এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ভোর হয়ে গেল নাকি?

    Bhagidaar
    অন্যান্য | ০৪ অক্টোবর ২০১৩ | ১৪৯৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • kumu | 133.63.112.72 | ০৪ অক্টোবর ২০১৩ ০০:৫৫621447
  • না, দেরী আছে।
    দশপ্রহরণধারিণী প্রস্তুত হচ্ছেন।
  • সিকি | ০৪ অক্টোবর ২০১৩ ০০:৫৭621451
  • কুইজ হোক। গুগল না করে।

    দেবীকে সিংহ কে উপহার দিয়েছিলেন?
  • kk | 81.236.62.176 | ০৪ অক্টোবর ২০১৩ ০১:০০621452
  • হিমালয়। এর জন্য আবার গুগুল করতে হয় নাকি?
  • রোবু | 213.147.88.10 | ০৪ অক্টোবর ২০১৩ ০১:০৯621453
  • এইডেটিক মেমোরি-র লোকজন কুইজ থেকে বাদ, সেটা আবার বলে দিতে হবে নাকি?
  • nina | 22.149.39.84 | ০৪ অক্টোবর ২০১৩ ০১:১৮621454
  • সুপ্রীতি ঘোষের গানগুলো --মহালায়ার--কি কি গান মনে পড়ে?
  • cb | 127.194.70.254 | ০৪ অক্টোবর ২০১৩ ০২:১১621456
  • জি বাংলায় চন্দ্রবিন্দুর প্রোগ্রাম দিচ্ছিল, বহুদিন বাদে অনেক জনপ্রিয় গান শুনলাম একসাথে। হটাৎ খুশি :)
  • sosen | 125.244.239.74 | ০৪ অক্টোবর ২০১৩ ০৯:৫১621457
  • কলকাতায় বিষ্টি পড়ে। আমার এট্টু এট্টু মনখারাপ করে, সে অবিশ্যি না ধরলেও হয়। কিন্তু নিউ টাউনের মাঠে কাশফুলগুলি মাথা নুইয়ে দাঁড়িয়ে থাকবে, জলে ভিজে অপ্রস্তুত। টুপ টুপ করে নিমের ডাল থেকে জল পড়ে। দূরবর্তী প্রিয়জনকে হাতে করে পুজোর জামাটি দেওয়া হয় না, বাজার হাট করতে করতে থমকে যাই। মাইকে গান বাজতে শুরু করে, ভক্তির অত্যাচার বড়,আলসে শরীর এলিয়ে থাকা হবে না, ছুটি কই? কিছু মেলে, কিছু মেলে না---এই সব টুক টাক----
  • cm | 71.95.189.220 | ০৪ অক্টোবর ২০১৩ ১০:০৩621458
  • হিমালয় দিলেন সিংহ। কিন্তু এ জিনিস গুগল করে কি করে বের করে সেটাই তো এক রহস্য।
  • cm | 71.95.189.220 | ০৪ অক্টোবর ২০১৩ ১০:০৪621448
  • অ হরি উত্তর ও পড়ে গেছে পরেপরেই। সরি। কিন্তু ওটা গুগল করে কি করে বের করা যায়?
  • + | 213.110.246.25 | ০৪ অক্টোবর ২০১৩ ১০:১২621449
  • http://wiki.answers.com/Q/Who_gave_lion_to_Durga

    আমার আগেই কেউ একজন জিগিয়েছে, পাবলিক এগুলো জানতেও গুগল করে তাহলেঃ)
  • ranjan roy | 24.99.211.183 | ০৪ অক্টোবর ২০১৩ ১০:২৯621450
  • টিভিতে একঘেয়ে নাচ গুলো চোখে দেখা যায় না।
    সুপ্রীতি ঘোষের ক্লাসিক হয়ে যাওয়া গানের " তোমায় হারাই জীবনে মম, তোমারই আলোয় নিরুপম" শুনে আত্মমগ্ন হয়ে যাই। কিন্তু অমন লিরিকের সঙ্গে দন্তকৌমুদী বিকশিত নাচ! অসহ্য।

    সব বিরক্তি ঘুচিয়ে দিল আকাশ বাংলায় বেলা ন'টা নাগাদ রাশিদ খানের "ভবানী দয়ানী, মহাবাক্য বাণী" আর তার পরই একই গান স্বাগতালক্ষ্মীর গলায়, একটু জলদে। তারপরে একই গলায় " তোমার মুক্তকেশের পুঞ্জমেঘে লুকায় অশনি"।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে প্রতিক্রিয়া দিন