এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আহা, রাস্তাঘাটের অখাদ্য কুখাদ্য যত ..

    π লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ২৪ আগস্ট ২০১৪ | ৭১৫১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • sswarnendu | 198.154.74.31 | ০৮ নভেম্বর ২০১৫ ১১:২৭648817
  • অ্যাকাডেমির ক্যান্টিনের ফিস ফ্রাই... ফুরিয়ে গিয়ে থাকলে ফিস রোল টাও চলবে... তবে কিনা এদুটোই নাটক বা সিনেমা দেখতে গেলে তবেই, নইলে বাড়ির পাশে মিত্র কাফে ছেড়ে কে আর যাবে...
  • sswarnendu | 198.154.74.31 | ০৮ নভেম্বর ২০১৫ ১১:২৯648818
  • @lcm
    একদম। ধন্যবাদ... এখনো মাংসের শিঙাড়ার দোকানটার নাম মনে পড়ে নি :(
  • মিকটেক্স | 152.4.206.228 | ০৮ নভেম্বর ২০১৫ ১৩:৫০648820
  • অনেকদিন ভাতের হোটেলে খাইনি। যখন যাদবপুরে পড়তাম তখন স্টেশন রোডে আর যাদবপুর স্টেশনের উটোদিকে পালবাজারের দিকটায় কয়েকাটা ভাতের হোটেলে নিয়ম করে খেতাম। মাছভাত বা ডিমভাত বলে দিলেই হত। আর দুয়েকটা হোটেল ছিল রুটি আর তরকারি পাওয়া যেত, সাথে পেয়াজ আর কাঁচলংকা। সেই দিনগুলো মিস করি।
  • ইত্যাদি | 74.233.173.193 | ০৮ ফেব্রুয়ারি ২০১৬ ০১:৪৮648821
  • ডেকার্স লেন কেউ খেয়েছেন কিনা দেখলাম না। চিত্তদার দোকান বিখ্যাত আছে এখনো, তবে ক্লাসিক জিনিস বলতে স্ট্যু আর টোস্ট এখনো দিব্বি লাগে।
  • ranjan roy | 24.99.132.11 | ১৭ জানুয়ারি ২০১৭ ১৮:০৭648822
  • আলিপুর জজকোর্টে একটি ডিভোর্স মামলায় বছর দুই আগে গেছলাম।
    কাঠের পাটাতন পেতে নালার পাশে ব্যস্ত খাবারের দোকান। হাত রুটি/টোস্ট ও চিকেন স্ট্যু বেশ ভালো লেগেছিল।
  • aka | 79.73.9.37 | ১৭ জানুয়ারি ২০১৭ ১৮:১৯648823
  • আরে ওখানেই আমি চিকেন চাউ খেয়েছি ২০১২ তে, খিদে পায় বলে বোধহয় ভালো লাগে।
  • ranjan roy | 24.99.132.11 | ১৭ জানুয়ারি ২০১৭ ১৮:৩৩648824
  • আকা,
    বুড়ো হয়েছি, তাই চিকেন চাউয়ের দিক থেকে নজর ঘুরিয়ে নিয়েছিলাম। কিন্তু ছেলেটি , যার ডিভোর্স হচ্ছে, সে বোধহয় আনন্দের চোটে ওই চিকেন চাউ দু'প্লেট সাঁটাল।

    কচুরি? পুঁটিরামের হিংয়ের কচুরিও খেলাম, সেদিন। কিন্তু হিন্দি বলয়ের কচুরির পাশে বঙ্গের চ্যাপ্টা পাতলা মত কচুরি কেমন পেটরোগা শিঙিমাছের ঝোল খাওয়া বঙ্গসন্তানের মত লাগে!
    ( খিস্তি শোনার অতীব আগ্রহ নিয়ে!)

    তবে ওদের গুলাবজামুনের চেয়ে বং পান্তুয়া আমার দারুণ লাগে। বিশেষতঃ হাওড়া জেলার গ্রামের হলে। আর ছানার মিষ্টির স্বাদ ও ভ্যারাইটিতে হুগলী-চুঁচড়ো-চন্দননগর!

    আর বিদেশি অখাদ্য-কুখাদ্য বোধহয় কোলকাতার চেয়ে দিল্লিতে বেটার--স্বাদে ও বৈচিত্র্যে!
    ( ফের খিস্তি!)

    ওই অ-বঁ-প্যাঁ আমার সত্যি জালি লেগেছে। অবশ্যই সিসিডে দশগুণ ভাল। আর হলদিরামের কাজু বরফি।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে প্রতিক্রিয়া দিন