এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আজকের গুগল ডুডল টা কী টাইপ কাস্টিং নয় ? গুরু রা কী বলেন ?

    Ekak
    অন্যান্য | ১২ মে ২০১৩ | ১০২৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ekak | 125.118.23.225 | ১২ মে ২০১৩ ০২:৩৫605445
  • Ekak | 125.118.23.225 | ১২ মে ২০১৩ ০২:৩৭605454
  • সরি । প্রথম কী টা কি হবা ।
  • চান্দু মিঁঞা | 122.79.37.200 | ১২ মে ২০১৩ ০৮:৩৬605455
  • প্রশংসনীয় প্রয়াস, কার বলেন দেখি?
  • siki | 132.177.55.178 | ১২ মে ২০১৩ ২১:২৪605456
  • এটা নিয়ে একটা টই খোলা কি খুব জরুরি ছিল?
  • Ekak | 125.118.105.32 | ১২ মে ২০১৩ ২২:২৪605457
  • না ছিলনা । কিন্তু সেটা না খুললে বোঝা যেতনা । আমার ডুডল তা দেখেই বিরক্ত লেগেছিল । মা মানে কিচেন রিসার্চ বা বাটন সিউইন্গ বা বাজার করা না । টাইপকাস্টিং তা বোকা বোকা ।
  • চান্দু মিঁঞা | 122.79.37.200 | ১২ মে ২০১৩ ২২:২৯605458
  • অবশ্যই ছিল আমি তো আকর্ষণীয় সিদ্ধান্তে এলাম।
  • Zn | 161.141.84.239 | ১৩ মে ২০১৩ ০৪:১৪605459
  • যারা এইটা বানিয়েছে, সেই আপদগুলির তো মাথায় বাড়ি দেওয়া দরকার!!!! অন্তত কানে একটা করে চটকনা!
  • Zn | 161.141.84.239 | ১৩ মে ২০১৩ ০৪:১৯605460
  • এতো সেই কিছুকাল আগে একজন গুরুতে লিখেছিল ঘামেঘুমে ভিজে মা রান্নাঘরে রান্না করছে সেই চিনচিনে সিঁতি তার থাকতো না, যদি মা উকিল হয়ে আদালতে যেতেন। তারপরে তো ছেলেপিলে হবার সময় আদালত নয়মাস বন্ধ থাকবে কিনা সেই নিয়ে খিল্লি কল্লেন!
    তখন তাকে প্রতিবাদ জানানো হয়েছিল সঙ্গত কারণেই। অনেক যুক্তি দিয়ে।
    এখন এই ডুডুল তো প্রায় সেরকমই প্রচার করছে!!!!!
  • khilli | 131.241.218.132 | ১৩ মে ২০১৩ ১১:০৭605461
  • আমার মা স্কুল টিচার ছিলেন অবসর নিয়েছেন।আমার মাও সময় পেলে রান্না করতেন আমার ভালবাসার পদ গুলো, জ্বর হলে আমার মাথায় জলপাটি দিতেন,পুজোর জামা কিনে দিতে আমায় সঙ্গে নিয়ে দোকানে যেতেন,পড়াতে বসাতেন ইত্যাদি আর পাচ জন মায়ের মত । এবং পড়ানোর মতই উনি এগুলো ও কিন্তু নিজের আনন্দেই করতেন , এখন সুস্থ নেই বলে আর রান্না করতে পারেন তা নিয়ে খুব দুঃখ । বাড়িতে মা সত্তা আর স্কুলে দিদিমনি সত্তায় কোনো বিরোধ ছিল না। আমায় যদি কেন আমার মা বলতে কি তক্ষুনি মনে হয় জিগ্গেস করে তাহলে আমি আমার মা কে দেখেছি সেটাই বলব। সন্তান মায়ের মধ্যের ব্যক্তিগত অনুভূতি টা টাইপ কাস্টিং আমার মনে হয় না,মায়ের বাইরের জগত স্বাধীন সত্তা কে ছোট করাও হয় না ।
  • dukhe | 212.54.74.119 | ১৩ মে ২০১৩ ১১:৪২605446
  • আমি অবশ্য ডুডলি চ্যালেঞ্জড। প্রায় কোনো ডুডলই বুঝি না। এটাও তাই।
    অ্যাকচুয়ালি ছবিছাবাই বুঝি না। খুব গোদামার্কা না হলে।
  • lcm | 34.4.162.218 | ১৩ মে ২০১৩ ১১:৪৯605447
  • কিচেন, রান্না, বাসন, বাজার - এগুলো ভীষন গুরুত্বপূর্ণ কাজ। যারা দিনের পর দিনের অনায়াস দক্ষতায় নিপুণভাবে এই কাজগুলি করে থাকেন তারা নমস্য।
    জেনারেলি, একটু বড় স্কেলে, রেস্টোরেন্ট, ক্যাটারিং সার্ভিস - এই কাজগুলোতে পুরুষদের প্রাধান্যই বেশী।
  • চান্দু মিঁঞা | 122.79.36.192 | ১৪ মে ২০১৩ ১৬:৩৪605448
  • নাঃ গুরুর ভ্রাতা ও ভগিনী গণের শিক্ষা সমাপ্তির পথে। এই টই এ মুখ খুলিলেই সমবেত গালির সম্ভাবনায় সমবেত নৈঃশব্দ্য পালিত হইল।
  • Ekak | 125.115.139.226 | ১৪ মে ২০১৩ ১৬:৪৮605449
  • তাই দেকচি । রান্না-বান্না কে কেও ছোট করেনি কিন্তু সেটাই মা এর আইদেন্তিটি এরকম মারাত্মক জেনেরালায়সেষণ যে মাদার'স ডে কে ত্রিবিঅলাইজ করা সে নিয়ে কারো কোনো রা নাই ।
  • de | 190.149.51.68 | ১৪ মে ২০১৩ ১৬:৫৭605450
  • মোস্টলি ভগিনীগণের ঃ))

    ডেফিনিটলি টাইপ কাস্টিং --
  • san | 213.88.22.135 | ১৪ মে ২০১৩ ১৭:৩৩605451
  • আমি স্পিকটি নট।
  • চান্দু মিঁঞা | 122.79.36.192 | ১৪ মে ২০১৩ ১৮:০৮605452
  • কিন্তু কেন? কোন শঙ্কায় এ মহান নীরবতা।
  • চান্দু মিঁঞা | 127.193.54.205 | ০২ জুন ২০১৩ ১৮:৫৫605453
  • এই টইটা আবার টেনে তুললাম। কারণ পরিষ্কার শকিং টইএর হাই ট্র্যাফিক। প্রশ্ন এই রকম একটি ডুডল তৈরির সম্ভাব্য অনুপ্রেরণা কি?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ মতামত দিন