এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নোটিশ বোর্ড

    sweta
    অন্যান্য | ৩০ অক্টোবর ২০১৩ | ৩৫৬৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • sweta | 125.253.111.196 | ৩১ অক্টোবর ২০১৩ ১০:২০623628
  • OK , SIR ........
  • + | 213.110.246.23 | ৩১ অক্টোবর ২০১৩ ১০:৩৫623629
  • হেঁ হেঁঃ)
  • sweta | 125.253.111.196 | ৩১ অক্টোবর ২০১৩ ১০:৪০623630
  • ***********নতুন খবর ***************
    কালাজ্বরে মৃত্যু , ফের কাঠগড়ায় আর্সেনিক ।
    ডিজেলে লিটার প্রতি ৫ টাকা বাড়ার কথা তুলল পরিখ কমিটি ।
    ডিসেম্বর এ মুক্তি পাচ্ছে ধুম 3 , তারই প্রচারে পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য এরর সাথে আমির খান ও অভিষেক বচ্চন কে দেখা গেল মুম্বাই এ ।
    মেয়েদের জিন্স টপ এ আপত্তি জানালেন মন্ত্রী রেজ্জাক মোল্লা ।
    বেজিং এ গুগল বার্জের নিয়ে নতুন রহস্য।
    রোগীদের আবর্জনা পরিস্কারে নারাজ উচ্চ শিক্ষিত নার্স ।
  • সিকি | ৩১ অক্টোবর ২০১৩ ১০:৫৮623631
  • শ্বেতা, এখানে সবাই খবরের কাগজ পড়ে। নিয়মিতই পড়ে :)
  • রোবু | 177.124.70.1 | ৩১ অক্টোবর ২০১৩ ১১:১৪623632
  • শ্বেতা, তুমি বরং এই ব্যাপারটা নিয়ে আমাদের তোমার মতামত জানাও।
    'মেয়েদের জিন্স টপ এ আপত্তি জানালেন মন্ত্রী রেজ্জাক মোল্লা ।'
    - তোমার কি মনে হয়, এটা ঠিক কাজ হয়েছে? না ভুল? জিন্স টপ পড়তে দেওয়া উচিত, কী উচিত না?
  • sweta | 125.253.196.172 | ৩১ অক্টোবর ২০১৩ ১২:৪৬623633
  • অবস্যই উচিত । কেন নয় , ছেলেরা যা খুসি করবে , মেয়েদের কেন বাধা দেওয়া ? মেয়েরা নিজের ইচ্ছা মত জা ইচ্ছা তাই পরতে পারে । আর যারা এসব বলে , এবং যারা এসব কে খারাপ নজরে দেখে তাদের মানসিকতা ও নজর টাই খারাপ , যারা বাজে কাজ করে , এমন তো নয় যে তারা কাপড়ে মোড়া বা চুরিদের পরা মেয়েদের সাথে কিচ্ছু করে না । সতর্কতা মেয়েদের হাতে , তা বলে কোনো পোশাক কে আমরা এভাবে বাতিল করে দিতে পারি না , আর মানসিকতা ছেলে দের হাতে । তারা সকলকে যদি মা - বনের মত দেখত তাহলে ওরা মানুষ হয়ে যেত ।
    ওদের বোঝা উচিত , তার মা বা বনের সাথে যদি এরকম হয় তবে তার কেমন লাগবে ।
    পোশাক মানুষের মানসিকতা কক্ষনো বদলাতে পারেনি , পারবেও না ।
  • সে | 203.108.233.65 | ৩১ অক্টোবর ২০১৩ ১২:৫৮623634
  • শ্বেতা, তুমি বরং এই ব্যাপারটা নিয়ে আমাদের তোমার মতামত জানাও।
    'মেয়েদের জিন্স টপ এ আপত্তি জানালেন মন্ত্রী রেজ্জাক মোল্লা ।'
    - তোমার কি মনে হয়, এটা ঠিক কাজ হয়েছে? না ভুল? জিন্স টপ পরতে দেওয়া উচিত, কী উচিত না?

    অবশ্যই উচিত । কেন নয় , ছেলেরা যা খুশি করবে , মেয়েদের কেন বাধা দেওয়া ? মেয়েরা নিজের ইচ্ছা মত যা ইচ্ছা তাই পরতে পারে । আর যারা এসব বলে , এবং যারা এসব কে খারাপ নজরে দেখে তাদের মানসিকতা ও নজর টাই খারাপ , যারা বাজে কাজ করে , এমন তো নয় যে তারা কাপড়ে মোড়া বা চুড়িদার পরা মেয়েদের সাথে কিচ্ছু করে না । সতর্কতা মেয়েদের হাতে , তা বলে কোনো পোশাক কে আমরা এভাবে বাতিল করে দিতে পারি না , আর মানসিকতা ছেলে দের হাতে। তারা সকলকে যদি মা - বোনের মত দেখত তাহলে ওরা মানুষ হয়ে যেত ।
    ওদের বোঝা উচিত , তার মা বা বোনের সাথে যদি এরকম হয় তবে তার কেমন লাগবে ।
    পোশাক মানুষের মানসিকতা কক্ষনো বদলাতে পারেনি , পারবেও না ।
  • sweta | 125.253.196.172 | ৩১ অক্টোবর ২০১৩ ১৩:০৩623635
  • ব্যাপার তা বুজলাম না
  • সে | 203.108.233.65 | ৩১ অক্টোবর ২০১৩ ১৩:০৮623636
  • বানান কিছু শুধরে দিলাম।
  • রোবু | 177.124.70.1 | ৩১ অক্টোবর ২০১৩ ১৩:১১623639
  • শ্বেতা, তোমার বানান ভুল গুলো 'সে' শুধরিয়ে দিলেন। এখানে সবাই তোমায় সাহায্য করার চেষ্টা করছেন।
    তাও তুমি 'ব্যাপারটা বুঝলাম না' না লিখে 'ব্যাপার তা বুজলাম না' লিখলে। এইযে ভুলটা করলে, এটা কিন্তু বানান না জানার কারণে নয়।কারণ এই বানানগুলো তুমি জানো।
    তুমি খুব সুন্দর লিখেছ, কিন্তু বানান ভুল থাকায় সবার পড়তে অসুবিধে হচ্ছে। আর সবাই তোমাকে শুধরে দেবার চেষ্টা করলেও, তুমি বারবার 'সিলি মিসটেক' করাতে কারুর কারুর খারাপ লাগছে। খুবই স্বাভাবিক, তাই না? 'সিলি মিসটেক' গুলো না করার দিকে নজর দাও। কঠিন বানা দু-একটা ভুল হলে সবাই তোমায় শুধরে দেবেন।
    বোঝা গেল?
  • সে | 203.108.233.65 | ৩১ অক্টোবর ২০১৩ ১৩:১১623638
  • তবে ভূতের বানান শুধরে কীই বা হবে বলো? তুমি আজ কোলকাতায় তো কাল ছিলে বেঙ্গালুরুতে। আগামীকাল মায়ানমার থেকে লিখো, কেমন?
  • + | 213.110.246.25 | ৩১ অক্টোবর ২০১৩ ১৩:২০623641
  • "কঠিন বানা দু-একটা ভুল হলে সবাই তোমায় শুধরে দেবেন।"

    কঠিন বানান দু-একটা ভুল হলে সবাই তোমায় শুধরে দেবেন।
  • | 127.194.81.168 | ৩১ অক্টোবর ২০১৩ ১৩:২০623640
  • রোবু বড় হয়ে সিপিএম র নেতা হবে ;)))
  • | 127.194.81.168 | ৩১ অক্টোবর ২০১৩ ১৩:২৩623642
  • আরে কাটাও না বস; তোমারও যেমন।

    লিখছে লিখতে দাও না। শি ইজ গিভিং ইট হনেস্ট ট্রাই।

    আস্তে আস্তে ঠিক লিখবে। এত পয়েন্ট আউট করার দরকার টাই বা কী?
  • cb | 99.231.124.93 | ৩১ অক্টোবর ২০১৩ ১৪:০২623643
  • একটা ছোট প্রবলেম হল ত আর ট। এটাতে বারবার গুলিয়ে যাচ্ছে।

    স্বেতা,

    ত = t
    ট = T
  • kd | 47.228.105.18 | ৩১ অক্টোবর ২০১৩ ১৫:০৩623644
  • শ্বেতার নিউজ আইটেম পোস্টগুলোয় বানান ভুল অনেক কম হচ্ছে ৷ মনে হয় উনি খবরের কাগজ টেম্পলেট হিসেবে ব্যবহার করছেন ৷ প্র্যাকটিস করার জন্যে এটা বেশ ভালো আইডিয়া তো ৷ আস্তে আস্তে ছোটখাটো ভুলগুলোও ঠিক হয়ে যাবে ৷ তবে "ত/ট" জাতীয় ভুল যেতে সময় লাগবে - এখানে তো বেশ কিছু তাবড় তাবড় লেখকেরা তো এখনও "র/ড়" প্রবলেম নিয়ে ভুগে চলেছেন ৷ :)
  • sweta | 125.240.156.9 | ৩১ অক্টোবর ২০১৩ ১৭:১২623645
  • kd , thank you ।
    cb , তুমি আমার নামের বানান টা কিন্তু ভুল লিখেছ , স্বেতা নয় শ্বেতা (SWETA)
    ব , রোবু কে ওভাবে বলা ঠিক নয় ।
    সে , রোবু সরি ।আমি সিলি মিসটেক না করারই চেষ্টা করব ।
  • cb | 209.67.203.140 | ৩১ অক্টোবর ২০১৩ ১৭:২৪623646
  • নোপ, আমি দেখালাম ইংরাজি তে যেরকম লেখ, বাংলায় একটু অন্যরকম লিখতে হয়। তুমি যেটা লিখছ সেটাই বাংলায় লিখলাম, কিন্তু তোমার পছন্দ হল না :(

    ভাব তো এবার সিকির কত দুঃখ হচ্ছিল :P
  • sweta | 125.240.156.4 | ৩১ অক্টোবর ২০১৩ ১৭:২৮623647
  • কেন এবার সিকির এত দুঃখ কিসের ভাই ?????????????????
  • Kaju | 131.242.160.180 | ৩১ অক্টোবর ২০১৩ ১৭:৫১623649
  • সিকিস্যারের ভুল বানানে চোখ কড়কড় করে, এইটা জানার পর থেকে আমিও ইচ্ছে করে দুর্বিষহ সব বানান লিখে একটু ইয়ে করি আর কি। এখন তাই চোখে সানগ্লাস পরে থাকে বোধায়, আর কিছু কয় না। ;-)
  • sweta | 125.250.200.201 | ৩১ অক্টোবর ২০১৩ ১৮:১০623650
  • আসলে তো সার জি বুঝে গেছে যে তুমি ওকে ইচ্ছে করে অমন খচাও , বা ও বেচারা ভুল ধরে ধরে ক্লান্ত হয়ে গেছে ।
  • | 127.194.80.192 | ৩১ অক্টোবর ২০১৩ ১৮:১৪623651
  • লে হালুয়া!!
  • sweta | 125.250.200.201 | ৩১ অক্টোবর ২০১৩ ১৮:২৮623652
  • গাজরের হালুয়া নাকি মুগ ডালের হালুয়া ???
  • san | 69.144.58.33 | ৩১ অক্টোবর ২০১৩ ১৮:৪১623653
  • আমার সন্দেহ এইটা রানারা কেস হচ্ছে।
  • sweta | 125.250.200.201 | ৩১ অক্টোবর ২০১৩ ১৮:৪৭623654
  • san হয়তো তোমার স্পেলিং মিসটেক হয়েছে , তাই মানেটা বুঝলাম না ।
  • <ph`naka naam> | 82.37.171.164 | ৩১ অক্টোবর ২০১৩ ২১:৩১623655
  • আমার লেটেষ্ট হাইপথেসিসঃ
    সত্যিকারের শ্বেতা নামে একাধিক ব্যক্তি লিখছেন - may be baba-ma-meye.
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল মতামত দিন