এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • প্রেমিকা-বউ : প্রেমিকা যখন বউ

    Rana
    অন্যান্য | ১৯ সেপ্টেম্বর ২০০৬ | ২০৭০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • J | 84.73.112.91 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ০১:০৩671428
  • লাস্ট পোস্টিংটার পরে রাণাকে বৌ জাস্ট উঠিয়ে নিয়ে গেছে। জেনিভা লেকের জলে ফেলেই দিয়েছে কিনা কে বলতে পারে।
  • tan | 131.95.121.127 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ০১:০৬671429
  • :-)))))))
    বোটে বোটে ওরা এখন বোটে!
  • Samik | 125.23.108.147 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ০১:৩৬671430
  • আইডিয়াল দম্পতি:

    ১। স্বামী: আমাদের মধ্যে কখনও ঝগড়া হয় না। কারণ এটা মিউচুয়াল আন্ডারস্ট্যান্ডিং, সব বড় বড় ব্যাপারে আমি ডিসিশন নিই, এই যেমন আমেরিকার ইরাক আক্রমণ করা উচিৎ কিনা, পেট্রলের দাম বাড়া উচিৎ কিনা, আর সব ছোট ছোট ব্যাপারে ডিসিশন আমার বউ নেয়, এই যেমন আমি দিনে ক'কাপ চা খাব, আমার সিগারেট খাওয়া উচিৎ কিনা, আমার জামাটা কখন কাচতে দেওয়া উচিৎ ইত্যাদি।

    ২। বোবার শত্রু নেই। বিয়ের পরে, হাই তোলা ছাড়া পারতপক্ষে মুখ খুলো না।

    ৩। প্রেমিকা-স্ত্রী হল এমন এক জিনিস, যার প্রথম জীবনের প্রথম কথাটিতে কান দিলে সারাজীবন সমস্ত কথায় কান দিয়ে যেতে হবে।

    ৪। আইডিয়াল দম্পতি তখনই হয় যখন বউ হয় বোবা অথবা বর হয় কালা।

    ৫। বর হবে বেঁটে, বউ হবে লম্বা। কেন? বউ যখন আমার সাথে কথা বলবে, মাথা নিচু করে কথা বলবে, আমি কথা বলব মাথা উঁচু করে।
  • mreettika | 203.197.89.222 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ০৯:২৩671431
  • এতোদিন তো জানতাম যে বৌ রা ই বাপের বাড়ি যাবার জন্য হুমকি দেয়, এখন তো দেখছি , উল্টো গল্প।
    তার মানে বিয়ের পরে husbend কে ( আমার থেকে আমার would be লম্বা , তাই সারাজীবন ঐ bend হয়ে কথা বলতে হবে, তাই বানান পরিবর্তন) ভয় দেখিয়ে কোনো লাভ নেই, মনে হচ্ছে।
  • s_r | 220.227.146.21 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ১০:১৭671432
  • প্রায় দশ বছর আগে কলেজ র পাট চুকিয়েছি।
    সে সময়ের কথা কিছু বলতে পারি আমাদের ছেলে বন্ধুদের প্রেমিকা বাছাই করার প্রধান criteria ছিল প্রেমিকা যাই হোক একটু উনিশ বিশ, বাপ কেউকেটা হওয়া must। অবশ্য কিছু মেয়েরাও যে একই পন্থায় বিশ্বাসী ছিলোনা এ কথা হলপ করে বলতে পারিনা।

    দুগ্‌ধবতী গাভীর চাঁট তো খেতেই হবে, এ কথা গুণীজনেরাই বলে গেছেন।
  • Jatayu | 59.93.194.52 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ১৭:১৬671433
  • s r সকলের কপালে দুগ্‌ধবতি গাভী জোটে না। আর দুগ্‌ধবতি জোটানোর ইচ্ছে থাকলে কোন শ্লা কলেজেই কলজে-দান করে বসে? বরং বাপের ধামাধরা হলেই সত্যকারের পোচুর দুগ্‌ধ এমনকি গো-নাদ-বতীও পাওয়া সহজ হত। আমার খুবই সন্দ যে আপনি নিতান্তই বাছুর সাজার একটি অপপ্রয়াস করেছিলেন মাত্র। যাই হউক, আপনাকে আমরা ক্ষমা করে দিলুম এযাত্রা। আর কক্ষনো এমন করবেন না। নয়তো আমরা সবকটা প্রেমিক-বর মিলে আপনাকে এবার সত্যি সত্যি একটা প্রেমিকা-বৌএর সাথে বিয়ে দিয়ে দেব! :)
  • s_r | 220.227.146.21 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ১৮:০৬671434
  • BTH jatayu

    আমিই বরং আপনাকে মাফ করে দিলাম আগাম আগাম। কারন আমার প্রেমিকটিও আমার স্বামী এবং গত দশ বচ্ছর ধরে তাই আছে। আমি অবশ্যই আমার শোনা কথা বন্ধুদের কাছ থেকে, সেই অভিগ্যতা থেকে বলেছি।আসলী প্যার মুহব্বতে আমার খুব বিশ্বাস, আমার ঘরেই আছে উদাহরন।

    তবু সকল প্রেমিক স্বামীদের কাছে অনুরোধ, এই টই তাতে অন্তত: শ্রীমতীদের নিয়ে বসুন না-----
  • mreettika | 203.197.89.222 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ২২:১১671435
  • s_r কে দেখে সাহস পাচ্ছি।
  • Pallab | 59.93.201.29 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ২২:২৫671436
  • ভাই rana, কটা ছিনে-জোঁক মরলে একটা প্রেমিকা বউ জন্মায় বলতে পারো? :))))))
    (ছির্কুটি দন্ত বিকশিত করিয়া হাসিলাম -হেহেহেহেহেহেহে......)
  • mreettika | 203.197.89.222 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ২২:৫৮671438
  • ইস, নিজেরা যেন ধোয়া তুলসি পাতা।
  • Pallab | 59.93.201.29 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ২৩:১০671439
  • তুলসি পাতা বা তুলসি দাস যাই বল সে তো আমরাই! :)
    আর "ধোয়া" ? দিনরাত প্রেমিকার যত্নের ঠেলায় আমরা যদি এখনো না ধুয়ে থাকি তো ভাই সে তো আমাদেরই গব্ব!! :)))))
  • maitri | 203.197.89.222 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ২৩:১৪671440
  • তুলসি দাস হয়ে বেসুরো ভজন গাইলে তো ঠ্যালা খাবেন ই।
  • Pallab | 59.93.201.29 | ২২ সেপ্টেম্বর ২০০৬ ২৩:২৮671441
  • য়্যাই এ আমি সহ্য করবো না কিন্তু। নিজের প্রেমিকা খোঁটা দেয় - সে প্রানের দায়ে সই!
    তা বলে অন্যের প্রেমিকা এসে যা খুশি বলবে এ ভাই ধম্মে সইবে না। :)
    এ ক্কী? য়্যাঁ???
  • gutun | 172.203.38.167 | ২৩ সেপ্টেম্বর ২০০৬ ০১:১৫671442
  • আ হা হা।পড়ে গা পিত্তি জ্ব লে গেলো গো।নিজেরা তো নেকু পুশু মনি।সব সোনা ছেলে।আমার টার কথা শুন বে?বিয়ের আগে যখন বল্‌তাম কিরে যা পড় তে বোস, তখন বল তো সারজীবন তো তোকেই পড় বো।আর এখন বৌ হলো টুল ব ক্স এর মতো জিনিষ, প্র য়োজনে নামানো।কেরিয়ার ময় জীবনের মাঝে মাঝে।বিয়ের আগে কি মিছে কথা ক ইতো গো গালে টোল ফেলে ফেলে।আমি বাপু ছোটো শহরের মেয়ে সব শুনে শুনে তো এক দিন ধপাস হয়ে গেনু।আর এক দিন মনে হ য় একে বিয়ে কর বো বলে এক দিন বাবা মার ঘুম উড়িয়ে দিয়ে ছিনু গো।তবে মাঝে মাঝে অবাক করে দেয় ব ইকি।যেমন সেবারে দিয়েছিলো,প্রথম বার জখন ইউকে তে এলুম ,ও আমায় হিথ রো তে রিসিভ কর তে এলো দেখি চার নম্বর টার্মিনালে দাড়িয়ে আছে হাথে এক টা ছোটো বক্স আর তাতে এক টা হোয়াইট গোল্ড আর ডায়্‌মন্ড বসানো পেন্ডেন্ট আর ম্যাচ করা কানের দুল।এরকম কভি কভি হয় আর কি।আমার সেই প্রেমিক আর নেই গো ।

  • Samik | 125.23.115.117 | ২৩ সেপ্টেম্বর ২০০৬ ০১:৩৭671443
  • গুটুন,

    প্রতারিত হয়ো না। ওটা সঙ্গিনী ডায়মন্ডের অ্যাড থেকে ঝেড়ে নামানো।
  • Pallab | 59.93.255.234 | ২৩ সেপ্টেম্বর ২০০৬ ০১:৫৯671444
  • প্রেমের বাঁশি ভাঙলো বলে প্রেমিক 'পরে রাগ করো!
    তোমরা যে সব ধেড়ে খুকি প্রেমিক জ্বেলে খাক করো, তার বেলা?? :)
  • Pradip | 69.109.157.134 | ২৪ সেপ্টেম্বর ২০০৬ ০১:০৪671445
  • প্রশ্ন: প্রেমিকা ও বউ এর মধ্যে কোনটা ভাল ?
    উত্তর: দুজনেই ভাল, যদি প্রেমিকা নিজের হয়, আর বউ অপরের।
    প্রেমিকা হল মোবাইল, ভালো না লাগলে যে কোনো সময় মডেল বদলে নেওয়া যায়। আর বউ হল ল্যন্ডলাইন, একবার connection হয়ে গেলে সারা জীবন ঐ একটাই সেট।
    এখন সেই প্রেমিকা নিজের বউ হলে পুরো ব্যাপারটা কেমন হবে সে তো সহজেই আন্দাজ করা যায়। তাই না ??
  • Pallab | 59.93.245.51 | ২৪ সেপ্টেম্বর ২০০৬ ০৭:৪১671446
  • এমনি-বউ যদি ল্যান্ড-লাইন হয় তবে
    প্রেমিকা-বউ হল ল্যান্ড-মাইন! :))
  • mrittika | 203.197.89.222 | ২৪ সেপ্টেম্বর ২০০৬ ১১:০৩671447
  • পল্লব ,
    সাবধান, ল্যান্ড-মাইন ফাটার আগে ,তাকে নিস্ক্রিয় করুন।পদ্ধতি আপনার অনেক পোড় খওয়া বন্ধু শিখিয়ে দেবেন আশা করি।
  • Pallab | 59.93.193.36 | ২৪ সেপ্টেম্বর ২০০৬ ১৫:১৯671449
  • ঐ কারনেই তো,
    "সীমান্তে আমরা লড়ি না মাসিমা! :)))) "
  • mrittika | 203.197.89.222 | ২৫ সেপ্টেম্বর ২০০৬ ১০:০৮671450
  • বোনপো,
    ঘরে যখন ল্যান্ড মাইন আছে , তাহলে সীমান্তে লড়তে ভয় কি ? এগিয়ে চলো ।
  • Pallab | 59.93.219.93 | ২৫ সেপ্টেম্বর ২০০৬ ১৬:০১671451
  • ঘরে ল্যান্ড মাইন থাকে না। থাকলে থাকবে ফ্লোর-মাইন, হোম-মাইন, রুম-মাইন, বেড-মাইন এইসব। এদের নিয়ে আমাদের ও সমস্যা নেই। সমস্যা তো ঐ ল্যান্ড-মাইনের ঘরে ঢুকে পড়াটাই। কত কষ্টে তাদের সীমান্তে রেখে এনু .... একোন আপনি ফের সীমান্তে যেতে বলছেন??? :)
  • Rana | 212.158.75.196 | ২৫ সেপ্টেম্বর ২০০৬ ১৬:৫৩671452
  • জিও পল্লব, তোমার "প্রেমের বাঁশি ভাঙ্গ ল বলে..." টা আমাদের office-e ব্যাপক হিট হয়েছে... কথায় কথায় আমি-ও বাড়িতে ২/৪ বার দিয়েছি ...
    কিন্তু ল্যান্ড-মাইন কি বলছো? আমার তো মনে হয় প্রেমিকা-কে বিয়ে করা আর বাঘের পিঠে বসা। একবার বোসেছো তো ব্যাস!

    gutun, তুমি একটা ভালো কথা বোলেছো ::)))
    প্রেমিকারা মানে প্রেমিকা-বউ-এরা বাইরে সব্বাই কে বলবে বর কত্ত ভালো, caring, এই দ্যাখো ও আমাকে না জন্মদিন-এ এই আংঠিটা দিয়েছে, কতো বারন কোরলাম, কিছুতেই শুনল না ইত্যাদি ইত্যাদি। কিন্তু বর-এর কাছে ঘুনাক্ষরে-ও এসব প্রকাশ কর যাবে না। যদি লাই পেয়ে যায় ?? (যেমন বাবা-মা রা বলেন ছেলের সামনে বলেন না ছেলে পড়শোনায় ক্যামোন ভলো... অনেকটা সেরকম আর কি !!)

    ::)

    তাকে সবসময় নানাভাবে বোঝানো হবে তুমি হচ্ছ দুনিয়ার সবচেয়ে বদ বর, যেমন অমুক-কে দেখেছো? কিরকম বউ-এর সাথে রান্নায় হেল্প করে etc etc। আর তুমি? ছুটি-র দিন সারাদিন ইন্টার্নেট-এ বোসে থাকো আর কফি গেলো!! নেহাত আমাকে পেয়েছো ..., নাহলে দেখতে কি হতো !!

    এসব খুব সুক্ষ চাল ভাই... আমার তো মাঝে মাঝে মনে হয় প্রেমিকা-বউ ম্যানেজ করা-র চেয়ে প্রজেক্ট ম্যানেজ কর ঢের সহজ.....!!!!
  • Pallab | 59.93.243.190 | ২৫ সেপ্টেম্বর ২০০৬ ২২:০৯671453
  • রানা সমীপেষু,
    সহজ মানে? ভাবো তো সেই দিন; যখন ঘরে তোমার প্রোজেক্ট বসে আছে আহ্লাদি সোনা সোনা মুখে --- অথচ তোমায় সময় কাটাতে হচ্ছে তোমার প্রেমিকা বউ এর সাথে! ঊফ, কী হরি-বোল ব্যাপার সে একখানা :)

    আমরাও কবিগুরুর মতো বলতে পারি:
    ""...ভাগ্যে প্রোজেক্ট ছিল আমার সাথে!""
  • gutun | 172.143.25.253 | ২৫ সেপ্টেম্বর ২০০৬ ২৩:৫৮671454
  • rana
    কে বলেছে বর কে বলা যাবে না?বর কেই তো বল তে হবে যে দেখো আগে তুমি ওমুক ছিলে তমুক ছিলে।এখন তোমার দিন দিন অবনতি হছে।অন্যের সাথে কম্পেয়ার করার চেয়ে নিজের সাথে করা ভালো,ঘা আরো বেশী লাগে।একে বলা হয় চাপের রাজ নীতি।
  • Pallab | 59.93.241.159 | ২৬ সেপ্টেম্বর ২০০৬ ০২:১১671455
  • ঈ-শা-ন!!! quick
    নক্ষিপূজোর পরে এই থ্রেডটাকে লুকোনো যাবে?? Please!!!!

    কি মুশকিল!!!!!!!!!
    ::::((
  • Su | 59.93.246.33 | ২৯ সেপ্টেম্বর ২০০৬ ০১:০৫671456
  • নক্ষিপুজোর পরে কেন?
  • Shanku | 117.241.65.196 | ২৭ ফেব্রুয়ারি ২০১২ ১০:২২671457
  • এই থ্রেদটার এইভাবে বন্ধ হয়ে জাওয়া উচিত নয় ।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত মতামত দিন