এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  গান

  • Mohiner Ghoragulir Copyright Kar?

    Sumit Das
    গান | ০৫ অক্টোবর ২০১৩ | ১৫৯০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • a | 132.179.36.102 | ০৫ অক্টোবর ২০১৩ ১২:৩৬621435
  • ঘোড়াগুলি যখন মহীনের, কপিরাইটও ওনারই হবে।
  • Sumit Das | 71.16.146.102 | ০৫ অক্টোবর ২০১৩ ১২:৫৭621437
  • "APRAKHITA MOHINer GHORAGULI"- Facebook-e Ei Naam-e Ekti Bigyapan Dekhar Par Kichu Prashner Udrek Hochche. Tai Ei Lekha. 2012-r Kolkata Boimelay Ei Naam-e Ekti Gaan-er Sankalan Prakasher Katha Chilo. Se Khabar Peye Boimela Pauche Jante Parlam COPY RIGHT Ache, Tate Bandhche, Album Prakahs Kara Jabe Na. Ami Mohiner Ghoraguli Shunechi Jadabpur University-r Bandhuder Mukhe-Mukhe. Se Dhara Ajo Cholche. Chotei Thakbe. Kintu Prashno Anyatro.

    MOHINer GHORAGULI Mane Ki Sref Ekta Dal? Jara Gaan Gaiten? Naki, Ekta Samayer Pratinidhi Tara? JataDur Jani, Daler Neta Gautam Chattopadhyay Rajnitir(CPI-ML) Manush Chilen. Ar Dal-ta Cholechilo 75-80. Gaane-Gaane- Ekta Bishay Spasto,- Natun Kichu Korte Chaiten Tara. Samay-ke Prashna Korten Tara. Samay Tuke Rakhten, Tader Se Samayer Gaan Geye Ei Natun Samay Ajo Tar Samay-take Prashno Kare. Roj Roj Kato Chele-Meye Ajo MOHINer GHORAGULI-r Shrota Toiri Kore Jachchen. Album ba Record Charai.

    Jak Se Katha, Se Bar BoiMelay Tapas Das-er Netritwe EkJhak Chele-Meye MOHINer GHORAGULI-r Aprakashita o Aprachalita Gaan Prakasher Apekkhye Chilo. Hathat, Ainjibi-r Phone. Bandho Holo Album Prakash. Prashno Asche Sedin Theke-. Je Gaan-ke Tar Samaj o Rajniti Bahan Kore Chale---- Take Copyright-e Bandhche Ke? Ke Ei Copyright-er Malik? Ebang Kon Adhikare? Jini Malik,- Tini Ki 75-80- MOHINer GHORAGULI-te Chilen? Se Samay Dalei Ba Karakar Chilen?

    MOHINer GHORAGULI-r Janpriyata Barchei. College-University Hoye Paray-Paray. Amar Biswas- Din Badaler Sapno Niye Jara Ajo Se Gaan Gaay.- Tara Ajker MOHINer GHORAGULI. Gautam Chattopadhyay-er Sange Tader Samajik O Rajnoitik Chetanar Mil Ache.
    Arekta Angso Achen, Jara 90-s-e Sankaln-e Gaan Geye MOHINer GHORAGULI Tag Bahan Karen. Kintu 75-80 Dingulike Biswas Karen Na. Jara Monche Othar Age Ghoshona Hay-- "MOHINer GHORAGULI Khyata...".

    Face Book-e Ekta Bigyapan Theke Janlam, Janaika Ranjan Ghoshal Mahasay Ekti Boi Likhchen. Tate Prakash Pabe "APRAKASHITA MOHINer GHORAGULI". Natun Kore Ei Khabore Abar Prashna Asche Mone. Ei Boi CopyRight-e Bandhche Kina? Jadi Na Bandhe Tabe Thik Keno? Copyright Jar, Tini 75-80 MOHINer GHORAGULI-te Chilen Kina? Thik Kara Kara Chilen Dale? Tader Samaj o Rajnoitik Bhabna Ki chilo? Alochona Hok, Galper Mato Neme Asuk ASKARA!

    Eto-ta Lekhar Pareo Bolchi.... Copyright Sab Na. MOHINer GHORAGULI-r Sange Ache Gumre Thaka Moner Chitkar Hoye Othar Prashray. Tai Dhanda Katuk.
  • cm | 116.213.26.49 | ০৫ অক্টোবর ২০১৩ ১৩:০৭621438
  • কোন এক মহাপ্রাণ অনুবাদকের অপেক্ষায়।
  • Tapan Sen | 71.16.146.102 | ০৫ অক্টোবর ২০১৩ ১৩:৫৯621439
  • Bujhlam Na!!!! Tapas Das Mane Bapi Copyright Pelen Na R Ranjan Ghoshal Pelen? Keno? Jak, Ke Ki Korche Jani Na. Aprakshita Gaan Thakle Geye Youtube-e Diye Din. Amra Shunte Thaki.

    R Amra Mohiner Ghoraguli Bolte Ja Bujhi Tate Oi-sab Copyright Nei. Beosa Nei. Gaan Ache. Thakbeo. 2012-r Album-ta Prakash Kara Hok.
  • Alok Samaddar | 71.16.146.102 | ০৫ অক্টোবর ২০১৩ ১৪:০২621440
  • Copyright Niye Maska!!!!! O Sab Chale na Beshi Din. Mohin R Mani-da Copyright Charai Benche Thakben, Tapas-dake Bolun Amra Gaan Shunte Chai. Album Prakash Hok. Gaangulo Shunte Chai.
  • | ০৫ অক্টোবর ২০১৩ ১৪:৩০621441
  • দুত্তেরি এই গোটা টই পড়া যাবে না কারণ এনারা কেউ বাংলা লিখতে পারেন না।

    আমি বাংলিশ পড়ি না।
  • লেফটরাইট | 132.164.146.43 | ০৫ অক্টোবর ২০১৩ ১৫:০৪621442
  • কপিরাইট তো অনেক হলো, এবার কপিলেফট নিয়ে বললে হয়না?
  • বলরাম হাড়ি | 125.111.242.140 | ০৫ অক্টোবর ২০১৩ ১৭:০১621443
  • ঘোড়ারও কপিরাইট? কালে কালে কত কী দেখব!
  • bd | 186.205.77.176 | ০৫ অক্টোবর ২০১৩ ১৭:২৯621444
  • কপিলেফট নিয়ে কথা কইলে দিদি রাগ করিবেন।
  • কল্লোল | 125.241.4.49 | ০৬ অক্টোবর ২০১৩ ০০:৪০621436
  • বাপির অপ্রকাশিত মহীনের সাথে যুক্ত থাকার সুবাদে কিছু গপ্পো শোনাই।
    ২০১২র বইমেলার আগে বাপির সাথে কথা হলো, কিছু গান যা এখন আর গাওয়া হয় না, রেকর্ড/ক্যাসেট/সিডিতেও নেই সেগুলো বাপি গাইবে, যাদবপুরের কিছু উৎসাহী ছেলেপুলে সমেত। সেই মতো রেকর্ডিং হলো, সিডি ছাপা হলো ও ঠিক হলো বইমেলায় সেটি উন্মোচিত হবে। উন্মোচন করবেন নবারুন ভট্টাচার্য। সিডিটির প্রযোজক এখন বিসংবাদ পত্রিকা।
    যেদিন উন্মোচন হবে তার আগের দিন বাপির বাসায় উকিলের চিঠি, মহীনের ঘোড়াগুলি এই নামটি, সি হর্সের লোগোটি নাকি কপিরাইটের আওতায়। একটি ট্রাস্টের নামে সেই কপিরাইট, যার মধ্যে আছেন মিনতি ও গৌরব চট্টোপাধ্যায়। প্রসঙ্গতঃ এরা মনিদার স্ত্রী ও পুত্র। ফলে ও সিডিটি প্রকাশ করা যাবে না। ওদিকে বইমেলার এসি অডিটোরিয়াম নেওয়া হয়ে গেছে, বহু মিডিয়াকে ডাকা হয়ে গেছে। সে চিঠি নিয়ে আমি সাত সকালে দৌড়লাম বন্ধু অ্যাডভোকেট সাধন রায়চোধুরীর কাছে। সাধনদা সেই উকিলের চিঠির জবাব একটা লিখে দিলেন বটে, কিন্তু এও বলে দিলেন যে এখন প্রকাশ কোরো না। আমি জিজ্ঞাসা করে নিলাম যে আমরা যদি অডিটোরিয়ামে অনুষ্ঠান করে মিডিয়াকে বলে দেই যে এই সিডিটি, অপ্রকাশিত মহীন, যেটি আজ প্রকাশিত হবার কথা ছিলো, কপিরাইটের জটিলতায় প্রকাশ হলো...........না।
    সাধনদা মিষ্টি হেসে বল্লেন, তোমরা সবসময় না-প্রকাশ করতেই পারো। তাইই করা হয়েছিলো। অবশ্য নবারুন ভট্টাচার্য মশয় এসব "ঝামেলা"য় থাকতে চাইলেন না। এরকম ফ্যাতাড়ুমার্কা কাজকম্মে তার সায় নেই।
    এই হলো গপ্পো।
    সে বইমেলায় অনেকেই বিসংবাদ ও গুরুচন্ডা৯ স্টল ও টেবিল থেকে প্রকাশ না হওয়া সিডিটি সংগ্রহ করেছেন।
    রঞ্জন ঘোষাল (আমি যদ্দুর জানি) মহীনের আদি ঘোড়াদের নিয়ে একটা অনুষ্ঠান করতে চাইছে। তাতে বাপি, বুলা, বিশু, এব্রাহাম ছাড়াও রাজা আর ভানুও থাকবে। সেটা নিয়ে কপিরাইট সংক্রান্ত কোন ঝামেলা এখনো হয়নি বলেই জানি।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে মতামত দিন