এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ক্লাস সিক্সের খুদের জন্য অ্যাটম বম্ব, ফিসন, ফিউসন

    quark
    অন্যান্য | ০৬ মার্চ ২০১৩ | ৩০০০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • kc | 188.61.96.29 | ০৮ মার্চ ২০১৩ ১১:৩৪587095
  • মিলনা চাহিয়ে। মিল যায়ে তো শাম কো ভেজ দুঙ্গা। জিমেইলে।
  • Rit | 213.110.243.21 | ০৮ মার্চ ২০১৩ ১২:১৭587096
  • "Don't you have time to think?"
    পেঙ্গুঈন বের করেছে।
  • rimi | 178.26.205.19 | ০৮ মার্চ ২০১৩ ১৯:৩৫587097
  • না সার বিশ্বাসঘাতক অতি ধুর বই, অ্যাটম বোমার মাঝখানে প্যানপেনে টাইপ প্রেম এনে পুরো বারোটা বাজিয়েছেন। (ইয়ানের শ্যামলাল গল্পের তুলনাটা জাস্ট অসা লাগল ঃ-)))

    অ্যাটম বোমার হিস্ট্রির উপরে একটা বই হল Brighter than a Thousan Suns: A personal history of atomic scientists। এই বইটার একটা বাংলা অনুবাদ আছে, বাচ্চাদের জন্যেই, যেটা আমি ছোটোবেলায় পড়েছিলাম। কিন্তু অনুবাদকের নাম টাম ইত্যাদি একদম ভুলে গেছি। এই বইতে কোনো প্রেম টেম বা বানানো গপ্পো কিছু নেই। এই ইতিহাসটা এম্নিতেই এত ইন্টারেস্টিং যে বানিয়ে কিছু লেখার দরকারই হয় না। তবে বইএর মূল ফোকাস অবশ্যই ইতিহাস এবং রাজনীতি।
  • Yan | 161.141.84.239 | ০৯ মার্চ ২০১৩ ০০:১১587098
  • রিমি,
    ঐ ভদ্রলোক এই প্যানেপেনে প্রেমের গল্পে নিজেকে দেখলে হয়তো দুম করে পড়ে টড়েও যেতে পারতেন রেগে গিয়ে। ঃ-)
    "ফের যদি আমার নামে পোয়েট্রি লিখবি তো মজা দেখিয়ে দেবো" এটা কোন গল্পে ছিল? দাশু সিরিজেই তো? স্রেফ লাইনটা মনে আছে, গল্পটার নাম মনে নাই।
    কেকে, আছো?
  • কৃশানু | 213.147.88.10 | ০৯ মার্চ ২০১৩ ০১:১০587099
  • সিকিদার কথা অবশ্য একশ ভাগ সত্যি। বলার আগে মাথায় রাখা উচিত ছিল।
    ইয়ান দি, ওই গপ্প হোয়াট ডু ইউ কেয়ার হোয়াট আদার পিপল থিঙ্ক এ ও আছে।
    রিত, চিঠির বইয়ের খবর দিয়ে বহুত উপকার করলেন, এঁর সব লেখা পরে ফেলতে চাই।
  • Yan | 161.141.84.205 | ০৯ মার্চ ২০১৩ ০২:১৬587100
  • কেসি আর এস সি এইচ আর রিত, বইয়ের নাম ইত্যাদি ইনফোর জন্য থ্যাংকু।
  • Yan | 161.141.84.205 | ০৯ মার্চ ২০১৩ ০২:১৭587101
  • কৃশানু, লেখা পরে ফেলতে চান? সে ভাই খুবই ইসে ব্যাপার হবে। তার চেয়ে লেখাগুলো পড়ে ফেলুন। ঃ-)
  • কৃশানু | 213.147.88.10 | ০৯ মার্চ ২০১৩ ০২:২১587102
  • এস সি এইচ আর কেশী-দাকে কিভাবে মিস করে গেছি। অনেক ধন্যবাদ। এই বইগুলো জোগার করব।
  • কৃশানু | 213.147.88.10 | ০৯ মার্চ ২০১৩ ০২:২৩587103
  • ইয়ান্দী - আবার সেই কেস!
    ব্ল্যান্কিদার পদাঙ্ক ই:
  • Yan | 161.141.84.205 | ০৯ মার্চ ২০১৩ ০২:৩০587105
  • ব্ল্যাংকিদার ব্ল্যাংকেটে ঢুকে গিয়ে কী সব্বোনাশ করেছ কৃশানু ভায়া, দ্যাখো দি তে অবধি দীর্ঘ ঈ দিচ্ছ!
  • Abhyu | 179.237.46.187 | ০৯ মার্চ ২০১৩ ০৩:৩৮587106
  • কৃশানু ব্ল্যাংকির ব্ল্যাংকেটে ঢুকেছে? হিনী দেব?
  • Yan | 161.141.84.205 | ০৯ মার্চ ২০১৩ ০৩:৪৪587107
  • এত হিনী দেয় না অভ্যু। "কম্বল নিরুদ্দেশ" কেস হয়ে যাবে। ঃ-)
  • Abhyu | 179.237.46.187 | ০৯ মার্চ ২০১৩ ০৪:০৬587108
  • বুনুর এমনিতেই প্রচুর বদনাম। ওদিকে সে আবার নিজেকে নিষ্পাপ শিশু বলে দাবি করে।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল প্রতিক্রিয়া দিন