এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • kallol | 125.241.46.13 | ২২ মে ২০১৩ ০৫:৫৫612094
  • পিএম। অপনার মনে রাখার ক্ষমতার উপর আস্থা রাখতে পারলাম না, দুঃখিত।
    আমি বারবার লিখেছি। সিপিএম যাক, যে খুশি অসুক। সে যদি গন্ডোগোল করে আবার লড়তে হবে। আমার এই স্ট্যান্ড নতুন কিছু নয়।
  • চান্দু মিঁঞা | 71.95.189.220 | ২২ মে ২০১৩ ০৮:১৭612095
  • এই আসা আওয়ার খেলার বদলে যে আসবে তার এজেন্ডা এই রকম হওয়া উচিত বললে হয় না? আর সে দিক দিয়ে দেখলে আমি সি পি এম ছাড়া কোন বিকল্প দেখছিনা কারণ অন্য কারু কোন এজেন্ডাই নেই। এরা শুধু মাত্র শ্যাডো সিএম বা পিএম প্রোজেক্ট না করে পুরো শ্যাডো মিনিস্ট্রি প্রোজেক্ট করতে শিখবে কবে?
  • bb | 127.195.181.92 | ২২ মে ২০১৩ ০৮:৪৬612096
  • কল্লোলদার সিপিএম বিদ্বেষিতা মূলত অরাজনৈতিক- নইলে উনিও জানেন যে আসল বিকল্প সিপিএমই।
  • কৃশানু | 177.124.70.1 | ২২ মে ২০১৩ ০৯:৫৮612097
  • বিদ্বেষিতা আবার কী :-) বিদ্বেষই যথেষ্ট।
  • siki | 132.177.155.238 | ২২ মে ২০১৩ ১০:০৬612098
  • অ চৌ আর সু কা মি দুজনের নামেই খুনের কেস আছে কিন্তু। ভালো ইন্টারভিউ দিলে কি সেগুলো মুছে যায়? তাইলে আর নরেন মুদী কী দোষ কল্ল?
  • কৃশানু | 177.124.70.1 | ২২ মে ২০১৩ ১০:১৬612099
  • সু কা মি-র নামে? এটা তো জানি না। ডিটেইলস চাই।
  • siki | 132.177.155.238 | ২২ মে ২০১৩ ১০:১৮612100
  • কিশানু, সাঁইবাড়ি।
  • কৃশানু | 177.124.70.1 | ২২ মে ২০১৩ ১০:২৮612101
  • তুমি শিওর????
  • kallol | 125.241.125.27 | ২২ মে ২০১৩ ১০:৩১612102
  • সিপিএমএর বিকল্প তৃণমূল আর তৃণমূলের বিকল্প সিপিএম। এটা পবয়ের মানুষদের বাধ্যতা। কারন এইমুহুর্তে আর কোন দল বা জোট নেই যারা এদের সরিয়ে ক্ষমতায় আসতে পারে। কিন্তু শক্ত-পোক্ত বিরোধী জোট হতে পারতো সিপিএম ছাড়া বামফ্রন্ট ও অন্যান্য সংসদীয় গণতন্ত্রে বিশ্বসী বামদল। এটা রাজনৈতিক না অরাজনৈতিক তাই নিয়ে আমার খুব একটা মাথাব্যথা নেই।
  • bb | 127.195.181.92 | ২২ মে ২০১৩ ১০:৩৩612104
  • কৃশানু - ঠিক বলেছেন।
  • কৃশানু | 177.124.70.1 | ২২ মে ২০১৩ ১০:৩৩612105
  • কল্লোলদা - সেটা সম্ভব হলে প: ব: এর প্রায় সত্তর- আশি শতাংশ মানুষকে বামপন্থী হতে হবে। বিভিন্ন রঙের। সেটা কি সম্ভব?
  • গান্ধী | 213.110.243.22 | ২২ মে ২০১৩ ১০:৩৪612106
  • সাঁইবাড়িতে নিরুপম সেনের নামে কেস আছে সু কা মি র নামে নয়
  • bb | 127.195.181.92 | ২২ মে ২০১৩ ১০:৩৪612107
  • সিকি ভুল সুর্যকান্তের নামে নয় এটা নিরুপম সেনের বিরুদ্ধে বলা হয়।
  • কৃশানু | 177.124.70.1 | ২২ মে ২০১৩ ১০:৩৭612108
  • নিরুপম সেন এর নাম এফ আই আর এ আছে। অনিল বসু, আলাদা নামে। বিনয় কোঙার। এই কেসটা সম্বন্ধে ডিটেইলে জানি। এফ আই আর এ নাম থাকা একজনের সঙ্গে যথেষ্ট হৃদ্যতা আছে।
  • j | 230.227.106.153 | ২২ মে ২০১৩ ১০:৫০612109
  • সিকি এটা হেব্বি ছড়ালো
  • siki | 132.177.155.238 | ২২ মে ২০১৩ ১০:৫৮612110
  • ঘুমচোখে ছড়িয়েছি। নি সে। সু কা মি নয়। সরি।

    সারারাত ঘুমোইনি প্রায়। এট্টু ঘুমোই।
  • গান্ধী | 213.110.243.22 | ২২ মে ২০১৩ ১১:০০612111
  • সারারাত আম্মো ঘুমাইনি, তৎকালের টিকিটের লাইন দিয়েছিলাম, এই পেলাম। আমি কিন্তু ছড়াইনি
  • চান্দু মিঁঞা | 71.95.189.220 | ২২ মে ২০১৩ ১১:৩০612112
  • উফ এখনো সেই সি পি এম আর তৃণ বলি কার এজেন্ডা কি? সি পি এমের এজেন্ডা শিল্পায়ন তার জন্য জমি নিতে হবে ইত্যাদি প্রভৃতি বুদ্ধ ভটচাজ ইন্টারভিউ তে জানিয়েছে তার থেকে সরার কোন কারণ নেই। তৃণর কি কোন এজেন্ডা আছে (উৎসব শিল্প বাদে)? আর তাহলে ওদের ইমিডিয়েটলি বের করে দেওয়া উচিত।
  • cb | 99.231.125.36 | ২২ মে ২০১৩ ১১:৫০612113
  • সকালে উঠেই সিকির লেখা দেখে আশ্চর্য হয়ে গেলুম, নিচে এসে বাকিদের লেখা দেখে বুঝলুম ছড়িয়েছে :)
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি মতামত দিন