এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ফ্রি লাঞ্চ ডট কম

    Ekak
    অন্যান্য | ১২ নভেম্বর ২০১৩ | ৮৫২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ekak | 132.167.248.54 | ১২ নভেম্বর ২০১৩ ২২:৫৫623162
  • শুনেছি বিদেশে অনেক জায়গায় এরকম প্রথা আছে ।

    আপনি রেস্তরান্ট এ খেলেন । খাওয়ার পর কিছু এক্সট্রা ফুড অগ্রিম বিলিং করে টাকা মিটিয়ে দিলেন । ধরা যাক একটি বার্গার । এবার এমন কোনো মানুষ যাঁর ভারী খিদে পেয়েছে কিন্তু পয়সাকড়ি নেই যদি এসে জিগান তাঁর জন্যে কি কোনো ফ্রি ফুড রাখা আছে ? থাকলে তিনি পাবেন । না থাকলে না ।

    এটা আমাদের দেশে বিদেশের প্যাটার্ন এ করলে কজন এগিয়ে আসবেন সন্দেহ আছে । তাই এটাকে একটু কায়দা করে করতে চাই । আপনার প্যান এর এগেইনস্ট এ একটা কার্ড দেওয়া হবে । সেটা পানচ করে আপনি সারা বছরে যেখানেই যান যত সাহায্য দেন সব একটা একাউন্ট এ হিসেব জমা হবে এবং এরজন্যে ৮০ জি ধারায় ট্যাক্স এ ছাড়পাবেন । দোকান কীভাবে খাবারের টাকা তা কালেক্ট করবে ইত্যাদি বড় সমস্যা না ।ডেবিট হলে চিন্তা নেই নইলে একেবারেই ক্রেডিট কার্ড কনসেপ্ট এ কাজ হবে ।

    খুব গোদা ভাবে বোল্লুম।
    কী কী বাধা আসতে পারে লিখুন । ফ্রি -লাঞ্চ ডট কম একেবারে নন প্রফিট এ চলবে অপারেটিং বাদদিয়ে । সমালোচনা চাই ।
  • 4z | 194.148.150.66 | ১২ নভেম্বর ২০১৩ ২২:৫৮623163
  • এখানে এটা দেখেছি, পে ফরওয়ার্ড। কিন্তু দেশে জানিনা।

    কনসেপ্ট ভালো। প্রশ্ন, কোন আপার লিমিট থাকবে কি এই কার্ডের বা ট্যাক্স ছাড়ের? আর মিস ইউজ হচ্ছে না সেটা কি করে এনসিওর করা হবে?
  • শ্রী সদা | 127.194.203.138 | ১২ নভেম্বর ২০১৩ ২৩:০০623164
  • আমি কিছু ডোনেট করে একটু পরে নিজেই গিয়ে খেয়ে আসতে পারি। কি করে আটকানো যাবে ?
    বা লোকজন ফ্রী ফুড নিয়ে বাইরে গিয়ে বেচলে ?
    সবচেয়ে বড় চাপ, কী করে বোঝা যাবে সাহায্যপ্রার্থী নিডি না গ্রীডি ?
  • 4z | 194.148.150.66 | ১২ নভেম্বর ২০১৩ ২৩:১৬623165
  • তাছাড়া দোকান নিজেরাই তো দামটা ঝেঁপে দিতে পারে, সেটা কি করে আটকান হবে?
  • Bhagidaar | 106.2.241.35 | ১৩ নভেম্বর ২০১৩ ০১:০৩623166
  • সেটাই। একটা বেসিক লেভেল অব ইন্টিগ্রিটি না থাকলে কিছুই সম্ভব নয়।
  • Ekak | 132.167.248.54 | ১৩ নভেম্বর ২০১৩ ০১:৩১623167
  • আগে কেসগুলো একজায়গা করি ।

    ১) আপার লিমিট থাকবে কি এই কার্ডের বা ট্যাক্স ছাড়ের?
    ২) মিস ইউজ হচ্ছে না সেটা কি করে এনসিওর করা হবে?
    3)আমি কিছু ডোনেট করে একটু পরে নিজেই গিয়ে খেয়ে আসতে পারি। কি করে আটকানো যাবে ?
    ৪) লোকজন ফ্রী ফুড নিয়ে বাইরে গিয়ে বেচলে ?
    ৫)কী করে বোঝা যাবে সাহায্যপ্রার্থী নিডি না গ্রীডি ?

    পাবলিকের বেসিক ইন্টেগ্রিটি লেভেল লো ধরেই আলোচনা এগোক ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে প্রতিক্রিয়া দিন