এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আপনি কি অধ্যাপক?

    সে
    অন্যান্য | ১৪ ডিসেম্বর ২০১২ | ৪১৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • | 233.238.118.127 | ১৪ ডিসেম্বর ২০১২ ১০:১৬582413
  • না।
  • Lama | 127.194.247.191 | ১৪ ডিসেম্বর ২০১২ ১০:৪৩582421
  • আমিও না
  • dd | 120.234.159.216 | ১৪ ডিসেম্বর ২০১২ ১০:৫৬582422
  • আম্মো এখন পর্যন্ত্য না। তবে বয়স তো যায় নি।

    দেখা যাক কি হয়। জাহাজ আর সোনা কেনাবেচার কোনো ডিপাটমেন্ট কোথাও খুলতেই পারে।
  • h | 213.99.212.53 | ১৪ ডিসেম্বর ২০১২ ১১:২৩582423
  • আপনি কি কার্টুন আঁকেন?
  • | 233.182.62.12 | ১৪ ডিসেম্বর ২০১২ ১২:২৮582424
  • আহ। টু দ্য পয়েন্ট উত্তর দাও না...
  • সে | 203.108.233.65 | ১৪ ডিসেম্বর ২০১২ ১৪:২১582425
  • আসলে, এই প্রশ্নটা আমায় করেছে এক ফেসবুক ফ্রেন্ড। সেই থেকে ধন্দে আছি। ভাবছি এমন প্রশ্ন করল কেন সে?
  • san | 113.21.186.230 | ১৪ ডিসেম্বর ২০১২ ১৪:৪৯582426
  • ডিডিদা হলেও হতে পারেন অধ্যাপক। হহপাঅ।
  • PM | 93.231.150.162 | ১৪ ডিসেম্বর ২০১২ ১৭:৫১582427
  • mane parhe gelo ekaTaa kathaa. myanagemenT-er sheshh kelaase aamaader ek bayask shixak ekaTaa chetaabani diyechhilen. inDaasTri-te "prafesar" takamaaTaa naaki ekaTaa gaalaagaal bisheshh. kaarur naamer aage ekabaar "প্রফেসর" takamaa lege gele taar keriyaare samuha bipad. balechhilen najar raakhate je oi takamaaTaa jeno naa laage :)
  • Rit | 82.253.131.217 | ১৪ ডিসেম্বর ২০১২ ২০:২০582428
  • হাঁয়েস। ঃ)
  • G | 138.151.150.25 | ১৫ ডিসেম্বর ২০১২ ০১:৫৮582414
  • হুম।
  • প্যাংলা | 127.194.26.235 | ১৬ ডিসেম্বর ২০১২ ১৮:১৬582415
  • কিন্তু প্রফেসি কই?
  • প্রফেসর | 99.231.111.81 | ১৬ ডিসেম্বর ২০১২ ১৮:৩৭582416
  • হ্যাঁ, বলুন, আছি
  • প্যাংলা | 127.194.26.235 | ১৬ ডিসেম্বর ২০১২ ১৮:৪৫582417
  • প্রফেসরে যদি প্রফেসি না দেয় তবে দিব কেডায়?
  • G | 80.100.130.12 | ১৬ ডিসেম্বর ২০১২ ২০:৪০582418
  • প্রফেট
  • প্যাংলা | 127.194.27.61 | ১৬ ডিসেম্বর ২০১২ ২১:০২582419
  • দূরমশয় আমাগো প্রোফেসররাই সব দিতেন বাণী। যারে কয় প্রফেসি আমি তো হের লাইগাই জিগাইতাসি।
  • G | 138.151.150.25 | ১৮ ডিসেম্বর ২০১২ ০০:৪৩582420
  • প্রফেনিটি চাইলে পেতে পারেন, প্রফেসি আমার কম্ম নয়।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে প্রতিক্রিয়া দিন