এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • প্লেনের এক্সপেরিয়েন্সগুলো

    Abhyu
    অন্যান্য | ০৮ ডিসেম্বর ২০১৪ | ২৫৫১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Abhyu | 138.192.7.51 | ০৩ ফেব্রুয়ারি ২০১৬ ১০:৪৮656493
  • name: গড়ভুতুয়া mail: country:

    IP Address : 151.0.12.126 (*) Date:03 Feb 2016 -- 09:31 AM

    সে আমি এমন একজনকে চিনি যে পাটনা যাওয়ার সময় প্লেনের দরজায় এয়ার হোস্টেসকে জিগ্গেস করেছিলো যে প্লেনটা পাটনা যাবে কিনা।

    -----

    আমার তাইওয়ানিজ বন্ধু, নাম ই-ট্যাং, তাকে একবার ইউনিভার্সিটি গেস্ট হাউস ত্রিশ ডলার ফাইন করেছিল ঘর নোংরা করার জন্যে। সে তিনটি হাজার একপয়সা দিয়ে সে ফাইন দিয়ে এসেছিল।

    এ হেন লোক (শুক্রবার দুপুর থেকেই ইসের গুণে টলমলায়মান থাকত) এক উইকেণ্ডে বন্ধুর বাড়ি যাচ্ছে ডিসিতে। শুক্কুরবার সন্ধ্যে আটটার ফ্লাইট (একটু চড়েই ছিল)। প্লেনে উঠে নিজের সিটে বসে ঢুলছে এমন সময় আরেকটা লোক এসে তাকে বলার চেষ্টা করল যে এটা তার সিট। ই-ট্যাং অ্যায়সা দাবড়ে দিল যে সে পালাতে পথ পায় না। ই-ট্যাং অবশ্য তার পরেই ঘুমিয়ে গিয়েছিল, ঘুম ভাঙল যখন তখন প্লেন ডিসি ল্যাণ্ড করে গেছে। এয়ারপোর্ট থেকে বেরিয়ে সে তার বন্ধুকে ফোন করল
    - কই শালা পিক আপ করবি না?
    - হ্যাঁ তুই কোন গেটে?
    - এই তো তিন নম্বর দরজায়।
    - আরে আমিও তো ঐখানে।
    - দুশ্শালা তুইও কি টেনেছিস?
    ইত্যাদি চলল অনেকক্ষণ।

    পরে জানা গেল, ই-ট্যাং মালের ঘোরে ডিসির বদলে বোস্টনের প্লেনে চড়ে বসেছিল। বোর্ডিং পাস স্ক্যানে কেন ধরা পড়ে নি জানি না, কিন্তু মনে রাখবেন (১) প্লেনে ওঠার আগে জিগ্গেশ করে নেবেন প্লেন কোথায় যাচ্ছে আর (২) কেউ যদি বলে আপনি তার সিটে বসে আছেন তাহলে ব্যাপারটা সিরিয়াসলি নেবেন।
  • Binary | ০৪ ফেব্রুয়ারি ২০১৬ ২১:৩৮656494
  • হামে ভি লিখনা হ্যায় । কোপেনহাগেন থেকে প্যারিস যাচ্ছি বেড়াতে । সঙ্গে বউ আর তিন বছুরে মেয়ে । সে আমার দেশের বাইরে থাকতে আসার প্রথম দিককার কতা । চেকিং লাইনে এসে দেখি পাসপোর্ট আনতে ভুলে গেছি । তারপর হুরুম দুরুম করে , হাঁপিয়ে , কেলিয়ে , ট্যাক্সি আপ-ডাউন ফেয়ার দিয়ে , বারিত্থেকে পাসপোর্ট নিয়ে এসে যখন লাইনে আবার দাঁড়ালাম , তখন-ও কাউন্টার খোলা , কিন্তু আমায় বলল ফ্লাইট ওভারবুকড তোমাদের জায়গা দিতে পাচ্ছি না । তোমাদের আমস্টার্ডাম ঘুরে যেতে হবে । বোঝো কান্ড । কোপেনহাগেন থেকে প্যারিস , দেড় ঘন্টার ফ্লাইট ,আমস্টার্ডাম ঘুরে , সাত ঘন্টায় পৌছাব । অগত্যা । খালি সারপ্রাইজ , আমস্টার্ডাম ফ্লাইট-এ এজেন্ট এসে ১৫০ ডলার * ৩ কম্পেন্সাসন দিয়ে গ্যালো ।

    সে যাই হোক , প্যারিসে নেমে , ব্যাগ বেপাত্তা । তো লাগেজ কমপ্লেন কাউন্টার -এ গেলাম । সে ব্যাটা , আমাচ্চেও অখাদ্য ইংরাজি বলে । প্রতি শব্দের মাঝে এ-এ-এ-এ-এ- করে । যাই হোক , টিকিট ফিকিট দেখে বলল , ৩/৪ দিনে এসে যাবে। এদিকে আমরা চাদ্দিন-ই প্যারিস থাকব । টেনশন-এ কান গরম হয়ে গ্যালো । টাক থাকলে টাক ঘেমে যেত । তো আমার অবস্থা দেখে সেই এ-এ-এ-এ-এ করা এজেন্ট , বলল সারভাইবাল কিট দিচ্ছি এই নাও । 'তোমরা কয় জন ?' । আমি বলতে গেলাম 'আড়াই জন' , বউ বলল 'তিন জন' । তো আমদের তিনটে ঢাউস বাক্স দিল ।

    হোটেলে এসে বাক্স খুলে দেখি , তাতে একটা করে টিসার্ট , একটা করে বক্সার সর্টস , দাঁতের মাজন , চিরুনি , মুখে মাখার ক্রীম , সেভিন কিট ।

    ওহ বলতে ভুলে গেছি , বউ বলেছিল আমরা একজন ছেলে দুজন মেয়ে । তো মেয়েদের বাক্সে , ফেমিনিন হাইজিন -এর বস্তু-ও ছিল । তিন বছুরে মের জন্য-ও ।

    আর , প্রতিটা বাক্সে , এক প্যাকেট করে কন্ডোম ছিল :) :) :)

    লাগেজ অবশ্য পরদিন সকালেই পেয়ে গেছিলাম
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত প্রতিক্রিয়া দিন