এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • অনাত্মীয় যমজ - আপনারা দেখেছেন?

    Vlad
    অন্যান্য | ১১ অক্টোবর ২০১৩ | ৭৪৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Vlad | 95.30.191.249 | ১১ অক্টোবর ২০১৩ ১২:৫৬621253
  • ছোটবেলায় শুনেছিলাম যে পৃথিবীর সব মানুষেরই প্রতিরূপ/হামশকল/lookalike থাকে ।

    এই পাতাটায় ঢুঁ মেরে দেখতে পারেন - http://twistedsifter.com/2012/12/portraits-of-unrelated-doppelgangers-francois-brunelle/

    আপনাদের অভিজ্ঞতা কী বলে?
  • Vlad | 106.47.226.21 | ১১ অক্টোবর ২০১৩ ১৩:০৯621275
  • আমার নিজের এমন একটা ঝটকা লেগেছিল তিন বছর আগে কলকাতায়। অবিকল আমার এক বন্ধুর কাটআউট দেখে হাঁ হয়ে গিয়েছিলাম মেট্রো রেলের প্ল্যাটফর্মে!
  • কল্লোল | 125.242.196.186 | ১১ অক্টোবর ২০১৩ ১৪:২২621277
  • বল্লে মাইরী পেত্যয় যাবে না। আমার ছিলো। সে এখনো আছে, তবে টাক পড়ে যাতা হয়ে গেছে। নাম বল্লে বেশ ইয়ে মতোন হবে।
    মানুষটি ফুটবলার। ভারত, মহারাষ্ট্র, বাংলা, টাট স্পোর্টস, ইস্টবেঙ্গল, মহমাডান খেলেছে। এখন কোচ। কাস্টমসে চাকরী করে। সম্প্রতি হৃদয়ে ঝটকা খেয়েছে। ওর জন্ম ২৬ ১৯৫৬ জানু, আমার জন্ম ১৭ জনু ১৯৫৫।
    ও ইস্টবেঙ্গলে খেলতে আসে ১৯৭৭এ। ওর ঐ বয়সের ছবি দেখে আমি স্রেফ ভেবলে যাই।
    নাম সাব্বির আলি।
  • কল্লোল | 125.242.196.186 | ১১ অক্টোবর ২০১৩ ১৪:৩০621278
  • ১৭ জানু ১৯৫৫
  • সে | 203.108.233.65 | ১১ অক্টোবর ২০১৩ ১৬:০৮621279
  • কল্লোলদা আপনাকে এইরম দেখতে?
  • কল্লোল | 125.242.153.82 | ১১ অক্টোবর ২০১৩ ১৬:৫২621280
  • এতো এখন।
    দাড়ি-টাড়ি পাকিয়ে দে। চুল কালোই, তবে আমার পনিটেল আছে। সব্বিরের কপাল কুঁচকে আছে যেখানে তার ঠিক ওপর থেকে চুল শুরু। একদম গাল ফোলা নই।
    আমার সেই সময়কার ছবি এখানে নেই। দেখি আনানো যায় কি না।
    পুরোনো সাব্বির -
    http://www.eastbengaltherealpower.com/legent-main.php?contentID=542
    প্রথম কলাম ১৫ নম্বর ছবি।
  • সে | 203.108.233.65 | ১১ অক্টোবর ২০১৩ ১৬:৫৬621281
  • :-)
  • Arpan | ১১ অক্টোবর ২০১৩ ২৩:৫২621282
  • কল্লোলদার অধুনা হামশকল।

  • π | ১২ অক্টোবর ২০১৩ ০০:০১621254
  • অনাত্মীয় যমজ না হলেও বেশ কিছুটা কাছাকাছি মুখ খুঁজে পাবার একটা উপায় দেখলুম ! ফেবু তে ফোটো ট্যাগ করার সময় অপশন দেখায়। কখনো কখনো তার অটোসাজেশনে ঠিক জনের নাম না এসে অন্য কারো নাম আসে। দেখলুম, সেই অন্যজনের মুখ কিছুটা কাছাকাছি যায় বটে। অন্ততঃ ছবির মুখ অনুযায়ী। এতো খালি ফ্রেণ্ড লিস্টের মধ্যে থেকে স্ক্রীন করে। সাজেশন বন্ধুর বন্ধু, কি পুরো ফেবু ইউজারদের স্যাম্পল সেট থেকে স্ক্রীন করলে নিগ্ঘাত একেবারে ডপলগ্যাংগার বেরিয়ে যেত।
  • riddhi | 84.142.185.204 | ১২ অক্টোবর ২০১৩ ০০:০৯621255
  • ^ আরিত্তারা! এ তো ব্যাপক আইডিয়া। ফেবু ফেসিয়াল সিমিলারিটির এলগো রাখে অটো-সেজশনে ? না রাখলেও রাখা উচিত।
  • riddhi | 84.142.185.204 | ১২ অক্টোবর ২০১৩ ০০:১৩621256
  • ফেবু ইঃ থেকে ইমেজ ডাউনলোড করে গুগল ইমেজ সার্চে দিয়ে দিলেও হয়
  • π | ১২ অক্টোবর ২০১৩ ০০:১৩621257
  • হুঁ।
  • aka | 81.91.98.87 | ১২ অক্টোবর ২০১৩ ০০:২৫621258
  • কেট আপটন আর তার জমজের শুধু এক জায়গাতেই মিল পেলাম। ঃ)
  • Arpan | ১২ অক্টোবর ২০১৩ ০০:২৮621259
  • এক না দুই জিগ্যেস করলেই কেস খাবো। ঃ(
  • kk | 81.236.62.176 | ১২ অক্টোবর ২০১৩ ০০:৪২621260
  • এই তো,পাই আর আমার ছোড়দিও অনাত্মীয় যমজ। শুধু চেহারাতেই নয়, স্বভাবেও। আবার দুজনেই বিয়ে করেছে ত্রিদিব নামের লোককে। আর সেই দুজনেরও স্বভাবে বহুত মিল আছে। কী আর বলব !!
  • π | ১২ অক্টোবর ২০১৩ ০০:৪৩621261
  • আরে ! আমাকে তোমার ছোড়দির ছবি পাঠিও ঃ)
  • kk | 81.236.62.176 | ১২ অক্টোবর ২০১৩ ০০:৪৫621262
  • পাঠাবো ক্ষণ খুঁজে পেতে ঃ)
  • riddhi | 117.217.133.184 | ১২ অক্টোবর ২০১৩ ০০:৪৮621263
  • আকাদার কমেন্টে লাইক
  • riddhi | 117.217.133.184 | ১২ অক্টোবর ২০১৩ ০০:৫১621265
  • বলিঊদের সবথেকে ফেমাস ডুও বোধহয় পার্ভিন-জিনাত। পার্ভিনকে গরীবের জিনাত বলা হত। সঙ্গত কারণেই।
  • কল্লোল | 125.242.255.251 | ১২ অক্টোবর ২০১৩ ০৫:৫৪621266
  • অনেক কাল আগে বলিউডে একটা ছবি হয়েছিলো। নাম ভুলে গেছি। তাতে একটা গান খুব জনপ্রিয় হয়েছিলো - ঝুম বরাবর ঝুম শরাবী। তাতে শশী কাপুর, রাজেশ খান্না, আরও যেন কার কার হমশকল অভিনয় করেছিলেন।
  • 9m8u | 127.194.197.159 | ১২ অক্টোবর ২০১৩ ০৮:৪২621267
  • বলিউড ভর্তি হামসকল। তাদের দিয়ে গুচ্ছ কাজকমো করানো হয়, স্টান্ট ইত্যা।
  • ঈশান | ১২ অক্টোবর ২০১৩ ০৮:৫৬621268
  • আমি আর মেল গিবসন। সবাই জানে, কিন্তু বলবেনা, এত হিংসা।
  • cm | 122.79.37.6 | ১২ অক্টোবর ২০১৩ ১০:৪৮621269
  • অ্যাঁ আপনারা আলাদা লোক নাকি?
  • PM | 233.223.155.137 | ১২ অক্টোবর ২০১৩ ১১:৩৬621270
  • আমার ধারনা ছিলো ইশান লম্বা মানুষ ঃ)
  • Re`my-fication | 93.111.219.33 | ১২ অক্টোবর ২০১৩ ১২:৫০621271
  • ঈশান আর আগা আহমদ আলী, ঈশান লুকোচ্ছে
  • সিকি | ১২ অক্টোবর ২০১৩ ১৩:০৫621272
  • ;-)
  • Imon | 41.172.30.1 | ১২ অক্টোবর ২০১৩ ১৯:২৩621273
  • এইটে কিভাবে হয়? গুরুদের মধ্যে জিনগুরু আছেন কেউ?
  • pinaki | 105.199.194.177 | ১২ অক্টোবর ২০১৩ ২১:৫৫621274
  • আমার হামশকল আছে তো। অভিষেক বচ্চন। মেয়ে অব্দি গুলিয়ে ফেলে মাঝে মধ্যে। (কালো চশমা)
  • Bhagidaar | 218.107.71.70 | ১২ অক্টোবর ২০১৩ ২৩:৪৮621276
  • আমার হামশাকাল একই শহরে ছিল, আমি দেখিনি, কিন্তু আমার দুই কাজিন তার সঙ্গে গিয়ে প্রায় কথা বলতে গিয়ে " না ইনি একটু রোগা" বলে পিছিয়ে আসে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন