'তত্ত্ববোধিনী' পত্রিকা শুরু হয়, ১৮৪৩ সালের ১৬ আগস্ট (১ ভাদ্র, ১৭৬৫ শক)। 'ভারতী' প্রথম প্রকাশ শ্রাবণ ১২৮৪ বঙ্গাব্দ (জুলাই- অগাস্ট ১৮৭৭ খ্রিষ্টাব্দ)। সাধনা' প্রকাশ পায় ১২৯৮ বঙ্গাব্দের অগ্রহায়ণ মাসে (ডিসেম্বর, ১৮৯১)।

    ৩। মহিলাদের প্রথম পত্রিকা 'বামাবোধিনী'- সম্পাদক উমেশ চন্দ্র দত্ত। ১৮৬৩ সালের আগস্ট মাসে (বাংলা ১২৭০ সনের ভাদ্র মাসে) বামাবোধিনী পত্রিকাটির যাত্রা শুরু হয়।

    ৪। জোড়াসাঁকোর ঠাকুরবাড়ির কিছু পত্রিকাও আছে যার প্রভাব পড়েছিল জনমানসে। ব্রাহ্মধর্মের প্রচারের উদ্দেশ্যে 'তত্ত্ববোধিনী' পত্রিকা শুরু হয়, ১৮৪৩ সালের ১৬ আগস্ট (১ ভাদ্র, ১৭৬৫ শক)। 'ভারতী' প্রথম প্রকাশ শ্রাবণ ১২৮৪ বঙ্গাব্দ (জুলাই- অগাস্ট ১৮৭৭ খ্রিষ্টাব্দ)। সাধনা' প্রকাশ পায় ১২৯৮ বঙ্গাব্দের অগ্রহায়ণ মাসে (ডিসেম্বর, ১৮৯১)।

    ৫। 'প্রবাসী' পত্রিকা প্রথম প্রকাশিত হয় ১৩০৮ এর বৈশাখে। বৈশাখ সংখ্যা- ইংরেজির এপ্রিল ১৯০১। সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়- অথের ওফ ঈন্দিঅন জৌর্নলিস্ম।

    ৬। বুদ্ধদেব বসুর 'কবিতা' পত্রিকা বাংলা আধুনিক কাব্য-গদ্যের একটি ল্যান্ডমার্ক পত্রিকা। প্রথম প্রকাশ ১লা অক্টোবর ১৯৩৫।

    ৭। সুকুমার রায়ের 'আবোল তাবোল' বাংলা সাহিত্যের একটা ল্যান্ডমার্ক বই। প্রকাশিত হয়েছিল ১৯ সেপ্টেম্বর ১৯২৩, কবির মৃত্যুর ৯ দিন পরে।
  • Arjun Abhishek Roy | ১৮ জানুয়ারি ২০১৮ ১৯:১৪682307
  • গুরুচন্ডা৯'র নতুন ক্যালেণ্ডারের জন্যে তথ্য সমূহ।

    বাংলার আন্তর্জাতিক বিজ্ঞান

    ১। জগদীশ চন্দ্র বসু'র প্রথম গবেষণা পত্র '"ন পোলরিসতিওন ওফ এলে্ত্রি রয়্স ব্য দৌব্লে-রেফ্র্তিঙ্গ ্র্য়্স্তল্স" তিনি পাঠ করেন এশিয়াটিক সোসাইটিতে, মে ১৮৯৫ সালে।

    ২। ১।এঙ্গল হেমিল প্রতিষ্ঠা হয় ১৯০১ সালের ১২ এপ্রিল। ২। অত্যেন ওসে- আল্বের্ত ইন্স্তেইন পপের স পুব্লিশেদ ওন অ রুস্সিঅন ীক্ল্য ওন যুল্য ১০, ১৯২৪ (এটা একটা গোটা প্দ্ফ ফিলে পড়ে জোগাড় করলাম) এঘ্নদ অহ ঊ ণ রহ্মচরি র আবিষ্কারের বছরের উল্লেখ আছে, মাস, তারিখের নেই। কালাজরের টিকা ১৯২২ আর মেঘনাদ সাহার গবেষণা ১৯২০।

    ৩। ডাঃ সুভাষ মুখোপাধ্যায়ের প্রথম টেস্ট টিউব বেবি 'দুর্গা' জন্মায় ৩রা অক্টোবর ১৯৭৮ এ। টেস্ট টিউব বেবির গবেষণা পত্র প্রথম প্রকাশের উল্লেখ নেই।
  • Arjun Abhishek Roy | ১৮ জানুয়ারি ২০১৮ ১৯:৩৬682308
  • অলেন্দর বিষয়ক তথ্য।

    ১। মার্গারেট এলিজাবেথ নোবেল ২৮ শে জানুয়ারী ১৮৯৮ এ কলকাতায় পদার্পণ করলেন। ভগিনী নিবেদিতা হয়ে যিনি নারী শিক্ষায়, শিশু শিক্ষায়, জাতীয় আন্দোলনে, ভারতীয় শিল্পান্দোলন ও বিজ্ঞান গবেষণায় উল্লেখযোগ্য অবদান রেখে যান।

    ২। দেশবন্ধু পত্নী বাসন্তী দেবী ও ভগিনী ঊর্মিলা দেবী আইন অমান্য আন্দোলনে কয়েক ঘণ্টা বা একদিনের জন্যে গ্রেপ্তার হন। জাতীয় আন্দোলনে প্রথম দুই নারীর প্রথম গ্রেপ্তার বরণ। তারিখ ১০ মার্চ ১৯২২।

    ৩। ৬ ফেব্রুয়ারী ১৯৩২ বাংলার গভর্নর তন্লেয় য্ক্সোন কে হত্যা করতে গিয়ে ধরা পরে যাবজ্জীবন দীপান্তর হয় বীণা দাসের।

    ৪। মাতঙ্গিনী হাজরা পতাকা নিয়ে '৪২ এর আন্দোলনে পদযাত্রায় পুলিশের গুলীতে প্রাণ দেন ২৯ সেপ্টেম্বর ১৯৪২।
  • ফরিদা | 238912.64.232323.18 | ১০ অক্টোবর ২০১৮ ২০:১৯682309
  • ফোন থেকে ফেসবুকে লগ ইন হচ্ছে না।

    হেল্পান প্লিজ।
  • Ishan | 2390012.189.892312.13 | ১০ অক্টোবর ২০১৮ ২১:০৫682310
  • ফেবু বলে দিয়েছে এইচটিটিপিএস না করলে নতুন কাউকে লগিন করতে দেবেনা (ওদের ডেটা ফাঁস হবে, আর ঝামেলা বাড়বে আমাদের)। পুরোনোদের দেবে। একটা ওয়ার্নিং মেসেজ সহ। ফরিদার তো পুরোনো লগিন, হবার কথা।

    যাইহোক এইচটিটিপিএস এর কাজ শুরু করছি। কদিন বাদেই মিটে যাবে। তবে আজই হবে, এমন না। দিন সাতেক লাগবে হয়তো।
  • ফরিদা | 238912.64.232323.18 | ১০ অক্টোবর ২০১৮ ২২:৩৫682311
  • ওকে।
    আমার লগ ইন করাই থাকে। আজই খেয়াল করলাম বাইরে রয়েছি।

    অপেক্ষ্যয় থাকব।
  • Aniket Pathik | ০৮ মার্চ ২০১৯ ১৫:২০682312
  • ইয়ে, মানে খেরোর খাতায় লিখতে পারছি না। কিছু করা যায় ?
  • বিপ্লব রহমান | ২০ অক্টোবর ২০১৯ ২১:৪৫682313
  • গুরু হ্যাকিং চেষ্টার পর বিপদ আরো বেড়েছে। কখনো ফেবুতে লগিন করা যায, কখনো যায় না। তখন জিমেল দিয়ে লগিন করতে হয়।

    ফলে লেখা ও মন্তব্যের ঘটনা পরম্পরা খুঁজে পাওয়া যায় না।অর্থাৎ চণ্ডালের তাবৎ লেখা আর এক সুতোয় মিলবে না।

    আর সুযোগ বুঝে ফেকি ও স্প্যাম মন্তব্য বেড়েছে।

    কলিকাল :/
  • :-I | 236712.158.676712.216 | ২০ অক্টোবর ২০১৯ ২৩:৪৯682314
  • যে যত ইনফিরিউরিটি কম্পলেক্সে ভোগে তার তত অচেনা নামে সমস্যা বেশী। নামের পেছনে আস্ফালন না করে নিজের আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করা ভাল।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত মতামত দিন