এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বিপদে মোরে রক্ষা কর ....... মানে 'আত্মরক্ষা'

    কেলো
    অন্যান্য | ১২ আগস্ট ২০১২ | ১১৮৩২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • a x | 138.249.1.202 | ১৪ সেপ্টেম্বর ২০১২ ২১:০১571327
  • অক্টোবারের তিন তারিখ, ১৮ বছর তিন মাস বয়সে খুন করার দায়ে টেরেন্স উইলিয়াম্সের ফাঁসি হবে পেনসিলভনিয়ায়। এর আগেও একটা গ্রুসাম মার্ডার করেছে উইলিয়ামস। প্রথমটা গলা কেটে, উলঙ্গ অবস্থায় ভিক্টিমকে পাওয়া যায়। দ্বিতীয় ক্ষেত্রে টায়ার আয়রন দিয়ে মাথায় মেরে, আগুন জ্বালিয়ে, একটা কবরখানায় ভিক্টিমকে ফেলে যায় উইলিয়ামস। জুরি একযোগে এক্সেকিউশন সাপোর্ট করে। যা এখন জানা গেছে তা হল টেরি উইলিয়ামস তার ১৮ বছরের জীবনে একদম ছোটবেলা থেকে বহুবার বিভিন্ন পুরুষ দ্বারা ভায়োলেন্টলি সেক্সুয়ালি অ্যাবিউসড হয়েছে। দ্বিতীয় খুনের সময় যাকে খুন করেছে, সে টেরি কে রেপ করেছিল। পুরো কোর্ট কেসের সময় টেরি একবারও এই কথা গুলো কোর্টে এমনকি তার উকিলকেও বলেনা। ফাঁসির রায় শোনার পরেও সারাজীবনের ট্রমা স্রেফ ভেতরে রেখে দেয়।
  • a x | 138.249.1.194 | ১৪ সেপ্টেম্বর ২০১২ ২১:১০571328
  • এখানে টেরির কথা আরেকটু ডিটেলে পাওয়া যাবে, চাইলে ক্লেমেন্সির পিটিশনে সই করতে পারেন -

    http://www.change.org/petitions/governor-tom-corbett-pa-board-of-pardons-district-attorney-seth-williams-grant-clemency-to-terrance-williams-survivor-of-child-sexual-abuse

    কেন, এখানে এইগুলো লিখছি? এইটার জন্য -

    Born into poverty with a violently abusive mother and absent father, Terry faced abuse and neglect in his home that made him vulnerable to sexual predators. He was first raped by an older boy when he was only six years old, and he continued to suffer sexual abuse for the next twelve years. Like too many other victims of child sexual abuse, Terry received no counseling or support to help him deal with the repeated traumas he endured; in fact, some of the people who were supposed to help Terry preyed on him.
  • Du | 127.194.214.167 | ১৪ সেপ্টেম্বর ২০১২ ২১:৪৬571329
  • প্রেশাস মনে পড়ে , চান্দনী বার মনে পড়ে, মিস্টিক রিভার মনে পড়ে। আর মুঠো হাতে যেই ইচ্ছেটা উঠে আসে সেটা শুধু খুন করবার।
  • a | 132.179.11.212 | ১৫ সেপ্টেম্বর ২০১২ ০০:০৮571330
  • কেলোবাবু, পরমপিতার তো খেয়ে দেয়ে কাজ নেই। আর ক্ষমা করবেনই ব কোন দোষের জন্যে? অদ্ভুত!!
  • কেলো | 233.179.152.82 | ১৫ সেপ্টেম্বর ২০১২ ১০:৪৪571331
  • Date:09 Sep 2012 -- 05:07 PM এর পোস্টে যে মাল্টিব্র্যান্ড রিটেলের দরজা খুলে দেবার আশঙ্কা করেছিলাম, সেটা দু দিনের মধ্যেই সত্যি হল। আজকের যে কোন কাগজ দেখুন, সরকার ৫১% মাল্টিব্র্যান্ড রিটেলের অনুমতি দিয়েছেন।
    জাফর সায়েবরা হয়ত এটারই অপেক্ষা করছিলেন। এবার হয়ত রেলিশস্পোর্টস চালু হতে কোন বাধা থাকবে না। http://relishsports.com/

    এ দা, আপনি একটি ফুলের মত নিষ্পাপ লোকের ভার্জিনত্ব নিয়ে দাঁত বের করে খ্যা খ্যা করে হেসেছেন - অমার্জনীয় অপরাধ, তাই পরম্পিতার কাছে বিচার চাইছিলাম। পরম্পিতা ছাড়া আর কারই বা মাথাব্যাথা আছে এ নিয়ে! আপনি পরম্পিতার টইখানি অনুসরন (ও অনুশীলন) করেন না নাকি? :)
  • a | 209.16.140.31 | ১৫ সেপ্টেম্বর ২০১২ ১১:৩৫571332
  • ও আমরা তার মানে পাপী লোক। যাক আর খিল্লি করব না। শুধু এটুকু বলে যান যে ভার্জিন নয় বলে নিষ্পাপ না নিষ্পাপ বলে ভার্জিন নয় ঃ)

    বন্দুক নিয়ে লেখাগুলো তো ভালৈ হচ্ছিল। চলুক না?
  • | 24.97.27.186 | ১৮ জানুয়ারি ২০১৩ ২১:৩৩571334
  • আমিই পেপার স্প্রে'র কথা বলেছিলাম। এইটা পড়ে খারাপ লাগল তো বটেই, কিন্তু ভয়ও হল, পেপাঅর স্প্রে'র সহজলভ্যতার জন্য এবারে এটা উল্টোদিক থেকে ব্যবহার শুরু হবে না তো?
    http://www.sachalayatan.com/omicronlab/47529
  • 4z | 152.176.84.188 | ১০ মে ২০১৩ ২০:২৫571338
  • বাজে রিপোর্ট। সব মিথ্যে কথা লেখা আছে। কত মহান দেশ আমাদের ভারত, কত পুরোন আমাদের সংস্কৃতি। এসব সব পশ্চিমি কালচারে হয়। আর এই রিপোর্টের ভিত্তি কী? যে সব ঘটনার কথা বলা হয়েছে সেখানে ভিক্টিমরাই নিশ্চয়ই প্রোভোক করেছিল নিষ্পাপ লোকগুলোকে।

    পারলে এই টইটাকে ডুবিয়ে দিও। সবার পক্ষে নির্লিপ্তভাবে নিজের চোট আঘাতগুলোকে ফিরে দেখা সম্ভব হয় না।
  • aranya | 154.160.226.53 | ১০ মে ২০১৩ ২১:২২571339
  • পাই যে এসব কেন পোস্ট করে, শুক্কুরবার, মাল খেয়ে ফূর্তি করার দিন..
  • ladnohc | 116.218.246.117 | ০৪ জুন ২০১৩ ২০:২৬571340
  • তুলে দিলাম।
  • | 144.159.168.72 | ২৮ মার্চ ২০১৮ ১৪:১৩571342
  • এখানে থাক।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল প্রতিক্রিয়া দিন