এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কেক কীকরে বানায় :

    Ekak
    অন্যান্য | ০৭ জুলাই ২০১৫ | ২৭৯৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Kaju | 131.242.160.210 | ০৮ জুলাই ২০১৫ ১৮:৩৫680969
  • সব কিছুকে জটিল না করে তুললে চলে না, না একুবাউ? ঃ)
  • SS | 160.148.14.8 | ০৮ জুলাই ২০১৫ ২০:০৩680970
  • কেকের টাওয়ার ইত্যাদি শুনে ফাদার অফ দ্য ব্রাইডের সেই সীন মনে পড়ে গেল। মেয়ের বাবা মেয়ের বিয়ের কেকের দাম শুনে ভির্মি খেয়ে ফ্রেঞ্চ বেকারকে জিজ্ঞাসা করছেন এটা কি সেই কেক যা ফ্লাওয়ার, সুগার আর ওয়াটার দিয়ে তৈরি হয় ? কেক হল এমন একটা জিনিস যা সুগার ক্রেভিং হলে চাই, সাথে ময়দা, ডিম আর ক্রিম এক্স্ট্রা। টাওয়ার, মিনার গম্বুজ এসব কিছু না হলেও চলবে।
  • a x | 138.249.1.202 | ০৮ জুলাই ২০১৫ ২০:৪৫680971
  • দে, দিন দশেক হলেই হবে ঃ-)
  • kumu | 11.39.32.142 | ০৯ জুলাই ২০১৫ ১৬:৫৫680972
  • একক আমি শিখতে চাই কোড লেখা বা অন্য কিছু যা আপনি শেখাচ্চেন।
    এদের কথায় কান দেবেন না।আমি খুব সিরিয়াসলি ফলো করচি।
    হ্যাঁ,দুজনে মুখোমুখি।তারপর?
  • kumu | 11.39.32.142 | ০৯ জুলাই ২০১৫ ১৭:০০680973
  • দুজনে বলতে টাওয়ারদেনেঅলা আর চাহনেঅলা,যেমন ৮।৭।১৫ এর ৩ ০৮ পিএমে লিখেচেন।
  • Arpan | 233.187.242.59 | ২৩ জুলাই ২০১৫ ১৫:৫৭680974
  • তারপর? দশদিন তো কবে পার হয়ে গেল!
  • de | 24.139.119.173 | ২৩ জুলাই ২০১৫ ১৬:৩০680975
  • দাঁড়াও - আগে কুকুর তাড়ানো হোক!
  • robu | 122.79.37.106 | ২৫ জুলাই ২০১৫ ১০:৫৫680976
  • উপ, সোয়া, সার্ভিস কন্ট্র্যাক্ট, জন রিড, বিপ্পাল - এত কিছু লাগবে কেক বানাবার জন্যে?
  • robu | 122.79.37.106 | ২৫ জুলাই ২০১৫ ১১:০০680977
  • ইদিকে জন রিড তো স্তালিনের সাথে সাথে ট্রটস্কির ও খুব প্রশন্গ্সা করেছেন। কিন্তু ফুটনোটে মাঝে মাঝেই মনে করিয়ে দিচ্ছে ট্রটস্কি কিন্তু পরে পাজি হয়ে গেছিল ইঃ প্রঃ। ওটা বোধ হয় রাদুগার ছিল।
  • kabya | 113.16.69.11 | ২৫ জুলাই ২০১৫ ১২:৫৩680979
  • একক কে একটা গুরুবিভূষণ দেওয়া হোক।

    আর বিপ আর একক সত্যি যোগ্য জোড়ি হবে। কে বলতে পারে আমরা হয়তো এতেই একদিন আবার নোবেল টা পেয়ে যাব।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত মতামত দিন