এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পোড়া লুরুর খাবার দোকানের লিস্টি

    ঐশিক
    অন্যান্য | ২৭ মে ২০১৩ | ১৩৮৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Ishani | 233.239.136.47 | ২৭ মে ২০১৩ ২২:১৮609816
  • আমার বাড়ির ঠিক উল্টোদিকে একটি আসব বিক্রয়কেন্দ্র . ঝিনচ্যাক মার্কা . সাহসী মানুষরা গটগট করে ভেতরে ঢুকে যান . আর অপেক্ষাকৃত ভিতু সম্প্রদায় উইনডো শপিং করেন . আমার আশা, এই দোকানের কল্যাণে শিগগির আমার ফ্ল্যাটের দাম বাড়বে ! বন্ধুবান্ধবকে বাড়ির দিকনির্দেশ দিতে গেলে বলি তো ! অনেকেই উল্লসিত হন !
    আর বাড়িতে রান্না ? কলকাতায় বা কম কী ? আমি এবারে একটা রবিবার কোনো শপিং মলে কোনো ফুড কোর্ট বা রেস্টুরেন্টে টেবিল খালি পাইনি . শুকনো মুখে ঘুরেছি..গরমে..চিংড়িপোড়া হয়ে.
  • kabya | 59.200.95.67 | ২৭ মে ২০১৩ ২৩:০০609817
  • কি ভালো টই এ টা। আমাকে আর এবার থেকে প্রতি সপ্তাহে আর রেস্টু খুজতে হবে না, এই টই টা খুল্লেই হবে।
    ঃ)
  • kabya | 59.200.95.67 | ২৭ মে ২০১৩ ২৩:০৩609818
  • যারা ডিম খেতে ভালোবাসো তাদের জন্য সেন্ট মার্কস রোড আর জে পি নগর এ egg factory। বড় ভালো।

    ভালো sizzlers এর জন্য কোরামঙ্গলা তে কোবে আর ইয়ানা। ভালো steak এর জন্য ৪৬ মিলার্স রোড।
  • কল্লোল | 125.241.81.19 | ২৮ মে ২০১৩ ০৬:৪৭609819
  • হ্যাঁ হ্যাঁ এগ ফ্যাক্টরি। বাংলা ডিমের্ঝোলও পাওয়া যায়। এছাড়া বহু বহু রকমের ডিম রান্না কৈরলী থে স্প্যানিশ।
    এগ ফ্যাক্টরির দরজার উল্টোবাগে এমটিআর। উত্তম দোসা, উত্তপম ও মাইশোর পাক।

    বিবি - এবার এলে যদি খ্পর না দেছো তো তোমার বাড়ি বয়ে টুন্ডে খাইয়ে আসবো।
  • কল্লোল | 125.241.81.19 | ২৮ মে ২০১৩ ০৭:০৩609820
  • ওফ - আমি ঈশানীর পোস্টে আসব কে আসবাব পড়েছিলাম। আমি কি ভ্যাবলা হয়ে গেনু। আমার কেউ ধর। তা বাপু মদকে ওসব অসব্য নামে ডাকা কেন অ্যাঁ?
    হ্যাঁ তবে মদের দোকান আহা দোকান তো না বিপণী - সে লুরুতে এক সে বড়কর এক। কি চাই, মানে ক্ষী চ্চাই। নট যাস্ট ওয়াইন এন্ড চিজ। আহা নামেই ফাগোল। তবে কি চুপি চুপি বলি, দেশী কোথাও দেক্লাম না। আমার চোকের দোষ কি? আমার এট্টু ইয়ে আসক্তি আছে। মানে, যেখানে আছি, সেখানকার মাটির মাল না চাখলে আর ক্ষীই থাকা হলো। কেরালায় নারিকেল তাড়ি উত্তম, তামিলনাডুতেও। মহারাষ্ট্রে তালের তাড়ি আর ভাতের পচাই (মানে হাড়িয়ার ইকুইভ্যালেন্ট) বেশ ভালো। গোটা হিমালয় অঞ্চলে ছাং আর মানে ইয়ে ভুলে গেলুম, আরে রডডেন্ড্র্নের ইয়েটা, বাঁশের পাত্রে, বাঁশের স্ট্র দিয়ে চুক চুক করে। ঐ যে বল না রে ভাই, সেটা। অ্যান্ড অফকোর্স ছোটনাগপুর অঞ্চলের মহুয়া ও হাড়িয়া।
    লেকিন কন্নাটক মে হোয়াই অল বিলেতি?
  • কল্লোল | 125.241.81.19 | ২৮ মে ২০১৩ ০৭:০৭609821
  • নিজের পোস্ট নিজেই পড়তে গিয়ে দেকি এট্টু ইয়ে মতো লাগছে। তাই ঃ
    ডিঃ - আমার এট্টু ইয়ে আসক্তি আছে। মানে, যেখানে আছি, সেখানকার মাটির মাল না চাখলে আর ক্ষীই থাকা হলো। - ইহার অন্য কোনোও মানে নাই।
  • potke | 68.68.85.34 | ২৮ মে ২০১৩ ০৮:৩৮609822
  • ন্যাড়াদার জন্য-আমার বাড়ির পাশেই একটা দোকান খুলেছে-কবিরাজী কাটলেট, মোগ্লাই পরোটা আর কষা মাংস---আবার স্পেসাল অর্ডারিতে কলকাতা স্টাইল বিরিয়ানি ও বানায়।
  • potke | 68.68.85.34 | ২৮ মে ২০১৩ ০৮:৪০609823
  • কর্ণাটকে নাকি বাংলা (মাল নয়) সেকেন ল্যাঙ্গয়েজ হিসাবে রেকো পাইসে!
  • Ishan | 60.82.180.165 | ২৮ মে ২০১৩ ০৮:৫০609824
  • অমিই বা পিছিয়ে থাকি কেন। লুরুতে একটি ভজহরি মান্না আছে। সেখানে বিকেল পাঁচটাতেও লোকে লাঞ্চ খাবার জন্য লাইন দেয়।

    ব্যস লুরু নিয়ে আর কিছু জিগাবেন না।
  • সায়ন | 59.249.139.188 | ২৮ মে ২০১৩ ০৯:০৬609826
  • কল্লোলদা এখানে প্লাস্টিকের পাউচে করে 'অ্যারাক' (আরক) খাওনি! চেষ্টাচরিত্র চলছে এই বস্তুটিকে লাইসেন্সায়িত করার।
  • | 24.97.181.45 | ২৮ মে ২০১৩ ০৯:৪২609827
  • কাঁচা বা আধসেদ্ধ লুরুর খাবাদ্দোকানের লিস্টি কি আলাদা টইতে?
  • ন্যাড়া | 213.83.248.37 | ২৮ মে ২০১৩ ১০:১০609828
  • ভাল বাঙালী-স্টাইল কষা মাংস কদ্দিন খাইনা। লাজিজ বা আলিশান (বিয়ের আগে পদবী ছিল আর্সালান)-এর মাটন কষা ঐ জিনিস নয়।

    পোটকের বাড়ির পাশে কি হাওড়া ব্রিজ খুলেছে? তুই যেগুলোর নাম করলি ওগুলো ফিনিক্স মলের ফুড কোর্টে যে হাওড়া ব্রিজ আছে, সেটাতে পাওয়া যায়।
  • kc | 204.126.37.78 | ২৮ মে ২০১৩ ১০:১২609829
  • ভিভান্তায় বিফ স্টেকের কথা কেউ বলল না কেন?
  • AR | 30.139.67.50 | ২৮ মে ২০১৩ ১২:২৪609830
  • আমি যদিও প্রায় ৩ বছর হলো লুরু ছেড়েছি- আচ্ছা ফোরাম mall এর ফিরিঙ্গি পানি তা এখনো আছে কি? ওদের কাবাব গুলো ভালো ছিল - আর - JP নগর এর Barbeq নেশনস এও রেগুলার যেতুম আমার লুরু তে ৫ সাল থাকবার সময়।
  • potke | 68.68.85.34 | ২৮ মে ২০১৩ ১৩:৪৪609831
  • নাঃ, কোনো চেন নয়, ছোট্ট একটা দোকান, নাম- মান্চ।
  • কল্লোল | 111.63.146.207 | ২৮ মে ২০১৩ ১৭:১৩609832
  • ধুস। সয়ন্টাও য্যমোন। ওরে ওটা হলো সিএস। মনে আমরা পবয়ে যাকে বাংলা বলি। ও তো ভারোতের যে কোনো প্রান্তে পাওয়া যায়। ইম্পিয়োর ইএনএ দিয়ে বানায়। ওটরই ক্রুড ফর্ম চোলাই।
    আমি বলছি তাড়ি, হাড়িয়া বা অন্য কোন লোকাল ভ্যারাইটি। মানে ধর কথার কথা - এখানে কত্তো কাঁঠাল। কাঁঠালে কত্তো চিনি। তো তাই দিয়ে ফার্মেন্ট করে ডিস্টিল করে কিচু মিচু হয় কি?
  • সায়ন | 59.249.138.166 | ২৮ মে ২০১৩ ১৭:২২609833
  • নাহ্‌ তেমন কিছু এদিকে নেই, এক কাজু আর নার্কোলের ফেনি ছাড়া, তবে সেও লাইসেন্সায়িত হতে বসেছে।
  • kabya | 59.249.112.106 | ২৮ মে ২০১৩ ১৮:২৪609834
  • potke বাবু দোকান টা কোথায়? সেটা একটু বলবেন? এই সাউথ এর দিকে হলে একটু ঘুরে আসতাম।
  • potke | 132.178.253.124 | ২৮ মে ২০১৩ ১৯:৩৭609835
  • RBI Layout এ বিগ বাজারের উল্টোদিকে, ফোনে নং চাই?
  • byaang | 132.178.251.113 | ২৮ মে ২০১৩ ১৯:৫৪609837
  • কাব্য/কাব্যাও কি জেপিনগরে থাকে নাকি?
  • a | 209.16.140.31 | ২৯ মে ২০১৩ ০৪:১৮609838
  • আলিশান, যা কি না আগে ছেল আর্সালান।
  • ঐশিক | 132.181.132.130 | ২৯ মে ২০১৩ ১১:৫৪609839
  • তাইলে বলছেন আলিশান এ যাওয়া যায়?
  • kabya | 59.249.113.230 | ২৯ মে ২০১৩ ১৬:০৪609840
  • জেপি নগরেই আগে থাকতাম গো। কিন্তু ঐ পরের ছেলের সহ্য হলো ন রোজ রোজ আমার সেন্ট্রাল এ ঘুরতে যাওয়া আর ভালমন্দ খাওয়া দাওয়া। তাই আমারে নিয়ে এসে ফেললো সেই ই সিটি তে। বোঝো।
  • kabya | 59.249.113.230 | ২৯ মে ২০১৩ ১৬:০৭609841
  • ঐশিক,

    আলিশান খাবার টা ভালো বানায় নিঃসন্দেহে, কিন্তু বসার ব্যাবস্থা র হাল খুব ই খারাপ। কোনো এ সি ই কাজ করে না, পাখার হাওয়া গায়ে লাগে না। যদি কিনে নিয়ে বাড়িতে বসে খাও ভালো জমবে। আর ঐ আলিশান এ স্পেশাল কাবার এর সাথে এক্টু লাল জল নিয়ে নিও। আহা মনে হবে এখানেই স্বর্গ।
  • কল্লোল | 125.242.156.72 | ২৯ মে ২০১৩ ২০:৪১609842
  • আরেট্টা ভুলে গেছিনু।
    ফ্রেজার টাউনে এট্টা বার অছে শার্লক হোমস। তার এট্টু আগে ম্যাঙ্গালোর পার্ল। ওখনে কানে কারি চমৎকার, লাল সেদ্ধ চলের ভাত দিয়ে। ঝিনুক পাওয়া যায়। আর কোকম জুস - ফুল মস্তি।
  • ঐশিক | 132.181.132.130 | ৩০ মে ২০১৩ ১৪:৩৭609843
  • আজকেই খেয়ে এলুম টুন্ডে কাবাবিতে, পরোটা আর টুন্ডে কাবাব!!!!
  • | 236712.158.8990012.147 | ২৭ আগস্ট ২০১৯ ১৪:২৭609844
  • লুরুবাসীরা আপডেট করুন
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট মতামত দিন