এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • এই মুহুর্তে মধ্য-প্রাচ্য - ইজরায়েল আক্রান্ত না আক্রমণকারী?

    Arijit
    অন্যান্য | ১৭ জুলাই ২০০৬ | ৩৩৪৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • s | 141.80.168.31 | ২৭ জুলাই ২০০৬ ১৬:৩৩633812
  • আচ্ছা কাশ্মীরকে স্বায়ত্তশাসন দেওয়া যায় না? এই যেমন দার্জিলিং পার্বত্য পরিষদ? অথবা ইউনিয়ন টেরিটরির মর্য্যাদা? কিম্বা এক কাজ করা যাক, সমগ্র কাশ্মীর (inkluding POK)কে স্বায়ত্তশাসনের ক্ষমতা দেওয়া হোক এবং গভর্নিং বডি তৈরী করা হোক ভারতীয়, পাকিস্থানী ও কাশ্মীরীদের নিয়ে, সমান সমান ভাবে। কাশ্মীরের জন্য একদম আলাদা করে সংবিধান লেখা হোক। অভূতপূর্ব, অশ্রুতপূর্ব ইতিহাস প্রণয়ন হোক। হতে পারে না এমন?
  • Arjit | 128.240.229.7 | ২৭ জুলাই ২০০৬ ১৬:৪৩633813
  • ক্ষমতার লোভ বড় লোভ। "গোটা কাশ্মীর আমাদের" - এই স্লোগানটা বেনজির ভুট্টো, নওয়াজ শরিফ বা পারভেজ মুশারফ সকলের দরকার, আর এদিকেও বাজপায়ী, মনমোহন সিং - এঁদেরও দরকার। এই স্লোগান থেকে যে সরবে সে টিঁকবে না। নইলে LOC-কেই তো ইন্টারন্যাশনাল বর্ডার হিসেবে মেনে নিতে পারতো।

    ভারতের তরফ থেকে অলরেডী কাশ্মীরের জন্যে সংবিধানে স্পেশ্যাল আর্টিকল আছে, অটোনমি নিয়েও কথা হয়েছে - কিন্তু পুরোপুরি অটোনমি দিয়ে দেওয়া - কোন ভারত সরকারই পারবে বলে মনে হয় না - যদি ভোটে জেতার লোভ থাকে।
  • Sayantan | 59.160.140.1 | ২৭ জুলাই ২০০৬ ১৮:৩৪633814
  • এখন আর অর্কূটের অ্যাকসেস নেই। আগে যখন ছিল একটা কমিউনিটি জয়েন করেছিলাম। ওনার ছেলেটা (পাকিস্তানী) ইনভাইটেশন পাঠিয়েছিল। "ইউনাইটেড স্টেটস অব সাউথ এশিয়া' - বেশ ক'টা লম্বা লম্বা সুতো হয়েছিলো। পড়ে দেখে এসো। লিঙ্ক দেবার উপায় নেই। আমার কমিউনিটিগুলোয় পাবে।
  • s | 141.80.168.31 | ২৭ জুলাই ২০০৬ ১৮:৩৪633815
  • অরিজিৎ, আমার কিন্তু কেন জানি মনে LOC কে আন্তর্জাতিক সীমানা হিসেবে মেনে নেবার ব্যাপারে বরং ভারত সরকার অনেকটাই আগ্রহী কিন্তু পাকিস্থান অনড়। অবশ্য পাকিস্থানের বক্তব্য যে তারা তো নিজেদের জন্য কাশ্মীর চাইছে না, তারা কাশ্মীরের স্বাধীনতা চাইছে:-))) আচ্ছা যদি কাশ্মীরকে স্বাধীন রাষ্ট্র করে দেওয়ায়ও হয় তাতে কি POK যুক্ত হবে না পাকিস্থান সেটিকে নিজেদের আওতাতেই রাখবে? এই সম্পর্কে পাকিস্থানী সরকারের কি বক্তব্য কেউ কিছু জানেন?
  • Arjit | 128.240.229.67 | ২৭ জুলাই ২০০৬ ১৮:৫৬633816
  • পাকিস্তান সরকার (পড় পাকিস্তানি মিলিটারি) মোটেও "আজাদ কাশ্মীর" চায় না, এই নিয়ে হুরিয়তের সাথে ওদের গোলমালও হয়েছে। এই লস্কর-এ-তৈবা ইত্যাদি আজাদ কাশ্মীরের জন্য কিছু নয়, এগুলো বাংলা টেররিস্ট সংগঠন, হুরিয়ত কিন্তু টেররিস্ট সংগঠন নয়।
  • m_s | 59.93.247.11 | ৩০ আগস্ট ২০০৬ ১৬:২৭633818
  • ঘুঁটেকে পুড়তে দেখলে, গোবরের ভাবা উচিত ( না হেসে ) .... " আমারও দিন ঘনাচ্ছে। "
    যদি , বৃষ্টির জলে ধুয়ে , মাটির সাথে মিশে যেতে পারে, তবেই রক্ষা পাওয়ার সম্ভাবনা।
    দেখা যাক, কি হয়.... আগামী ১০ বছরেই , সেটা সুস্পষ্ট হয়ে যাবে।
  • Arjit | 141.30.16.137 | ৩০ আগস্ট ২০০৬ ১৬:৫০633819
  • ধত্তে পাল্লুম নে আজ্ঞে, অনেক ওপর দিয়ে গেলো।
  • tania | 151.151.21.100 | ৩০ আগস্ট ২০০৬ ২২:১৮633821
  • আমার এখানে একটা বক্তব্য আছে। বলি, রুমাল নিয়ে কথা বলতে শুরু করে কেন সবসময় বেড়ালে যেতে হবে? যেখানেই দেখি ইজরায়েল-প্যালেস্টাইন-লেবানন নিয়ে সুতো খোলে, সেখানেই ভারত-পাকিস্তান কেন আসে? ভারত পাকিস্তান নিয়ে কথা থাকে তো নতুন সুতো খোলা হোক, এখানে রুমাল ই মূল আলু চানার বিষয় থাক, রুমালি রুটি নয়!
  • sayan | 24.0.145.33 | ৩০ ডিসেম্বর ২০০৮ ১০:৫৬633822
  • প্রায় আড়াই বছরের পুরনো সুতো। দেখা যাক নতুন কিছু আসে কিনা।
  • Arijit | 61.95.144.123 | ৩০ ডিসেম্বর ২০০৮ ১১:০১633823
  • নতুন আর কি - টইটার নামকরণটাই ভুলভাল করেছিলুম:-(
  • sayan | 24.0.145.33 | ৩০ ডিসেম্বর ২০০৮ ১১:০৭633824
  • :))))
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন