এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • যাদবপুরে পুলিশি হামলা

    pi
    অন্যান্য | ১৭ সেপ্টেম্বর ২০১৪ | ৩৫০০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • sm | 233.223.159.253 | ১৭ সেপ্টেম্বর ২০১৪ ২৩:১০651588
  • গভীরভাবে বাম বিরোধীরা কেন জানিনা সিপিএমের লাস হওয়া নিয়ে গভীর উদ্বেগে রয়েছে!!
    রাজ্যটা যে গভীর অন্ধকারে ডুবে যাচ্ছে তা নিয়ে তারা বিশেষ চিন্তিত বলে মনে হয়না।
    ---
    পি টি আমি উদ্বিগ্ন, একটি আদর্শ লুপ্ত হতে চলেছে বলে। আমাকে বাম বিরোধী ভাবতেই পারেন, তবে এটাই আমার মত।
    আর রাজ্য অন্ধকারে ডুবে যাছে বলে আমি চিন্তিত নই, কারণ ভোরের আগেই অন্ধকার ঘন হয়।
    বাম রাজত্বের তমনিশা কাটতে কিছু সময় তো লাগবেই।
  • byaang | 132.167.243.69 | ১৭ সেপ্টেম্বর ২০১৪ ২৩:১২651589
  • থ্যাংকু এসেম।
  • cm | 116.208.41.109 | ১৭ সেপ্টেম্বর ২০১৪ ২৩:১৩651590
  • তিনোরা লুপ্ত হতে চলেছে বলছেন। আপনার মুখে ফুল চন্নন।
  • sm | 233.223.159.253 | ১৭ সেপ্টেম্বর ২০১৪ ২৩:২০651591
  • এই যে পি টি স্যার লিখলেন, তিনোদের হাত ধরে ভারতে দক্ষিন পন্থার শুরু।
    আপনি পড়া করেন নি মহায়! ডান- বা এক হলে চলবে?
  • PT | 213.110.243.23 | ১৮ সেপ্টেম্বর ২০১৪ ১০:১২651592
  • "বাম রাজত্বের তমনিশা কাটতে কিছু সময় তো লাগবেই"
    তিনোরা তিন বছর থাকার পরেও "বাম রাজত্বের তমনিশা" কাটেনি? কেস খুব জটিল হয়ে যাচ্ছে!!
  • sm | 233.223.158.200 | ১৮ সেপ্টেম্বর ২০১৪ ১০:৩৩651593
  • আপনি ই তো বললেন, রাজ্য অন্ধকারে ডুবে আছে। এই অন্ধকার থেকে আলো দেখার জন্য জ্ঞানাঞ্জন শলাকা লাগবে।একটু টাইম তো লাগবেই স্যার! দীর্ঘদিন অন্ধকারে অভ্যস্ত থাকার পর চোখে সূর্যের আলো পড়লে অন্ধ হয়ে যাবার সম্ভবনা।তখন চিরদিনের জন্য সবকিছু অন্ধকারে ডুবে যাবে। আরো কিছুদিন অপেক্ষা করুন, আছে দিন আনে বলে হ্যায় ।
  • quark | 125.115.171.250 | ১৮ সেপ্টেম্বর ২০১৪ ১১:২৫651594
  • কারা যেন (শুধু এই টইতেই নয়) বলছেন ছাত্র রা পুলিশের জামা ধরে টানাটানি করছিল, তাদের দিকে ইঁটও ছুঁড়ছিল। কথাগুলো খুব চেনা চেনা লাগল।
  • তাপস | 233.29.204.178 | ১৮ সেপ্টেম্বর ২০১৪ ১২:১৩651595
  • "স্বাধীনতার পর থেকে দীর্ঘ ৩০ বছরের কংগ্রেসী শাসনের ফলে এই অঙ্গরাজ্যে যে পরিস্থিতির উদ্ভব, তা কাটিয়ে ওঠার পক্ষে, ১০ বা ১৫ বছর খুব বেশি সময় নয় -আপনাদের মনে রাখতে হবে - gheodhsndeondohsndl "(মাইকের আওয়াজ)

    "দীর্ঘ ৩৪ বছরের বাম অপশাসনের ফলে রাজ্যে যে পরিস্থিতি তৈরি হয়েছে, মাত্র ৩ বছরে -- gheodhsndeondohsndl" (মাইকের আওয়াজ)

    লাল লাল লারা তেন তেন্ডুলকর পটলাশ ইতুপূজা ঘেটুল বা লিভ টুগেদার
  • কল্লোল | 111.59.31.64 | ১৯ সেপ্টেম্বর ২০১৪ ০৭:৩৩651596
  • আজ (শুক্রবার ১৯ তারিখ)IISCতে বিকাল ৫টায়। এটা ওখানকার ছাত্রদের উদ্যোগ। মূলত SFI ও অন্যান্য বাম ছাত্র সংগঠন।

    রবিবার (২১ তারিখ) যাদবপুরের প্রাক্তনীর ডাকে সকাল ১০টায় টাউন হলে।
    যার পক্ষে যেখানে থাকা সম্ভব সেখানে চলে আসুন/আসো।আসিস। আমি দুটোতেই যাচ্ছি
  • lcm | 60.242.74.27 | ১৯ সেপ্টেম্বর ২০১৪ ০৭:৩৬651496
  • খুব ভালো। এই সঙ্গে ছাত্রদের একটু জ্ঞান দিয়ে দেবেন তো, রত দেড়টা অবধি আপিসে আটকে রাখা ছাড়া অন্য কোনো ভাবে আন্দোলন করা যায় কি না তা নিয়ে ভাবতে। নইলে আবার এমন হলে, আবার পুলিশ আসতেই পারে - আবার মারপিট হতেই পারে।
  • quark | 125.115.171.250 | ১৯ সেপ্টেম্বর ২০১৪ ১২:৩৮651498
  • এই পরিচিত মুখেদের একজনও (আক্ষরিক অর্থে একজনকে বাদ দিতেই হবে, তিনি আর নেই) কি এবারের ঘেরাওকে সমর্থন করেছেন?
  • quark | 24.139.199.12 | ১৫ অক্টোবর ২০১৪ ১১:৫৩651499
  • একটা প্রশ্ন পেল, ক'রেই ফেলি।

    ভিসির পদত্যাগের দাবী সংক্রান্ত মিছিলে কি শিব্পুর (আইআইইএসটি) এর ছেলেমেয়েরা ছিল না? তিনি তো কাল সেখানে ক্লাস নিয়ে এলেন (খবরের কাগজ পড়ে জানলাম)। তারা মুখ বুজে ক্লাস করল?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন