এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আম আদমি ! ও রিয়ালি?

    Biplab Pal
    অন্যান্য | ২২ সেপ্টেম্বর ২০১২ | ৪৫৭২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • aka | 178.26.203.155 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২২:০৪572669
  • এটা তো আমার বউয়ের ভুত থিম রেস্টোরেন্টের সাথে ভালো যাবে। কেউ নেবু চাইল, বেয়ারা হাতটা লম্বা করে ভাঁড়ার থেকে নেবু নিয়ে এল। পাশের টেবিলে বসে দুটো মামদ খোস গল্প করছে। এইসব
  • | 60.82.180.165 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২২:১০572670
  • এখানে এসে কস্টকোর অভাব খুব টের পেতাম- ঐ, একটা নির্দিষ্ট দোকানের নির্দিষ্ট প্যাটার্নের অভ্যাস আর কি। এখন স্যামস ই ভরসা, কস্টকো নেই।
    আগে যখন হপ্তায় ৫ কেজির বেশি আলু লাগতো- তখন ইয়াকোন(!)গোল্ড কিনতাম। পেঁয়াজও কিনেছি। হ্যাঁ, শীতে নানারকম কেক, কুকি(শেষ হতো না কোনোদিন)।আর বিস্কোটি- অ্যাডিক্ট ছিলাম বলা যায়। ওটা এখন আর কিনি না। তবে ফলের মধ্যে ব্লুবেরি আর স্ট্রবেরিটা ভালো থাকে- ব্ল্যাকবেরি আর র‌্যাস্পবেরি অতি বাজে, নীচের দিকে অধিকাংশই পচা- তবে একসঙ্গে কিনে ফেল্লে মনে বেশ একটা শান্তি আসেঃ)
    আর স্যামস তো পচা ওয়ালমার্টের বড়দাদাঃ(
  • siki | 11.38.12.18 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:১৩572671
  • আমি সোসেনকে ডিভোর্স দিলাম।

    (ধনেপাতা পোস্ট প্রসঙ্গে)
  • pipi | 139.74.191.152 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:১৬572672
  • স্যামস মোট্টেও ওয়ালমার্টের বড়দাদা নয়! পিতিবাদ! পিতিবাদ! ওয়ালমার্টের ধারেকাছে একজনই আসে - সে হল টার্গেট। মাএন ওয়ালমার্টের চেয়ে এট্টুস ওপরে কিন্তু দামে অনেক গুলো সিঁড়ি উপরে।
    স্যামসে আমার মেমবারশিপ আছে। হাগজ কিনেছিলাম আট মাসের উপর হতে চলল। সে এখনো চলছে!! পেপার টাওয়েলও অনুরূপ কেস। এছাড়া কেনা বলতে মাঝেসাঝে টফির বাক্স। তবে হ্যাঁ, পার্টি থাকলে কথা হবে না। সব মাল ও মাস ঐখান থেকেই। আর স্যামসের বেকারীতে একটা টিরামিসু পাওয়া যায়। ১৫ টাকা মত। সেইটা খেলে মনে হবে স্বর্গের কাছাকাছি পৌঁছে গেছি (মতান্তরে ভেসে ভেসে ইটালি চলে গেছি)ঃ-)
  • ব্যাঙ | 132.178.254.167 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:২২572673
  • পিপির কি কঠিন কোষ্ঠকাঠিন্য? ডাক্তার দেখা।
  • S | 138.231.237.5 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:২৩572674
  • স্যামস ক্লাব কিন্তু সত্যি সত্যি ওয়ালমার্টের বড়্দা। একই পেরেন্ট কোম্পানি।
  • শঙ্খ | 169.53.174.144 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:২৫572675
  • পিপি,

    নিউ ইয়র্কের দিকে এলে জানাবেন। যদি পাওয়া যায়, আপনাকে ফিনান্সিয়ারের তিরামিসু খাওয়াবো। তারপরে দেখবেন স্বর্গ বা ইতালি-র স্টপ কখন পেরিয়ে গেছে, খেয়ালও করেননি।
  • 4z | 109.227.143.99 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:২৫572677
  • স্যামস ক্লাব তো ওয়ালমার্টেরই। কে যেন একবার বলেছিল যে ওটা খোলা হয়েছিল কস্টকোকে কাউন্টার করতে।
  • pi | 24.99.140.243 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:২৫572676
  • হ্যাঁ।
  • lcm | 202.12.84.189 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:৩৫572679
  • এবার প্রশ্ন হল -- ওয়ালমার্ট তো এভিল, ছোট ব্যবসায়ীরা লূটে যায়, শ্রমিকদের চুষে খায়.... রমরমিয়ে কি করে চলছে? কেউ কিস্যু বলে না। ২৬ দেশে ২২লাখ কর্মী নিয়ে।
    কারণটা ওয়ালমার্টের পাঞ্চলাইনেই আছে - we sell for less। লোকে শস্তা পেলে সব ভুলে যায়। কাছাকাছি ওয়ালমার্ট না থাকলে আলপিন থেকে এলিফ্যান্ট - লোক্যাল মম-এন্ড-পপ স্টোর থেকে বেশী দামে কিনতে হবে। কে দিতে চায় বেশী দাম?
  • pipi | 139.74.191.152 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:৩৬572680
  • হ্যা ব্যাংদি, ঐ অন্নপূন্নার ভাঁড়ারের মত অফুরন্ত হাগজের ব্যাগের দিকে তাকালে মাঝেমাঝে আমার নিজেরই সে সন্দো হয়ঃ-)

    বেশ শঙ্খ। অবশ্যই খাব।
  • pipi | 139.74.191.152 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:৩৭572681
  • কেন? কেন? ডলার স্টোর গুলোতে তো ওয়ালমার্টের চেয়েও শুনেছি শস্তা জিনিসপত্তর! লোকে তাহলে সব ফেলে সেইখানে ভীড়ে করে না কেন?
  • প্পন | 190.215.90.234 | ২৫ সেপ্টেম্বর ২০১২ ২৩:৫৭572682
  • ডলার স্টোরে সব মেলে না। আর দ্বিতীয় কথা কোয়ালিটি নিয়ে কেউ গ্যারান্টি দেবে না।

    আমি সব দেখেশুনে ডলার স্টোর থেকে একখানি ছাতা কিনেছিলাম। তা বলতে নেই মিডওয়েস্টের ঝড়ঝাপটা সামলে সে ভালোই ছিল সেশদিন পর্যন্ত।
  • lcm | 202.12.84.189 | ২৬ সেপ্টেম্বর ২০১২ ০০:০৩572683
  • ধুস, ডলার স্টোরে কি করে হবে? ইনভেন্টারি, ক্যাপাসিটি, কোয়ালিটি, প্রোডাক্ট রেঞ্জ - এতেই তো ... । আর জেনারেলি ডলার স্টোর গুলোতে বিগ রিটেইলের অবিক্রিত জিনিসগুলো আসে, মোস্টলি নন-পেরিশেব্‌ল আইটেম। আর, দামের সঙ্গে এভরিথিং আন্ডার ওয়ান রুফ - এটারও একটা ইকনমিক্যাল সাইড আছে।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক মতামত দিন