এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বিপ এবং মমোদিদি - একটি তুলনামূলক আলোচনা

    Lord Voldemort
    অন্যান্য | ২৬ জুলাই ২০১৩ | ১২০৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Marauder's Map | 131.241.218.132 | ২৬ জুলাই ২০১৩ ১০:১৩617135
  • দুজনেই মনে করেন তাঁরা বেজায় জ্ঞানী, এবং কেউ উল্টো কিছু বল্লেই একেবারে ফায়ার। তফাতের মধ্যে বিপের বেশি পড়ে বদহজম হয়ে গেছে, আর মমোদিদি সবটাই না পড়ে;-)
  • Sibu | 183.60.205.153 | ২৬ জুলাই ২০১৩ ১০:২৩617146
  • মডুলো n সিস্টেম। খানিক বাদে সেই শুরুতেই ঘুরে আসতে হবে।
  • তিস্তা | 103.115.84.195 | ২৬ জুলাই ২০১৩ ১০:৩৩617148
  • তোমরা আগামীর দার্শনিককে নিয়ে মজা করো! যেদিন তিরিশ ফুট গন্ডার তোমাদের পেছনে ধেয়ে আসবে, সেদিন বুঝবে ঠ্যালা!
  • কৃশানু | 177.124.70.1 | ২৬ জুলাই ২০১৩ ১২:২১617149
  • এই টইটা পছন্দ হয়েছে। ওই টই-তে হানুদা অন্য কিছু লিখতে বারণ করলো বলে খিস্তি করতে গিয়ে আটকে গেলাম।
  • Ekak | 125.115.139.226 | ২৬ জুলাই ২০১৩ ১২:২৫617150
  • এতে বিপের টিআরপি আরও বাড়বে ।সেটাই তো চায় । বাল্বীচি বকে ভিসিট বাড়াতে ।
  • Marauder's Map | 131.241.218.132 | ২৬ জুলাই ২০১৩ ১২:৩১617151
  • উল্টোটাও হতে পারে। বেসিক্যালি নার্সিসিস্ট তো। এইখেনে সাজুগুজু করতে এম্নি ব্যস্ত হয়ে পড়বে যে আরো কোথাও আবোলতাবোল বকার সময় পাবে না।
  • Marauder's Map | 131.241.218.132 | ২৬ জুলাই ২০১৩ ১২:৩২617152
  • সেই দেওয়াল-লিখনটার মত - সেই যে একজন বাড়ির মালিক দেওয়াল লিখনে অতিষ্ঠ হয়ে গিয়ে গোটা দেওয়ালে নিজের পছন্দমত জিনিস লিখে একটি জায়গা ছেড়ে দিলেন - "রাজনৈতিক দেওয়াল লিখনের জন্যে" ;-)
  • কৃশানু | 177.124.70.1 | ২৬ জুলাই ২০১৩ ১২:৩৭617153
  • মেগালোম্যানিয়াক :-)
  • cb | 99.231.112.83 | ২৬ জুলাই ২০১৩ ১২:৩৯617154
  • এককের এই "বাল্বীচি" টা প্রতিবারই আমি "বাল্মীকি" পড়ে হোঁচট খাই :P
  • rivu | 140.203.154.17 | ২৬ জুলাই ২০১৩ ১২:৫১617136
  • এই রকম টই খুলে কাউকে নিয়ে মজা করার ব্যাপারটা ভালো লাগলোনা।
  • Marauder's Map | 131.241.218.132 | ২৬ জুলাই ২০১৩ ১৩:৩১617137
  • প্রথমতঃ কাউকে আইডেন্টিফাই করা হয়নি এক্সপ্লিসিটলি। এরা যে কেউ হতে পারেন।
    দ্বিতীয়তঃ এক্স ওয়াই জেড অনেকের নাম নিয়ে এখানে খিল্লি করা হয়, তাতে আপত্তি হয় না।
    তৃতীয়তঃ ধরে নিলাম এখানে স্পেসিফিক কারো নাম করা হয়েছে। তাহলে Quid pro quo বলে একটা কথা আছে - সেটা মাথায় রাখা দরকার। অন্ততঃ ছয় সাত বছর ধরে একটা ট্র্যাডিশন দেখছি, হুইচ ইজ ডিজগাস্টিং। ডায়লগ সহ্য না করতে পারলে ইনি টই খোলার সময় বলে দিলেই পারেন যে ইহা মোনোলগের টই।
  • তিস্তা | 103.115.84.195 | ২৬ জুলাই ২০১৩ ১৩:৩৫617138
  • আমারো ব্যাপারটা ভালো লাগলোনা। আর তাই আমি প্রতিবাদ করেছি।আগামিতে আরো কর্বো।
  • Blank | 180.153.65.102 | ২৬ জুলাই ২০১৩ ১৪:১৪617139
  • হ্যাঁ আমাকেও গন্ডার তাড়া করুক, খালি ছবি তোলার জন্য ১০ মিনিট চাই
  • পটলা | 165.201.35.63 | ২৬ জুলাই ২০১৩ ১৭:৩৫617140
  • আর সেই তাড়া করার ছবি আমি তুলব। তারপর ওয়াইল্ড লাইফ ফোটোগ্রাফার বলে নাম করব, তাপ্পর এই বাঃ চাকরি ছেড়ে দৌড়! ঃ)
  • san | 69.144.58.2 | ২৬ জুলাই ২০১৩ ১৭:৫১617141
  • এই টইটা আমারো ভালো লাগলোনা।
  • pi | 118.12.169.134 | ২৬ জুলাই ২০১৩ ১৯:০৭617142
  • এই টইটা মোটে ভাল লাগলো না।
  • PM | 233.223.157.155 | ২৬ জুলাই ২০১৩ ২১:১৫617143
  • কিন্তু মমদিদি বেশীর্ভাগ মানুষের সমর্থনে রাজ্যের মুখ্যমন্ত্রী। ওনার সাথে তুলনা করলে তো লোকের বর্ত্তে জাবার কথা। অপমানের কথা বা ব্যক্তি আক্রমনের কথা আসছে কোথা থেকে? কাউকে সিপিয়েম বললে সেটা গালাগালি জানতাম। মমদির সাথে তুলনাটাও যে গালাগালি এটা তো গুরুতেই প্রথাম দেখছি
  • dd | 132.167.5.156 | ২৬ জুলাই ২০১৩ ২১:৪৬617144
  • এ সবই পোলিটিক্যাল শ্লেষ কথা। পিএম যা জানালেন।

    এই টই বিশ্রী লাগার কথা আমিও জানিয়ে গেলেম।
  • Ishan | 214.54.36.245 | ২৬ জুলাই ২০১৩ ২১:৪৭617145
  • মমদিদিকে নিয়ে সমস্যা নেই। বিপকে নিয়ে সমস্যা। মানে বিপকে নিয়ে লিখলেও সমস্যা নেই। কিন্তু আলাদা টই খোলাটা আমারও ভালো লাগলনা।
  • রুকু | ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৫১617147
  • .
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। হাত মক্সো করতে মতামত দিন