এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • বাংলা সিনেমার নতুন ধারা?

    অভিষেক
    সিনেমা | ২২ জুলাই ২০১২ | ৬৪৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কান্তি | 135.20.14.107 | ২৩ জুলাই ২০১২ ১২:১১566354
  • অভিষেককে ধন্যবাদ এই টই খোলার জন্য। অনেক যোগ্য মানুষ আছেন আলোচনার জন্য। আশা করছি তাঁদের মূল্যবান মতামত
    পাওয়া যাবে। কিন্তু একজন স্বাভাবিক বোধ বুদ্ধিসম্পন্ন আগ্রহী
    চন্ডাল হিসাবে বড় ধন্ধে আছি। ধারা তো ঘোলা জলের, সুপেয় জলের, আর্সেনিক জলের,হাল্কা জলের, ভারী জলের, অনেক রকমের
    হোতে পারে। সিনেমার ধারা বলতে কি বুঝবো? নতুন ধারা?
    সেখানেই তো ধাক্কা খেলাম। আমার পাতি চোখে এবং পাতি বোধে
    ৮টা৮এর বনগাঁ লোকাল নামের সাম্প্রতিক বাংলা ছবিটি ভাল লেগেছিল। অন্য একটি " ভালো ছবি" নামের টইতে সবাইকে ছবিটি
    দেখতে এবং আলোচনা করতে অনুরোধ করেছিলাম। এখানে সুপরিচিত গান্ধী বাবু সেখানে জানিয়েছেন যে ছবিটি দেখতে শুরু করে
    তিনি ছিটকে সরে আসতে বাধ্য হয়েছেন। কোন কারন জানান নি।
    আমি আমার এত দিনের অপরিনিত বোধ-বুদ্ধি নিয়ে বড় বিপন্ন বোধ
    করছি। আমার সাহায্যে কেউ এগিয়ে আসবেন?
  • গান্ধী | 213.110.243.22 | ২৩ জুলাই ২০১২ ১২:২৩566362
  • এই খেয়েছে, আমাকে নিয়ে চাপ খেলেন ?? বোঝ! আমি তো সেদিনের ছেলে। এখনো ভালো সিনেমা দেখে উঠতেই পারিনি।

    আমার ঐ সিনেমাটা ভালো লাগেনি। তাতে কি হয়েছে? আপনার কথ বলুন। শুনব।
  • কান্তি | 135.20.14.49 | ২৩ জুলাই ২০১২ ১৩:৫৪566363
  • দেখতে শুরু করেই ছিটকে গেলে সেই সিনিমা বিষয়ে আপনাকে কিছু
    বলতে যাওয়া/চাওয়া আমার সাহসে কুলাবেন।
  • Shanku | 127.199.19.51 | ২৮ জুলাই ২০১২ ১৯:৩৯566364
  • তাহলে সিনিমাটা আসলে কেমন? আলুচানা হচ্ছে না কেন?
  • ফৈরা দার্শনিক | 125.184.245.181 | ০৬ আগস্ট ২০১২ ২২:৪৪566365
  • এই ব্লগে কি নিবন্ধন করতে হয় না?
  • একক | 24.99.49.198 | ০৬ আগস্ট ২০১২ ২২:৫৪566366
  • ৮ টা ৮ এর বনগা লোকাল দেখার সুযোগ হয়নি । তবে ইদানিং যে কটা বাংলা সিনেমা দেখেছি "নতুন ধারার " নামে তার চেয়ে বাজে কিছু হয় না । আই এম রিয়েলি পিসড অফ বায় দোস প্রিতেস্নশাস শিত্স কামিং ফরম সৃজিত এন্ড কোম্পানি । ওগুলো সিনেমা হলে আমি আধুনিক ধারার মুখে প্রস্রাব করে রায় সাহেব আর তপন বাবুর সিনেমা দেখেই বাকি জীবন কাটাবো। নতুন ধারা চাইনে :|
  • কান্তি | 212.90.106.207 | ০৬ আগস্ট ২০১২ ২৩:০৭566367
  • এককের মত হিংস্র, তীব্র আবেগবান না হয়েও আমি তার সংগে সহমত। সৃজিত এন্ড কোং সত্যিই অসহ্য লাগে। সাহস কোর বলতে পারিনি। সেকেলে
    চন্ডালতো। আচ্ছা, ইদানীং সৃজিত ওরকম চৈনিক চন্ডুখোরের মত মেকাপ নিচ্ছে
    কেন ?
  • a x | 109.16.10.3 | ০৭ আগস্ট ২০১২ ০৭:৩১566369
  • চৈনিক চণ্ডুখোরের মত মেকাপ কিরকম দেখতে এক্স্যাক্টলি? কেউ দেখাক। লিংক চাই।
  • a x | 109.16.10.3 | ০৭ আগস্ট ২০১২ ০৭:৩৬566355
  • আবাপর ইন্টার্ভিউএর প্রসেনজিতের ন্যাকামো পড়ে গা চিড়বিড় করে উঠল। মাইরি সারাজীবন পেলভিক জাইরেশন দেখিয়ে পয়সা করে এখন তিনি পথের পাঁচালীর জ্ঞান দেন!
  • cb | 202.193.164.9 | ০৭ আগস্ট ২০১২ ০৯:১৭566356
  • পেলভিক জাইরেশন টন বলার কোন প্রয়োজন নেই, সাদা বাংলায় বলুন পাছা দুলিয়ে

    এখন বিগ্গোবিচি সেজে ঢপের চপ বিলোচ্ছে,

    প্রসেনজিত কে নিয়ে বাইশে শ্রাবণ টইটাতে রিদ্ধির কিছু লেখা আছে, পড়ে নিন
  • গান্ধী | 213.110.243.21 | ০৭ আগস্ট ২০১২ ০৯:৪৭566357
  • মাইরি!! আমাদের লাক হেব্বি ভালো বলতে হবে, পোসেন্জিত কাকাবাবু, তাও আবার সৃজিতের পরিচালনা, আর নেওয়া যেতনা। বুঝতে পেরেই বুম্বাদা কাটিয়ে দিয়েছে বোধহয়
  • riddhi | 118.218.136.234 | ০৭ আগস্ট ২০১২ ১০:১৮566358
  • এটা কি কোন মানসিক সুস্থ লোকের ইন্টার ভিউ? এই 'পত্রিকা' নামে যে কোশেচেন করাছে, (ইন্দ্রনীল তো একটা অবতার মাত্র, সুখেন্দু, দৃষ্ট্য়্দুম্ন মাঝেই মধ্যেই এরকম প্রচুর নাম দেখি), কিন্তু আসলে লোকটা একটাই-একটা বহু পুরনো খানদানি স্যাডিস্ট বাল। দশ বছর আগে ইমরান খানের একটা ইন্তার্ভিউ পড়েছিলাম, মাথা গরম হয়ে গেছিল, সেই ধ্যামনামি আজো অব্যাহত। মডেল টা হল- হাসতে হাসতে একটা ঢোলা পাজামা পরা লোক মুড়ি খেতে খেতে সুচারু ভাবে হাত ঘুরিয়ে সামনের লোকটার পোদের ঘা খুচিয়েই যাবে। এত সাবলীল ভাবে যে লোকটার মনে হবে সুড়সুড়ি । এই যে গুরুচন্ডালি এত বলে, 'জিও মেরা চন্দাল, হা হা হি হি, আমারা সবাই ল্যালা', ধক থাকে তো কোন বিখ্যাত লোকের পত্রিকার স্টাইঅলে ইন্তার্ভিউ নিয়ে দেখাক । যার মূল শর্ত টাই হল, ভাষায়, ব্যবহারে, প্রসেসটার মধ্যে মিনিমাম রিস্পেক্ট বস্তুটা থাকবে না। ইমরান থেকে প্রিস্ন চার্লস, সবাই পত্রিকার বাপের চাকর। ' আচ্ছ ইমরান , বেনজির মরার দিন আপনি বিরিয়ানি কি শুকনো খেলেন ' কিচুক্ষন পর দেখা যায় ঐ ক্যাসুআল বাল মোদে ইমরান নিজে । লাল হওয়া পোদের জ্বুলুনিতে পাগল হয়ে যেই নিজের পাছা ফাটা জিন্স কে দুষতে যাবে ,তখনি পত্রিকা ঃ ' এইটা পরে দেখুন, স্যার হে হে, আমাদের আপিশের ঢোলা পাজামা, আপনার জন্য স্পেশাল পাঠান কাটিং, ভাল হাওয়া খেলবে, ' কাজ হাসিল। দুনিয়ার ম্যাক্সিমাম লোক কে খুব কম সময়ে অভীক সর্কারের চর্কায় তৈরি ঢোলা পাজামা পরাতে হবে। পয়েরোর লাস্ট কেসের দুর্দ্ধর্ষ ভিলেন তো মরে নি , বেঙ্গলে এসে ঘাপটি মেরে 'পত্রিকা' নামে লিখছে। মমতা প্লাস কৈকেয়ী প্লাস ফেলুদা প্লাস হরিপদ কেরানী প্লাস চন্দ্রিল ভটচাজ প্লাস ফ্রয়েড হল পত্রিকা । কাধে ঢোলা পাজামার বস্তা।

    আর প্রসেন্জহিত? ও কিছুদিন পরেই পার্ভিন ববি হয়ে যাবে। বিক্রম সিং চলেনি কারণ জুন মাসে গরম ছিল। ওকে নাকি অনুরাগ ফোন করছে, মাধুরী দীক্ষিতের সাথে সিনেমা হবে শিগ্গির। পত্রিকা কার থেকে যে কি বার করে নিচ্ছে।
  • Du | 127.194.203.55 | ০৭ আগস্ট ২০১২ ১০:৩২566359
  • ঋদ্ধিকে সাবাশ। কতদিন যে পত্রিকা-র এই ইন্টারভিউ স্টাইল দেখে তেলেবেগুনে জ্বলে গেছি। প্যারাটা আনন্দবাজারে প্রতিদিন ডাকে পাঠানো উচিত।
  • Du | 127.194.203.55 | ০৭ আগস্ট ২০১২ ১০:৩৯566361
  • অনুপম, সৃজিত এদেরকে এদের কাজ নিয়ে কোন প্রশ্ন না করে স্রেফ মহিলা ফ্যান, চেহারা ভাল এইসব নিয়ে ঘুরে ফিরে প্রশ্ন(?) করে গেল।
  • sosen | 125.241.87.20 | ০৭ আগস্ট ২০১২ ১০:৩৯566360
  • গুচতে ইন্টারভিউ নেওয়ার দায়িত্ব রিদ্ধির ।
    আর ফটো কি আকা তুলবে?

    রাইমা সেনের এট্টা ইন্টারভিউ হয়ে যাক!
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন