এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পোসচিম বঙ্গে কী আর সিল্পায়ন হবে না দাদা?

    বিল_2
    অন্যান্য | ২৭ নভেম্বর ২০১৩ | ২২৯৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • sm | 233.223.159.237 | ০৮ মে ২০১৫ ০৮:২৫626577
  • দারুন জোক তা বললেন তো!
    একটা বিষয়ে রেকর্ড হয়েছে সেটা হলো গিয়ে, ফাটা রেকর্ড। যেটা কেউ বাজিয়েই চলেছে ক্রমাগত।
  • PT | 213.110.246.22 | ০৮ মে ২০১৫ ০৮:৩০626578
  • আদম গোঁ গোঁ করিয়া কহিল.....
  • আহা কী আনন্দ আকাশে বাতাসে | 87.244.254.227 | ০৮ মে ২০১৫ ০৮:৫৪626579
  • আতশবাজী কারখানা বিষ্ফোরণে দশ-বিশজন মানুষ মরলে পিটিদের খুব আনন্দ হয়। কারণ সিপিএম এরকমই শিখিয়েছে ওদের।
  • | ০৮ মে ২০১৫ ০৮:৫৯626580
  • ইবাবা! মুখার কপিরাইট আছে তো আদমচরিতের ওপরে। সৌজন্য স্বীকার করলে ভাল হয়
  • Ashish | 41.172.30.2 | ০৮ মে ২০১৫ ০৯:০৩626581
  • স্বীকার করলাম। কিন্তু এরকম প্যারোডি ধরনের এক লাইন তো কপিরাইটের আওতায় আসে না। এটা ফেয়ার ইউজ হবে তো।
  • PT | 213.110.246.22 | ০৮ মে ২০১৫ ০৯:০৬626582
  • যাচ্চলে, ঐ বিস্ফোরনের সঙ্গে পিটির কি সম্পক্ক?
    নন্দীগ্রামের ১৪-জনের মৃত্যুর খবরে আপনি "আহা কী আনন্দ আকাশে বাতাসে" গেয়েছিলেন নাকি?
  • cm | 116.208.7.142 | ০৮ মে ২০১৫ ০৯:৩২626583
  • শব্দের ওপর কপিরাইট!
  • ranjan roy | 24.96.90.232 | ০৯ মে ২০১৫ ০০:১০626584
  • "আহা কী আনন্দ আকাশে বাতাসে

    IP Address : 87.244.254.227 (*) Date:08 May 2015 -- 08:54 AM

    আতশবাজী কারখানা বিষ্ফোরণে দশ-বিশজন মানুষ মরলে পিটিদের খুব আনন্দ হয়। কারণ সিপিএম এরকমই শিখিয়েছে ওদের।"

    --- ভেরি ভেরি ব্যাড টেস্ট!
    এই পাতায় পিটি কেন, কেউই দশ-বিশজন মানুষ মরলে আনন্দিত হন বলে মনে হয় না।
    কিন্তু এটা তো কোন আন-অ্যাভয়েডেবল দুর্ঘটনা নয়! একটা বে-আইনি বাজির কারখানা বিস্ফোরণে উড়ে গেল তাতে অধিকাংশ শিশুশ্রমিক! গ্রামের লোক্জনের হিসেবে বাড়ির মালিক ইত্যাদি "বর্তমানে" শাসক দলের স্থানীয় কার্যকর্তা!
    এ নিয়ে কোন প্রশ্ন তোলা যাবে না?
    মাননীয় মুখ্যমন্ত্রী মহোদয়া ফরেনসিক রিপোর্টের আগেই কী হয়েছে তা নিয়ে "অথেনটিক" স্টেটমেন্ট দিয়ে যাও-সবে-নিজ নিজ কাজে মোডে কথা বলছেন!এ নিয়ে কিছু বলা যাবে না? কেন?
    যদিও এর আগে ওঁর হাতে-নাতে মাওবাদী ধরা (শিলাদিত্য) এবং সিপিএম ধরা (প্রেসির মেয়েটি) ভুল প্রমাণিত!!
  • ...... | 56.135.895612.101 | ০১ জুন ২০১৯ ১১:৩৬626585
  • iiii
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে প্রতিক্রিয়া দিন