এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পুরুষ দের বাঁচান

    একক
    অন্যান্য | ০৫ জানুয়ারি ২০১৫ | ২১৭৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Arpan | 74.233.173.203 | ২০ অক্টোবর ২০১৫ ১৫:১৭667107
  • কিন্তু বোতিন তুমি কি এখনো দাঁড়িয়ে আছো?
  • | 213.132.214.83 | ২০ অক্টোবর ২০১৫ ১৫:১৯667108
  • না না আমি লাঞ্চ শেষে মন দিয়ে বাদাম ভাজা খাচ্ছি। ঃ)
  • Arpan | 74.233.173.193 | ২০ অক্টোবর ২০১৫ ১৫:২৩667109
  • কিন্তু তুমিই না বলেছিলে পুজোর মধ্যে একদিন বসবে। তাই ভাবলাম এখনো দাঁড়িয়ে আছো।
  • | 213.132.214.85 | ২০ অক্টোবর ২০১৫ ১৫:২৫667110
  • ঃ))

    এই দুটি সিপিএম ( পিটি দা আর পিএম) অ-বাম বলে আমার সাথে আড্ডা দিচ্ছে না) ঃ))
  • সে | 94.75.173.148 | ২০ অক্টোবর ২০১৫ ১৫:৪১667111
  • অবামা তো বলেনি!
  • pi | 192.66.54.147 | ২০ অক্টোবর ২০১৫ ১৫:৪৯667112
  • এই পয়েন্টগুলো নিয়ে ব্রতীন্দা একমত নাকি ব্রতীন্দারও ধুয়ে দিতে ইচ্ছে করছে?
  • | 213.132.214.84 | ২০ অক্টোবর ২০১৫ ১৫:৫০667113
  • আমার ই ধুয়ে দিতে ইচ্ছা করছে..
  • sch | 113.51.150.190 | ২০ অক্টোবর ২০১৫ ২২:১০667114
  • যে গাণ্ডুটা এই নিয়মাবলী বানিয়েছে - তাকে কেউ ক'টা প্রশ্ন পৌছে দেবেন?

    ১) অচেনা ব্যক্তির কাছ থেকে কিছু খাবেন না।
    মানে ফুচকা, রোলওয়ালা, চুরমূরওয়ালা এদেরলে চিনে তারপর এদের থেকে খাবার খেতে হবে?

    ২) সাজ পোষাকে শালীনতা বজায় রাখুন। রাস্তাঘাটে অচেনা ব্যক্তির কাছ থেকে অযথা উপকার, সাহায্য নেবেন না। পিছু নেওয়া ব্যক্তিদের এড়িয়ে চলুন।

    শালীনতার সংজ্ঞা না দিলে এটা ডিফানড হবে কি করে। পিছু নেওয়া ব্যক্তিকে কেউ এড়িয়ে চলতে চাইলে সে এড়াবে কেন - সে তো পিছু নিয়েছে।

    ৩) অভিভাবক (স্বামী, পিতা) ছাড়া বাইরে না বেরনোই ভালো। তবে বেরলে অভিভাবকদের অনুমতি নিয়ে বেরবেন।

    যে সব নারীর স্বামী বা পিতা নেই - তারা কি করবেন????
  • s | 60.158.184.196 | ২১ অক্টোবর ২০১৫ ০০:৩৮667115
  • আরও কিছু প্রশ্ন। কবি কি বোঝাতে চাইছেন? :)

    মদ্যপান করে অথবা না করে বিশৃঙ্খলা থেকে বিরত থাকুন।
    মদ্যপান করলে নিজের দায়িত্বে করুন যাতে সামাজিক পরিবেশ নষ্ট না হয়।
    :D
    প্রথমত মদ্যপানের উপদেশ শুধু পুরুষদের জন্য কেন? মহিলারা মদ্যপান করে (অথবা না করে) বিশৃঙ্খলা করলে আপত্তি নেই?
    অন্যের দায়িত্ত্বে মদ্যপান কিভাবে করা যাবে?
    নিজের দায়িত্ত্বে মদ্যপান করে কিভাবে সামাজিক পরিবেশ বজায় রাখা যাবে?
    অন্যের দায়িত্ত্বে মদ্যপান করলে কিভাবেই বা সামাজিক পরিবেশ নষ্ট করা যাবে?
    মদ্যপান ব্যতীত অন্যান্য নেশা সম্পর্কে কবির কি নিদান?

    ইভটিজিং করে মহিলাদের অযথা ফোকাসে আনবেন না, অশ্লীল পোষাক পরা মহিলাদের গুরুত্ব না দিয়ে সামাজিক ভাবে বয়কট করুন।
    :P
    ইভটিজিং করে মহিলাদের ফোকাসে আনা হয়? কার ফোকাসে?
    অশ্লীল পোষাক কিভাবে বুঝব?
    অশ্লীল পোষাক পরা মহিলাদের কিভাবে গুরুত্ব দেব?
    কিভাবে সামজিক ভাবে বয়কট করব?
  • Bratin | 11.39.39.200 | ২১ অক্টোবর ২০১৫ ১০:০৯667117
  • এছাড়া ও লক্ষ্য ক্স্রুন " আদম টিজিং" নিয়ে কবি নীরব ঃ))
  • potke | 116.216.162.68 | ২১ অক্টোবর ২০১৫ ১০:১২667118
  • কেন, তোমাদের "মদনা" কে টিস করা হচ্ছে তো কোতোয়ালিতে।
  • Bratin | 11.39.39.200 | ২১ অক্টোবর ২০১৫ ১০:২১667119
  • ঃ)))

    @ পোটকে
  • Ekak | 113.6.157.186 | ২১ অক্টোবর ২০১৫ ১২:৪৫667120
  • কলিকাতার কিছু কিছু মন্ডপে এমন অশ্লীল ঠাকুর বানানো হয়েছে যা দর্শনের অযোগ্য।

    যারা এমন প্রতিমা বানায় তাদের ধিক্কার জানাই। এনারাই পবিত্র হিন্দুধর্মকে কলুষিত করছে এবং পবিত্র হিন্দুধর্মের নাম করে পুরুষ বিরোধীতা, নগ্নতা ও অশ্লীলতাকে প্রশ্রয় দিচ্ছে এবং পাশাপাশি মুসলিম ভাইদের আমাদের ধর্ম নিয়ে ব্যঙ্গ করার সুযোগ করে দিচ্ছে।

    হিন্দু ভাইদের কাছে অনুরোধ অশ্লীল প্রতিমা নির্মাণ এবং দর্শন বয়কট করুন, ধর্মের নাম করে কোনো প্রকার অশ্লীলতাকে কোথাও প্রশ্রয় দেবেন না এবং মুসলিম ধর্মে নারীদের বোড়খা পরিয়ে রাখা হয় বলে আমাদের হিন্দুদের মহিলাদের নগ্ন হয়ে থাকতে হবে, এটা কোনো যুক্তি হতে পারে না।

    মুসলিম বিরোধীতা করবেন পরে আগে পবিত্র হিন্দুধর্মকে রক্ষা করতে শিখুন।

    আপনার মূল্যবান মতামত কাম্য !

  • potke | 116.216.162.68 | ২১ অক্টোবর ২০১৫ ১২:৫৯667121
  • ঃ))
  • ঊমেশ | 118.171.128.168 | ২১ অক্টোবর ২০১৫ ১৭:৫৫667122
  • এটা কি সত্যি দুর্গা প্রতিমা, না যাস্ট মজা করা হচ্ছে?

    সত্যি হলে বলতেই হচ্ছে, পাল-মহাশয় "সানি লিওন" এর ফ্যান। আর মুর্তি গড়ার সময় অন্য দিকে সানি লিওনের আসলি ভিডিও চলছিলো।
  • Ekak | 113.6.157.186 | ২১ অক্টোবর ২০১৫ ১৭:৫৯667123
  • পাল মহাশয় রাও তো কোথাও থেকে ধারণা নেবেন :) দিব্য ভারতী থেকে শ্রীদেবী সবার আদলেই মুখ গড়া হয়েছে অতীতে রীতিমত অর্ডার দিয়ে । আর যেখানে পাশেই সোনাগাছি পাড়া সেখানে তাঁদের শরীরের আদল যে মূর্তির আদলে অলরেডি মেশেনি সে নিশ্চয়তা কী ।
  • Ekak | 113.6.157.186 | ০৬ নভেম্বর ২০১৫ ১৭:৫৪667124
  • "

    পোষ্টটি সবাই মন দিয়ে পড়বেন, কেউ এড়িয়ে জাবেন না ! বন্ধুরা আমাদের পেজের এক সদশ্যের পাঠানো লেখা তুলে ধরেছি আমরাঃ

    আমার জীবনের ছোট্ট একটা যন্ত্রনাদায়ক ঘটনা তুলে ধরতে চাই। আমি কলকাতায় বসবাস করি। গত বছর ফেসবুকে এক বড় দিদির সাথে আমার পরিচয় হয়।

    আমি বিয়ে করবো বলে পাত্রী খুজছি শুনে উনি বললেন ওনার ছোট বোনের কথা। তাদের চাহিদা বড় পয়সাওয়ালা কোন স্টাব্লিস্ট ছেলে। আমি নেহাত ছোট খাটো একটা ব্যাবসা করি জেনে ওই বড়দি তার বোনকে আমাকে এভয়েড করতে বলে। তার বোনের আই ডির পাসওয়ার্ড দিদি জানতো তাই রোজ আমাদের চ্যাটিং চেক করতো।

    একসময় ওই দিদির বোনের সাথে আমার সম্পরক খুব গভিরে পউছায়। আমি তার কথায় তাকে একটা আলাদা আইডি খুলে দিই।
    সেখান থেকেই আমাদের কথা হত।

    কেউ জানতো না। ওই মেয়ের বড় দিদির চাহিদার কথা যখন আমি জানলাম, তখন আমি ওই মেয়েকে সরে যেতে বললাম। এবং তার দিদির কথাতেই রাজি হতে বললাম।

    এখানে উল্লেখ যে ওই মেয়েটার কোন দাদা বা ভাই না থাকায় তারা গোটা পরিবার দিদি আর জিজুর ওপর নির্ভরশীল। মেয়েটিকে আমি অনেক বুঝাই। একসময় এভয়েড শুরু করি, ফেসবুকে আসা বন্ধ করলাম। তারপর সে আমাকে ফোন করা শুরু করল।
    আবার আমাকে ফেসবুকে ফিরিয়ে আনলো। আমি অসুস্থ মানুষ।

    রাতে ঘুমের ওষুধ খেয়ে আমাকে ঘুমোতে হয়, সে ঘূমটুকুও আমার কেড়ে নিল। সেক্সচ্যাটের দিকে আমাকে ডাইভারট করার চেষ্টা কয়েকবার করেও পারেনি। অবশেষে সে জানালো আমার জন্য ছেলে ঠিক করেছে, আমি রাজি হয়ে যেতে বললাম, বুঝালাম। সে রাজী হয়ে এই দূরগা পূজার কয়েকদিন আগেই বিয়ে করলো। যতটা শুনেছি, বিয়ের কোন দিন ক্ষণ না দেখেই মোটা পয়সাওয়ালা লোক বয়স্ক একজন লোক দেখে তারা বিয়ে দিয়েছে।

    কিন্তু আমি এটা মনে মনে মেনে নিতে পারিনি। মেয়ের দিদি আমাদের সম্পরকে কিছুটা জানতো। সে তার বোনের বিয়ের ছবি আমার সাথে ট্যাগ করে, তার জিজু বিভিন্ন উপহাস মুলক পোস্ট করে আমাকে কষ্ট দিচ্ছে। আমি মেয়েটাকে আজও খুব ভালবাসি। আজ একবছরের ওপরে সে আমাকে তার ওপর মানুষিক দিক থেকে খুব নির্ভরশীল করে ফেলেছে। যার কারনে আমি অসুস্থ হয়ে শয্যাগত হয়ে গেলাম।

    মেয়েটা আমাকে তার স্বামী সম্পরকে নানা রকম কটু মন্তব্য করায় আমি মেয়েটাকে আমার কাছে চলে আসতে বলি। কিন্তু সে রাজী নয়। সে এখন মিনিমাম আমার সাথে দেখা করতেও রাজি নয়। ফেসবুকেও পাওয়া যায়না তেমন। আমি তাকে একটা প্রশ্নই করেছি, আমাকে নিয়ে এই খেলার কি মানে ছিল?

    সে আমাকে বলে, আমাকে ক্ষমা কর।

    এখন আমার একটাই প্রশ্ন, বার বার তার কাছ থেকে ফিরে আসতে চেয়েও আমাকে আসতে দেয়নি। ছলনার আশ্রয় নিয়ে আমার সাথে তার অবিবাহিত জীবনের জ্বালা কৃত্রিম ভাবে মিটিয়েছে। এই সম্পরক সম্ভব না জেনেও আমাকে ইউজ করেছে। সবার কাছ থেকে কোনঠাসা করে রেখেছে।

    নিজে কখনই সাহস করে বা ইচ্ছে করে তার পরিবারের কাছে আমাদের সম্পরককে প্রতিষ্ঠা করার চেস্টা না করে গোপনে প্রেম চালিয়েছে।
    আমি অনেক কিছু বুঝে শুনেও অন্ধের মত বিভোর ছিলাম তার ইমোশনালি ব্লাকমেইলিং এর কারণে।

    আজ সে এই কয়দিনেই বদলে গেছে, চেনেনা। কথাও বলেনা তেমন। অথচ আগে একসময় আমার সাথে কথা বলার জন্য কান্নাকাটি শুরু করে দিত।

    আমাকে নিয়ে খেলে আজ আমি তার মূল্য দিচ্ছি, সে ফুরতিতে দিন কাটাচ্ছে। এই তথ্যও পেলাম তার দিদির বান্ধবির কাছ থেকে।

    আমার কি অপরাধ ছিল?
    আজ কি আমিই পাপী ?

    আপনাদের কাছে ছাড়া নালিশ জানানোর কোন জায়গা পেলাম না।
    আর ওই ভগবানের কাছে জানিয়েছি।

    এখন যদি সম্ভব হয় তাহলে আপনাদের বুদ্ধিমত্তাপুরন্য পোস্টের মাধ্যমে আপনাদের কাছ থেকেই প্রতিবাদ আশা করছি। যদি সম্ভব হয় তো করবেন।
    আপনাদের সবার সুস্থ জীবন আর এই পেইজের অগ্রগতি কামনা করে শেষ করছি। নমষ্কার।

    - নাম প্রকাশে অনিচ্ছুক।

    আপনার মূল্যবান মতামত কাম্য !

    [ বিঃ দ্র : ফেসবুকের নিয়ম অনুসারে
    Samajik Abakkhay Damane Bangali - সামাজিক অবক্ষয় দমনে বাঙালি পেইজ
    এর পোস্ট এ নিয়মিত লাইক, কমেন্ট না
    করলে ধীরে ধীরে পোস্ট আর দেখতে
    পাবেন না।। তাই পোস্ট ভালো লাগলে
    লাইক দিয়ে পেজে একটিভ থাকুন।
    আপনার একটি Like আমাদের কাজের
    ইচ্ছা ও উদ্যমকে এগিয়ে নিয়ে যাওয়ার
    প্রেরনা যোগায় প্রিয় বন্ধুরা নতুন পেজটি
    Like দিয়ে সাথে থাকুন এবং বন্ধুদের সাথে রাখুন ] "
  • buladi | 125.112.74.130 | ০৬ নভেম্বর ২০১৫ ১৮:৩৯667125
  • জানলাম মেয়েটি ছেলেটিকে sexchat এর দিকে নিয়ে যেতে চেয়েও পারেনি কিন্তু রাতের ঘুম কেড়ে নিয়েছিল । কি করত ? লুডো খেলত "তার অবিবাহিত জীবনের জ্বালা কৃত্রিম ভাবে "মেটানোর জন্যে ?
  • Ekak | 113.6.157.186 | ২০ নভেম্বর ২০১৫ ১৪:৫০667126


  • এই হল সেই খুনি মহিলাআরপিএফ রজনীগন্ধা নস্কর।

    আরপিএফ এই মহিলার দোষ ঢাকার সব রকমচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা এর বিরুদ্ধে প্রতিবাদে নামছি।জনগণের কাছে আমাদের অনুরোধকেউ দীপু শর্মার বাড়ির ঠিকানা বাফোন নাম্বার জানেন তবে আমাদেরপেজের ইনবক্সে পাঠিয়ে দিন। আমরাএই খুনি মহিলার ফাঁসি দাবী করি।

    আমরা অতি শীঘ্রই ধর্মতলায়প্রতিবাদ মিছিলের আয়োজনকরছি। তাড়িক ও সময় জানতেনজর রাখুন আমাদের পেজে।
    .
    এমন আপডেট পেতে নীচের লিঙ্কে ভিসিট করে এক্ষুনি লাইক করুন আমাদের পেজ Samajik Abakkhay Damane Bangali - সামাজিক অবক্ষয় দমনে বাঙালি https://www.facebook.com/westbengalagainstsocialcorruption/

    আপনার মূল্যবান মতামত কাম্য !
    [ বিঃ দ্র : ফেসবুকের নিয়ম অনুসারে
    সামাজিক অবক্ষয় দমনে বাঙালি পেইজ
    এর পোস্ট এ নিয়মিত লাইক, কমেন্ট না
    করলে ধীরে ধীরে পোস্ট আর দেখতে
    পাবেন না।। তাই পোস্ট ভালো লাগলে
    লাইক দিয়ে পেজে একটিভ থাকুন।
    আপনার একটি Like আমাদের কাজের
    ইচ্ছা ও উদ্যমকে এগিয়ে নিয়ে যাওয়ার
    প্রেরনা যোগায় প্রিয় বন্ধুরা নতুন পেজটি
    Like দিয়ে সাথে থাকুন এবং বন্ধুদের সাথে রাখুন ]
    — feeling শোকাহত ! উইথ
    ----------------------------
  • pi | 192.66.103.186 | ২০ নভেম্বর ২০১৫ ২৩:০২667129
  • মাতৃভূমি নিয়ে খিল্লি করার কী আছে জানিনা। কাজটা তো সত্যি জঘন্য হয়েছে। কিন্তু সেটা নিয়ে পোস্টার বানাচ্ছে কেবল অবক্ষয় দমনে বাঙালি জাতীয় পেজ আর লোকজন তাই নিয়ে খিল্লি করছে, এটাও বেশ বাজেই ব্যাপার।
  • b | 135.20.82.164 | ২১ নভেম্বর ২০১৫ ০৮:৩৬667130
  • ঐ পেজ এ এক্জন কমেন্ট দিয়েছেন (এই পোস্টারের পরে)ঃ
    "বেশ্য়াদের দালাল ভেঁরুয়া মিডিয়া গুলো চুপ ।।।।।মহিলাদের চরিত্র গুলো সব থেকে খারাপ।।। কিছু শুওয়ারের বাচ্চা আছে তারা বলে মায়ের জাত।।।এই বেশ্য়াটাকে ফাঁসি দিতে হবে।।।সমস্ত পুরুষ ভাইরা কাল ট্রেন অপরোধ করুন।।।।নারীবাদী আইনের বিরুদ্ধে প্রতিবাদ করুন।।।।যতো দিন নারীবাদী আইন থাকবে সমাজে নারী রঙ্গোবাজী কমবেনা।।। খুন ধর্যণ বাড়বে।।। মহিলারা টপলেস পরে ঘোরে।।। যেন ছাল ছাড়ানো কলার মতো ।।। পুরুষদের উদ্দেশ্য় করে।।। পুরুষদের উচিত নারীদের সন্মান না দেয়া।।।যতো রকম অপকর্ম আছে মহিলাদের করতে আর বাকি নেই।।। এবারে মহিলারা বিছানায় একদিকে রামকে রাখবে আরএকদিকে রাবণকে রাখবে।।।নিজের বস্ত্র নিজেই হরণ করাবে এক বিছানায়।।।ঐদিন আর বাকি নেই।।।।।।।।।।।।।।।।।।।।।।।।মহিলারা ঘুম কেরেছে ।মান কেরেছে। আর কেরেছে পকেটের টাকা।।।পর পুরুষে লুটে খাবে । হবে চাষের ফসল ফাঁকা"
    দাঁড়িগুলো সব ডট।
  • pi | 24.139.209.3 | ২১ নভেম্বর ২০১৫ ০৮:৪৯667131
  • শেষ দুটো লাইন পড়ে বুঝলাম, এইটা কবিতা।
  • Dipankar Basu | 160.129.67.189 | ২৩ নভেম্বর ২০১৫ ০৮:৪১667132
  • বাপ রে !! কি জেন্ডারাস !!!!
  • :) | 126.50.59.180 | ২৩ নভেম্বর ২০১৫ ১৮:৫১667133
  • 'মহিলারা টপলেস পরে ঘোরে' -টা জাস্ট অসাম শালা। সেই পাঠানের "অ্যানার্কিও ভেঙে গুঁড়িয়ে দেব" মনে পড়ে গেল।
  • Ekak | 83.225.150.191 | ২৩ নভেম্বর ২০১৫ ১৯:৩১667134


  • স্ত্রী মিথ্যা ৪৯৮এ করায় অপমানে, লাঞ্ছনায় আত্মহত্যা করলেন ৩০ বছর
    বয়সী প্রতিভাবান 'সিইও এক্সিলেন্ট অ্যাওয়ার্ড' পাওয়া ডাক্তার শুভদীপ।

    আসানসোলের কুলটি থানার এসআই তোজামেল মণ্ডল সহ স্ত্রীর বাড়ীর
    লোক টাকা আদায়ের জন্য শুভদীপের উপর চালায় অকথ্য অত্যাচার।

    ৪১এ না মেনেই বেয়াইনি ভাবে গ্রেফতার করা হয়েছিল শুভদীপ সহ তার
    বাবা, মাকে। পুলিশ ওই মহিলাকে গ্রেফতার করে নি। গত সপ্তাহে আদালত নির্দেশ দেয় পুলিশকে ওই মহিলাকে গ্রেফতার করতে।

    এই মহিলা হল শুভদীপের স্ত্রী রুমা যিনি শুভদীপকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে আত্মহত্যা করতে বাধ্য করেছিলেন।

    কোর্ট এই মহিলাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। এই মহিলা গ্রেফতার এঁরাতে পালিয়ে বেড়াচ্ছেন, পুলিশ খুজে পাচ্ছে না।

    আপনারা কেউ এই মহিলাকে দেখলে সাথে সাথে নিকটবর্তী থানায় জানান, বিচার পেতে সাহায্য করুন। এই ছবি সর্বত্র শেয়ার করে জনগণকে জাগিয়ে তুলুন।
  • Ekak | 53.224.129.46 | ০৭ আগস্ট ২০১৬ ১২:৩৬667135
  • http://ebela.in/lifestyle/how-men-are-deprived-in-india-dgtl-1.333004

    ভারত কি পুরুষ-বিদ্বেষী রাষ্ট্র? একডজন অভিযোগ

    ভারতীয় পুরষরা প্রতিদিন যা হাড়ে হাড়ে টের পান—
    ১। বয়স হয়েছে! ক্লান্ত! তবু খালি থাকা বাস বা মেট্রো রেলের লেডিস সিটে বসলে বাঁকা চোখে দেখবেন মহিলা সহযাত্রীরা।
    ২। কোনও নির্জন রাস্তায় আপনার অনিচ্ছা সত্ত্বেও ৫ মিটারের মধ্যে কোনও মেয়ে থাকলে আপনাকে সম্ভাব্য ধর্ষণকারী বলে সন্দেহ করা হবে।
    ৩। কোনও মহিলার গায়ে দুর্ঘটনাজনিত কারণে ধাক্কা লেগে গেলেও সর্বসমক্ষে চড় খেতে হবে। জনতার সহানুভূতি পাওয়া যাবে না।
    ৪। কোনও মহিলা শ্লীলতাহানীর অভিযোগ তুললে কিংবা কু-ইঙ্গিতের অভিযোগ তুললেই পুরুষ কাঠগড়ায়। কেউ তলিয়ে মূল ঘটনা যাচাই করবে না।
    ৫। একা বাবা হিসেবে কোনও পুরুষ কন্যাসন্তান দত্তক নিতে পারেন না। একলা মা অবশ্য পুত্রসন্তান দত্তক নিতে পারেন।
    ৬। সর্বত্র আলাদা লাইনে দাঁড়াতে হবে। ভাবটা এমন যেন, পুরুষ মানেই সুযোগসন্ধানী। যখন তখন যা খুশি করতে পারে।
    ৭। স্ত্রী বা শ্বশুরবাড়ির লোকেরা পণ অথব নির্যাতনের অভিযোগ আনলেই জেল। বিচার পরে হবে।
    ৮। যখন তখন যে কোনও অভিযোগে পুরুষকে গ্রেফতার করা যায়। কিন্তু মহিলাদের জন্য সূর্যাস্ত থেকে সূর্যোদয় ছাড় আছে।
    ৯। মাধ্যমিক থেকে উচ্চমাধ্যমিক সব পরীক্ষা শুধু যেন মেয়েরাই দেয়। কখনও ছাত্রদের ছবি সংবাদপত্রে ছাপা হয় না। শুধু টুকলির খবরে হয়।
    ১০। বিয়ের পরে একটি মেয়ের হাউসওয়াইফ হওয়ার সুযোগ আছে। কিন্তু হাউস-হাজব্যান্ড শব্দটাই চালু নেই। যেন পুরুষকে রোজগেরে হতেই হবে।
    ১১। বেকার মেয়ের বিয়ের অধিকার আছে কিন্তু পুরুষকে ভাল চাকরি, বাড়ি, গাড়ি ইত্যাদি অর্জনের পরীক্ষায় পাশ করতেই হয়।
    ১২। একটি মেয়ে স্বামীর সেবা করলে ‘পতিব্রতা’ বলে সুখ্যাতি, আর পুরুষ বউয়ের দিকে মনোযোগ দিলেই ‘জরু কা গুলাম’।
  • Ekak | 53.224.129.46 | ০৭ আগস্ট ২০১৬ ১২:৪৭667137
  • "পরকীয়া আইনের চূড়ান্ত অপব্যবহার।
    পরকীয়া আইন অনুসারে পারস্পরিক সহমতে কোনও অবিবাহিতা বা বিধবার সঙ্গে
    কোনও পুরুষ পরকীয়ায় জড়ালে, তাঁকে ব্যভিচারের অভিযোগে অভিযুক্ত করা যাবে না।
    প্রেমে ব্যাঘাত ঘটাচ্ছে স্বামী। পথের কাঁটা সরাতে প্রেমিকের সঙ্গে হাত মিলিয়ে স্বামীকে খুন স্ত্রীর।
    মহেশ আর গোপী। আমদাবাদে একটি সিনেমা হলে কাজ করতেন মহেশ। তাঁদের একটি ৬ বছরের মেয়েও আছে। আর পাঁচটা সাধারণ সংসারের গল্প। কিন্তু....
    ঢোলাক হাইওয়েতে মহেশের দেহ উদ্ধার করে পুলিশ।
    দেখে মনে হচ্ছিল, কোনও চলন্ত গাড়ি ধাক্কা মেরেছে তাঁকে। কিন্তু তদন্তে নেমে পুলিশের মনে হয়, বিষয়টা সন্দেহজনক। মহেশের মোটরসাইকেল তাঁর দেহের থেকে অনেকটা দূরে ছিল। যদি কোনও গাড়ি তাঁকে ধাক্কা মেরে থাকে, তাহলে মোটরসাইকেলের থেকে দেহ এতটা দূরে গেল কী করে। মোটরসাইকেলে কোনও আঘাত না লাগায় পুলিশের সন্দেহ আরও দৃঢ় হয়। সত্যিই দুর্ঘটনা ঘটলে মোটরসাইকেলটি তো চুরমার হয়ে যাওয়ার কথা।
    পুলিশ এবার গোপীকে জেরা করতে শুরু করে। প্রকাশ্যে আসে অবৈধ সম্পর্কের অজানা তথ্য। পুলিশ জানতে পারে, দশরথ নামের এক তৃতীয় ব্যক্তিকে নিয়ে মহেশ ও গোপীর প্রায়ই ঝগড়া হত। গোপীর সঙ্গে অবৈধ সম্পর্ক ছিল তার। গোপী স্বীকার করে, ২ বছরের বেশি ধরে এই সম্পর্কে লিপ্ত ছিল সে।
    সব কিছু জানতে পেরে মহেশ দশরথের সঙ্গে সম্পর্ক ত্যাগ করার জন্য গোপীকে চাপ দেন। কিন্তু গোপা রাজি ছিল না তাতে। মহেশকে সরিয়ে দিতে ছক কষে তারা। সম্পত্তির ডিলার সেজে দশরথ মহেশের সঙ্গে দেখা করে বলে অভিযোগ। তাঁর বিশ্বাস অর্জন করে। তাঁকে নিজের খামার বাড়িতে আমন্ত্রণ জানায়। মহেশ সেখানে পৌঁছলে দশরথ ও তার বন্ধুরা তাঁকে প্রচণ্ড মারধর করে। তারপর হাইওয়েতে নিয়ে গিয়ে তাঁর ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেয়। মোটরসাইকেলটি সেখানেই রেখে চলে যায় তারা, যাতে দেখে মনে হয় দুর্ঘটনা। গোপী, দশরথ ও অন্যান্য অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ।
    এই স্ত্রীর কেমন শাস্তি হওয়া উচিৎ ?
    ‪#‎Abortion‬ ‪#‎Love‬ ‪#‎Reservation‬ ‪#‎Men‬ ‪#‎Women‬ ‪#‎Feminist‬ ‪#‎Masculinist‬ ‪#‎MRA‬ ‪#‎MisAndry‬ ‪#‎GenderEquiality‬ ‪#‎AntiMale‬ ‪#‎Feminism‬ ‪#‎Corruption‬ ‪#‎Dowry‬ ‪#‎maintenance‬ ‪#‎alimony‬ ‪#‎Money‬ ‪#‎498a‬ ‪#‎DV‬ ‪#‎Rape‬ ‪#‎eveteasing‬ ‪#‎MaritalRape‬
    [ সস্তা প্রচার নয়, এমন বাস্তবমুখী পোস্ট পেতে লাইক করুন আমাদের পেজ Samajik Abakkhay Damane Bengali - সামাজিক অবক্ষয় দমনে বাঙালি এর প্রতিটি পোস্ট লাইক, কমেন্ট করে আমাদের পাশে থাকুন, একটিও মিস করবেন না... পেজে গিয়ে Notifications All Posts অপশনটা অন (Done) করে রাখুন। এতে করে আমরা পেজে পোস্ট হলেই আপনার কাছে Notification আসবে। LIKE ✔ INVITE ✔ SHARE ✔ page link... https://www.facebook.com/sadbeng ]
    এই লিঙ্কটা দেখুন..."

    http://abpananda.abplive.in/photos/woman-and-lover-run-over-husband-by-car-to-make-it-look-like-accident-235801#image9
  • Ekak | 53.224.129.46 | ০৭ আগস্ট ২০১৬ ১৩:০০667139
  • Pankaj Chawda, the Gujrati man who studied law to turn the tables on his wife's rape charge



    Harassed with imprisonment and visits to courts during the nine-year legal battle, an insurance agent studied law to fight rape charges levelled by his wife. Acquitted by courts, practising advocate Pankaj Chavda, 37, later slapped a Rs 50 lakh defamation suit against his wife for implicating him and a friend in a false rape case. Chavda, who lives in Krishnanagar, was acquitted of rape charges by city sessions court as well as by Gujarat HC - both observing how the woman became a puppet in the hands of her relatives, who wanted to separate the couple.

    asleen Kaur, who almost successfully framed an innocent man



    Santosh Rai, a victim of domestic violence



    Read article
    : http://www.indiatimes.com/news/india/these-cases-highlight-the-pathetic-state-of-male-sexual-harassment-laws-in-the-country-247504.html
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে মতামত দিন