এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • মোদির উত্থান- অশনি সংকেত

    বিপ
    অন্যান্য | ১৭ জুলাই ২০১৩ | ১১৯১৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • sm | 2345.110.344512.112 | ০২ এপ্রিল ২০১৯ ০৯:৫৪617901
  • দুটো রিপোর্ট চলে এসেছে।কেরালায় রাহুলের দাঁড়ানো নিয়ে বামেদের রিয়াকশন এর প্রেক্ষিতে হলো, আলোচ্য লিংকটি।
  • lcm | 900900.0.0189.158 | ০২ এপ্রিল ২০১৯ ১০:৪৮617902
  • আচ্ছা রাহুল গান্ধী-কে "পাপ্পু" বলে কেন? ইস্‌কা পিছে বাজা কেয়া হ্যায়? পাপ্পু কা মতলব কেয়া হ্যায়?
  • de | 4512.139.9001212.172 | ০২ এপ্রিল ২০১৯ ১১:১০617903
  • রাহুল গান্ধী ওয়াইনাড থেকে দাঁড়ালে সিপিয়েমের এতো গাত্রদাহের কি কারণ? এমন ছেলেমানুষি করছে কেন দুদিন ধরে?
  • sm | 2345.110.344512.112 | ০২ এপ্রিল ২০১৯ ১১:১৬617904
  • আমিও বুইতে পারছি না।এতো বড় বড় নেতারা পর্যন্ত্য নাম কলিং শুরু করেছে!
  • | 453412.159.896712.72 | ০৩ এপ্রিল ২০১৯ ১৬:০৯617905
  • আর অশনি সঙ্গেত নয় রীতিমত বিপদ। যাকে বলে জল মাথার উপর উঠে গেছে।

    ভাবতে লজ্জায় মাথা নুয়ে যায়।

  • ! | 457812.254.233412.115 | ০৪ এপ্রিল ২০১৯ ১১:৪৬617907
  • সেশ লাইনে বোলচে ঋতব্রত শিপিয়েম সাংসদ। কিন্তু ঘটনা, ২০১৭ থেকেই নাকি সে নিদ্দল। উইকি তেমনই দেকাচ্চে। শিপিএম তাইড়ে দেচে। পাইএর লিং-এর অন্য ছত্র গুলির সত্যতা এটির মতই নাকি, “RSS-এর এই প্রস্তাবের তীব্র নিন্দা করেছে সিপিএম। সিপিএম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠিতে জানিয়েছেন।।।” ইত্যাদি প্রভৃতি। বিশ্বাস করব?
  • sm | 2345.110.9002312.16 | ০৪ এপ্রিল ২০১৯ ১১:৫৬617908
  • এটা 2017 সালের খবরের লিংক।দু বছরের পুরোন খবর।তখন রিতো বাবু সি পি এম এর সাংসদ ছিলেন বটে।
  • ! | 457812.254.233412.115 | ০৪ এপ্রিল ২০১৯ ১২:০১617909
  • অ! আমি ভাবলুম ভোটের বাজারে টাটকা খবর!
  • S | 2390012.156.561223.1 | ০৬ এপ্রিল ২০১৯ ০০:৪৫617912
  • অশনি সংকেত আর নেই। দেশ এবং দশের সাড়ে সর্বনাশ হয়ে গেছে।
  • Atoz | 125612.141.5689.8 | ০৬ এপ্রিল ২০১৯ ০১:৪১617913
  • ওদের দিক থেকে তো যাকে বলে পাথরে পাঁচ কিল -
  • Amit | 9003412.218.2345.33 | ০৬ এপ্রিল ২০১৯ ০৭:০৮617914
  • পাকিস্তান যাতা শুরু করেছে । এই বাজারে একটা ফ-১৬ নামানোর গল্প বেঁচে ফেকু চালাচ্ছিল , তার মধ্যে শালারা আমেরিকাকে দিয়ে প্লেন গোনাচ্ছে।
    তাহলে ৫৬ ইঞ্চির অমিত বিক্রমের আল্টিমেট ভিক্টিম যা জানা গেলো , একটা কাক আর কয়েকটা গাছ । ভক্তদের বেলুনে হাওয়া কি তাতে ভরবে ?
  • Atoz | 125612.141.5689.8 | ০৬ এপ্রিল ২০১৯ ০৭:২৫617915
  • এমনিতেই সিক্ত চিপিটক হয়ে আছেন ভকতেরা। গদগদ ভাব। এদিকে প্রতিদিনই অভক্তেরা শুনি এক এক করে ভক্তদলে ঢুকছেন, কারণ কিনা "ভারত আবার জগৎসভায় শ্রেষ্ঠ আসন লবে", শোনা যাচ্ছে কল্কি এসে পড়েছেন। তিনিই সমগ্র পৃথিবী দান করবেন ব্রাহ্মণদের। আর যায় কোথা!
  • PT | 561212.187.4545.235 | ০৬ এপ্রিল ২০১৯ ০৮:২৭617916
  • অশনি সংকেত বহুদিন ধরেই ছিল। পব থেকে বামেদের উৎখাত করার সময়েও ছিল। তখন বিপ্লবীরা সদরে কামান দাগতে ব্যস্ত থাকায় সেই সংকেত দেখতে পায়নি---চায়ওনি। এখন ঝাড়ের বাঁশ শরীরের খুব কাছাকাছি বেদনাদায়ক অবস্থায় চলে আসায় ঘুম ভেঙেছে। সম্ভবতঃ বিজেপি ক্ষমতায় ফেরত আসতে চলেছে। তা যদি হয়, তাহলে মুলোদের ফাঁকা আওয়াজ দিয়ে যে শুয়োর তাড়ানো যায়না সেই বোধ জাগরুক হবে আশা করি।
  • sm | 2345.110.124512.187 | ০৬ এপ্রিল ২০১৯ ১০:০৭617917
  • তাহলে কাদের দিয়ে বিজেপি তাড়ানো যাবে?
    শরীরের কাছা কাছি অংশ বলতে কবি কি বুঝাচ্ছেন?
    শুয়োর কে বা কাহারা?
    আগে পোষ্কার হোক।তাপ্পর আলোচনা।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে মতামত দিন