এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রাজনৈতিক মণিমুক্তো

    Samik
    অন্যান্য | ০৬ মে ২০১৩ | ৫৩৩৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • ঊমেশ | 90.254.147.148 | ২১ জুন ২০১৩ ১২:৩৫606463
  • এই লোক প্রধান-মন্ত্রী হলে আর যায় না হোক, ভারতে গরু দারুন বংশবিস্তার হবে।

    মানুষের সাথে সাথে গরু'র সংখ্যাতেও পৃথিবী তে নম্বর-১।
    খারাপ কি?
    যতো-ই হোক আমাদের মাতা বলে কথা, "গোমাতা"
  • কৃশানু | 177.124.70.1 | ২১ জুন ২০১৩ ১২:৪৬606464
  • হ্যা, বিজেপির এই স্ট্যান্ডটা ভালো। আমরা সবাই বাছুর।
    বেটাদের ইডিপাস কোম্প্লেক্ষ আছে কিনা কে জানে।
    আবার চিরন্জিতের সাথেও মিল আছে।
  • সিকি | 132.177.177.5 | ১৮ জুলাই ২০১৩ ১৬:২০606465


  • b | 135.20.82.164 | ১৮ জুলাই ২০১৩ ১৬:৩৯606466
  • হে হে। বিবুদা একবার ধুইয়ে দিয়েছিলেন গোরক্ষাকারীদের।
  • কৃশানু | 177.124.70.1 | ২৩ জুলাই ২০১৩ ১৫:০৫606467
  • maximin | 69.93.198.89 | ২৩ জুলাই ২০১৩ ১৭:৫২606468
  • শেষ পোস্টটা না দিলেই পারতে কৃশানু।
  • maximin | 69.93.198.89 | ২৩ জুলাই ২০১৩ ১৭:৫৮606469
  • ফেসবুকে রিপোর্ট করা উচিত।
  • কৃশানু | 177.124.70.1 | ২৩ জুলাই ২০১৩ ১৮:০৭606470
  • করা উচিত ম্যামিদী। ঠিকই বলেছেন।
    দিলাম কারণ যাতে আপনারা সকলেই জানতে পারেন। এসবও তো জানা দরকার।
  • pi | 118.12.169.134 | ২৩ জুলাই ২০১৩ ১৮:৩৯606471
  • কতরকমের মণিমুক্তো আর দেখবো !

    এই ছবিটার নিচে ফেবু গ্রুপে একজনের মন্তব্য ঃ
    Debasis Laha: what a legacy from a super brain economist ? What has she inherited from her illustrious father ! Only flesh and blood ! were she a son we might have got another genius !

    এই মন্তব্যকে জনগণ সেক্সিস্ট বলায় এই উত্তর ঃ
    Debasis Laha: Yes, I deplore these women who are out to encash the libido of male -dominated society to earn cheap moolah. Yes, I am ready to sound sexist to condemn this phenomenon of turning oneself into a crude commodity.
  • pi | 118.12.169.134 | ২৩ জুলাই ২০১৩ ১৯:২৭606473
  • আরো।

    "Amartya Sen is not Indian. He had lost his Indian-ness after he left his Bengali ex-wife and married two foreign females. He has lived abroad and only visits the country for a couple of months, which cannot make you Indian": Dr. Subramanian Swamy?
  • pi | 118.12.169.134 | ২৫ জুলাই ২০১৩ ২০:৪৫606474
  • কৃশানু | 213.147.88.10 | ২৫ জুলাই ২০১৩ ২২:৪৮606475
  • ভুল জায়গায় পোস্ট। এটা সত্যিকারের মনিমুক্ত তে যাবে।
  • pi | 118.12.169.134 | ২৫ জুলাই ২০১৩ ২২:৫৩606476
  • সিকি দেখলাম এরকম কিছু ভালো কার্টুনও এখানে দিয়েছে। তাই এখানেই দিলাম।
  • siki | 132.178.232.84 | ৩০ জুলাই ২০১৩ ২২:৫৬606477
  • siki | 131.243.33.212 | ১৩ সেপ্টেম্বর ২০১৩ ১৯:০৯606478
  • সিকি | ২৮ নভেম্বর ২০১৩ ১৮:১০606479


  • সৌজন্যে রোবু।
  • সিকি | ২৮ নভেম্বর ২০১৩ ১৮:১৪606480
  • একটু পুরনো, তবে এটাও থাক।

  • রোবু | 213.147.88.10 | ২৮ নভেম্বর ২০১৩ ১৯:০৮606481
  • শুনলাম সিবিএসই ক্লাস ফাইভ। জানি না।
  • সিকি | ১০ ডিসেম্বর ২০১৩ ১৭:৫৪606482
  • সিকি | ১৩ ডিসেম্বর ২০১৩ ২২:০৫606484
  • সিকি | ১৫ জানুয়ারি ২০১৪ ২১:০৬606485
  • এইটা আজ আমাদের খবরের কাগজের সাথে দিয়েছে। কেউ যদি পলিটিক্স জয়েন করতে চান, এমেলে এম্পি হতে চান জীবনে, একটা ক্র্যাশ কোর্স করে ফেলুন।

  • সিকি | ১২ সেপ্টেম্বর ২০১৪ ০৯:৪৮606487
  • নে | 172.136.192.1 | ১৩ সেপ্টেম্বর ২০১৪ ০২:১৩606488
  • *
  • সিকি | ১৩ মে ২০১৫ ১৪:৩৫606489
  • সিকি | ০১ জুলাই ২০১৫ ০৯:৩৩606490
  • pi | 57.29.131.1 | ২৪ মার্চ ২০১৭ ০৭:৫৬606491
  • প্রচুর ভাল মিম আসছে বাজারে। এখানে কিছু আসুক ?
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে প্রতিক্রিয়া দিন