এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বাঁদর আর পাতিহাঁস

    Peony Roy লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ০৯ নভেম্বর ২০১৩ | ১৭০২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Peony Roy | ০৯ নভেম্বর ২০১৩ ২২:৩৬623461
  • বাঁদর আর পাতিহাঁস
    +++++++++++

    সেই গল্পটা হচ্ছে - একটা ছিল বাঁদর। সেই বাঁদরের কাছে হাঁসটা এসেছে। সে এসে বলছে – প্যাঁক প্যাঁক, বাঁদর ভাই তুমি কোথায় যাচ্ছ?

    বাঁদর বলছে, আমি গাছে যাচ্ছি। তুই কি আমার সঙ্গে উপরে আসবি?

    পাতিহাঁসটা বলছে, না যাব না। আমার ভীষণ কাজ আছে। আমি যেতে পারবো না।

    বাঁদর জানতে চাইলো, তোর কি কাজ আছে?

    তারপরে বাঁদরকে ওই হাঁসটা বলল, যে আমার রান্না আছে আর আমাকে রান্নাঘর পরিষ্কার করতে হবে। তারপর আমার বেবীকে ঘুমিয়ে দিতে হবে। তারপরে আমি আসবোই আসবো।

    তারপর হাঁসটা ঘর গেল। গিয়ে দেখছে কি ওর বেবী খেলছে।

    তখন হাঁসবেবীর বাবা এসেছে। হাঁসবেবীর মা বলছে কি, তুমি মুলো নিয়ে আসনি কেন? তুমি গাজর নিয়ে আসনি কেন? তুমি বেগুন নিয়ে আসনি কেন? তুমি ঢেঁড়স নিয়ে আসনি কেন? তুমি মাশরুম নিয়ে আসনি কেন? তুমি পেঁপে নিয়ে আসনি কেন? তাহলে আমি কি করে রান্না করবো?

    তখন হাঁসবেবীর বাবা ঝটপট করে সব নিয়ে চলে এলো। তারপর হাঁসমা রান্না করেছে। তারপর ওরা সবাই মিলে খেতে পেয়েছে।

    আর হাঁসবেবী বলেছে, খুব ফাটাফাটি হয়েছে। বাবা তুমি এতো ভালো সব এতো তাড়াতাড়ি কি করে নিয়ে এলে?

    আর বাঁদরটা এসে দেখেছে জানলা দিয়ে কি গাজরের হালুয়া এতো টেস্টি। তারপর ও তাড়াতাড়ি খেতে গেছে আর জানলাতে আটকে গেছে।

    আর বাঁদর মা এসে রেগে বলছে, বাঁদরের বাবা কোথায়? আজ ও যখন বাড়ী আসবে তখন খুব মার খাবে।

    তারপর বাঁদরটা বাড়ী এসেছে আর প্রচুর মার খেয়েছে। গল্প হয়ে গেল!

  • sosen | 125.241.4.56 | ০৯ নভেম্বর ২০১৩ ২২:৪৬623463
  • হাঁসবেবী :)
  • | 127.194.85.30 | ০৯ নভেম্বর ২০১৩ ২৩:৩৯623464
  • বেশ বেশ।

    আরো হোক!! ঃ))
  • jhiki | 149.194.249.123 | ০৯ নভেম্বর ২০১৩ ২৩:৪৬623465
  • পার্থ, দারুণ হচ্ছে গল্পগুলো।
    BTW আমি তোর জাকার্তার বন্ধু, এখানে এই নামে মাঝেমধ্যে মুল্যবান মতামত দিয়ে থাকি ঃ)
  • kk | 81.236.62.176 | ১০ নভেম্বর ২০১৩ ০৪:৩১623466
  • আহা রে, বেচারী বাঁদরের জন্য আমার মনটা একটু খারাপ হলো।
  • | 127.194.83.225 | ১০ নভেম্বর ২০১৩ ০৮:৪৭623467
  • ইয়ে মানে ওটা বেচারা হবে। ঃ)
  • Partha Pratim Roy | ১০ নভেম্বর ২০১৩ ১৫:১৪623468
  • Name: sosen

    পিওনিঃ আমি বড় কিন্তু হাঁসবেবী :)
  • Partha Pratim Roy | ১০ নভেম্বর ২০১৩ ১৫:১৬623469
  • Name: ব

    ধন্যবাদ। হবে হবে আরও হবে।
  • Partha Pratim Roy | ১০ নভেম্বর ২০১৩ ১৫:১৭623470
  • Name: jhiki

    তুই কি সোমা? মতামতের জন্য ধন্যবাদ।
  • Partha Pratim Roy | ১০ নভেম্বর ২০১৩ ১৫:১৮623462
  • Name: kk ও Name: ব

    ধন্যবাদ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন