এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নতুন কমদামের ট্যাবলেট : অপশন ও রিভিউ

    a
    অন্যান্য | ৩০ সেপ্টেম্বর ২০১২ | ৩৯২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • a | 75.204.229.11 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ০৯:০৮575824
  • কদিন ধরেই একটা কম দামী ৭" বা ১০" ট্যাবলেট খুজছি। মূল কাজ সার্ফিং আর গান শোনা।

    কারোর কোন প্রত্যক্ষ বা পরোক্ষ রিভু/এক্ষপার্ট কমেন্ট/সাজেশন ইত্যাদি আছে?

    কাল গুরুতে দেখলাম আরো কজন এই টপিকে ইন্টারেস্টেড, তাই টই খুললাম।
  • অরিন | 129.224.108.139 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ১২:২০575835
  • শুধু সার্ফিং আর গান শোনা উদ্দেশ্য হলে সাত ইঞ্চি ট্যাবলেটের মধ্যে যা পড়েছি তাতে kindle fire hd টা নাকি বেশ ভাল, নাহলে আর কয়েকদিন ধৈর্য ধরলে হয়ত সাত ইঞ্চির আইপ্যাডের দেখাও মিলতে পারে, মনে হয় দাম বহু লোকের নাগালের মধ্যেই রাখবে। সস্তায় আইপ্যাড দুই ও নিতে পারেন (বার বার আইপ্যাড লিখছে শুধু আইপ্যাডের বিল্ড কোয়ালিটির জন্যে) । Google Nexus 7 ও শুনেছি খুব ভাল।
  • lcm | 34.4.162.218 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ১৩:০২575841
  • আমার একটি আইপ্যাড (2.0) ও একটি অ্যান্ড্রয়েড ৮" ট্যাবলেট আছে (ভিসিও ট্যাবলেট ১০০৮)। দামের তফাৎ - ৫০০ বনাম ১৫০/২০০ (ইউ এস ডলার)। কামের তফাৎ - তেমন বিশেষ কিছু নয়, মূলত পারফরম্যান্স। অবশ্য বোঝাই যায় আইপ্যাড টি একটু উন্নত মানের প্রোডাক্ট।

    অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি ৮ ইঞ্চি, অ্যান্ডয়েড হানিকম্ব, সব মিলিয়ে ৪ জিবি স্পেস, নানাবিধ সফটওয়ার - বিনে পয়সায়।

    আইটিউন্‌স জিনিসটা আমি খুব একটা পছন্দ করি না। যার জন্যে, অ্যান্ড্রয়েড ডিভাইসটি আমার ভালো লাগে।

    কমদামের ট্যাবলেটে জেনারেলি মেমরি (র‌্যাম, ফ্ল্যাশ সব মিলিয়ে) কম থাকে। অ্যাপ্লিকেশন/টাস্ক ম্যানেজার অ্যাপ ডাউনলোড করে নেওয়া উচিত। একগাদা অ্যাপ ডাউনলোড করে জায়গা নষ্ট করার মানে হয় না। যে সব অ্যাপ ইন বিল্ট হয়ে আসে তারও অর্ধেক উড়িয়ে দেওয়াই যায়, ব্যবহার তো হয় না, বা, হলেও কালে ভদ্রে। দরকার মতন ডাউনলোড করলেই হয়।

    যে দুটি মুখ্য কারণের কথা a বলেছে - ওয়েব সার্ফিং, গান শোনা - এর জন্যে কমদামের ট্যাবলেট ই ঠিক। হাই রিসোলিউশন ক্যামেরা - এক্টি নয় দুটি, জিপিএস ন্যাভিগেশন, এইচডি ভিডিও... এসেট্রা নিয়ে মাথাব্যাথা না থাকলে অ্যান্ডয়েড লো এন্ড ট্যাবলেট ইস গুড ফিট।
    এখানে, ওয়ালমার্টেই বোধহয় , ৮০ ডলারে ট্যাবলেট পাওয়া যাচ্ছে।
  • Blank | 69.93.207.193 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ১৩:১৫575843
  • সার্ফিং হলে আই বল বা স্যামসাং বেটার হবে
  • a | 75.204.229.11 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ১৪:৪৯575844
  • সার্ফিং মানে পাতি ইন্টারনেট, খুব বেশি হলে ইউট্যুব। দেশেই কিনতে হবে।
    ওয়াইফাই থাকতে হবে আর থ্রি-জি ডঙ্গলের সাথে যেতে হবে, মানে ইউএসবি পোর্টের থ্রু দিয়ে।

    বিএসএনেল পেন্টা, মাইক্রোম্যাক্স ফানবুক, হেচ সি এল মি এই তিনটের ভিতর কম্পারিজন বা প্রথম হাতের এক্ষপি থাকলে একটু লিখুন না।
    আরো কিছু মডেলের নাম, যদি ভালো হয়।
  • প্পন | 190.215.89.171 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ১৪:৫৩575845
  • অয়ন, ফোরাম ভ্যালু মলে টাটা ক্রোমার শোরুম খুলেছে। ঐখানে দেখিস তো গ্যাজেট হাতে নিয়ে ঘাঁটাঘাটি করতে দেয় কিনা। গেলে আমাকে জানাস।
  • Blank | 69.93.207.193 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ১৪:৫৪575846
  • HCL খুব বাজে।
  • a | 75.204.229.11 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ২২:৫৬575847
  • প্পন্দা, ওকে
  • 4z | 109.227.143.99 | ৩০ সেপ্টেম্বর ২০১২ ২৩:৫২575825
  • গুগুল নেক্সাস ৭ - ব্যাপক। পারফর্মেন্সের দিক দিয়ে কোনো কথা হবে না। তবে লিমিটেশনস আছে কিছু - ফিক্সড স্পেস, ১৬ জিবি ম্যাক্স, ওয়াইফাই ওনলি। এছাড়া সেরকম আর কোনো অসুবিধে নেই।
  • পেপে | 84.194.36.85 | ০১ অক্টোবর ২০১২ ০৬:৩০575826
  • ethernet port সমেত ট্যাবলেট পাওয়া যায় কোথাও?
  • a | 75.204.229.11 | ০১ অক্টোবর ২০১২ ১৩:১১575827
  • নেক্সাসের দাম কিরকম?
  • Blank | 180.153.65.102 | ০২ অক্টোবর ২০১২ ০০:২০575828
  • অনেক দাম। ১৬ক, ১৭ক র মতন। ওর চেয়ে কমে আই বল, আর সামান্য বেশী তে স্যামসাং হবে।
  • pipi | 139.74.191.152 | ০২ অক্টোবর ২০১২ ০০:২২575829
  • সামসুং গ্যালাক্সি নোট কেমং?
  • kc | 188.61.96.29 | ০২ অক্টোবর ২০১২ ০০:৫১575830
  • অসাম।
  • pipi | 139.74.191.152 | ০২ অক্টোবর ২০১২ ০১:২৭575831
  • ইকি! কেসি সামসুং কে অসাম দিচ্ছেন! তাহলে আইপ্যাড কি অসাম শালা দেবেন?
  • kc | 188.61.96.29 | ০২ অক্টোবর ২০১২ ০১:৩৬575832
  • গ্যালাক্সি নোট খুব ভাল করেছে। আইপ্যাডও খুবই ভাল, তবে আইপ্যাডে আমার সবথেকে বাজে লাগে সবকিছুতেই গাম্বাটের মতন ওই আইটিউনকে শিখণ্ডী খাড়া করে দেওয়াটা।
  • | 127.194.98.7 | ০২ অক্টোবর ২০১২ ০১:৩৭575833
  • নোট এর সাইজ টা বড় বেঢপ!!
  • pipi | 139.74.191.152 | ০২ অক্টোবর ২০১২ ০১:৩৮575834
  • আইপ্যাড/আইফোংএ খুব ভাল লাগে ফেসটাইম। অমন কিছু আছে নোটে?
  • kc | 188.61.96.29 | ০২ অক্টোবর ২০১২ ০১:৪৬575836
  • নোটে স্কাইপ দারুণ চলে। তবে ফেসটাইম হল অন্য লেভেলের জিনিস। এইজন্যই আইপ্যাড/আইফোং।
  • Wisehedge | 24.99.106.14 | ০২ অক্টোবর ২০১২ ১০:১৭575837
  • অত কিছু চাইনে মা...

    একটা হালকা ফুলকা পাতলা ট্যাব, যা দিয়ে সার্ফিং হবে, মেল টেল দেখা যাবে, বই পড়া যাবে, গান শুনতে পারলে ভালো, আর বেড়াতে গেলে ক্যামেরার ছবিগুলো ডাউনলোডানো যাবে। পকেটের জোর বেশি নয়।
  • kabya | 24.99.174.22 | ০২ অক্টোবর ২০১২ ১১:২৬575838
  • samsung হলো best ।
  • তাতিন | 132.252.251.244 | ০৩ অক্টোবর ২০১২ ১২:৪৯575839
  • েই টইটা দেখে ভাবছিলাম নেশা নিয়ে কথা হচ্ছে
  • b | 135.20.82.164 | ০৩ অক্টোবর ২০১২ ১২:৫২575840
  • অমি ভাবছিলুম জেনেরিক ওষুধ । তা যাগ্গে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে মতামত দিন