এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ; দেশপ্রেমের ভার আর নেপো

    ananyo
    অন্যান্য | ০১ আগস্ট ২০১২ | ১৩৩২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ananyo | 127.201.115.81 | ০১ আগস্ট ২০১২ ১৬:৩৮564975
  • দেশের আমি, দেশের আমি
    দেশপ্রেমে ভরা;
    তুমি আমি যুদ্ধে মাটি
    নেপোর পূর্ণ ঘড়া.....।
    এক দেশ বলে পাশের জন মুসলিম নিধন করছে, পাশের দেশ বলে প্রথম দেশটি গণতন্ত্রের গলা টিপছে ... আর দুই দেশের লোকেরা নিজের হাঁড়ির খবর ভুলে দেশাত্মবোধের মহান পতাকা হাতে তুলে যজ্ঞে ঘি ঢালছে.... আর নেপোরা কি করছে?????
    চলুন একটু দেশপ্রেমের ব্যবচ্ছেদ করা যাক....

    http://toanewdawn.blogspot.in/2012/08/of-nationalism-and-love-in-southasia.html
  • ananyo | 127.201.115.81 | ০১ আগস্ট ২০১২ ১৬:৪৬564979
  • দেশের আমি, দেশের তুমি
    দেশপ্রেমে ভরা;
    তুমি আমি যুদ্ধে মাতি
    নেপোর পূর্ণ ঘড়া.....।
    এক দেশ বলে পাশের জন মুসলিম নিধন করছে, পাশের দেশ বলে প্রথম দেশটি গণতন্ত্রের গলা টিপছে ... আর দুই দেশের লোকেরা নিজের হাঁড়ির খবর ভুলে দেশাত্মবোধের মহান পতাকা হাতে তুলে যজ্ঞে ঘি ঢালছে.... আর নেপোরা কি করছে?????
    চলুন একটু দেশপ্রেমের ব্যবচ্ছেদ করা যাক....

    http://toanewdawn.blogspot.in/2012/08/of-nationalism-and-love-in-south
    asia.html
  • Blank | 180.153.65.102 | ০১ আগস্ট ২০১২ ১৯:২৬564980
  • দেশ প্রেম জিনিসটা ত্তে কিছুটা বার আর কিছুটা ঢপ বাজি মেশানো
  • শ্রী সদা | 127.194.204.143 | ০১ আগস্ট ২০১২ ২০:৩২564981
  • কিছুটা অন্ততঃ সারবস্তু তো আছেই।
  • aka | 178.26.215.13 | ০১ আগস্ট ২০১২ ২০:৫৬564982
  • কিছু একটা প্রেম থাকতেই হবে।
  • একক | 24.99.71.133 | ০২ আগস্ট ২০১২ ০৪:২৬564983
  • দেশপ্রেম ও আর পাঁচটা প্রেমের মতো। যত অব্যক্ত থাকে ততই ভালো ।
    প্রেমিকের পক্ষে ভালো । দেশের পক্ষে তো আরও ভালো ।
  • VB | 161.141.84.239 | ০২ আগস্ট ২০১২ ০৪:২৯564984
  • সেই গভীর প্রেমের কথা তাই কক্ষনো বলি না। "সে যে আছে সঙ্গোপণে- এ এ এ " ইত্যাদি ঃ-)
  • pi | 147.187.241.6 | ০২ আগস্ট ২০১২ ০৪:৪২564985
  • মানে, পরকীয়া ? কিন্তু ক্যাপ্টেন স্পার্ক, সেতো অপরাধ হয়ে যাবে তাইলে !
  • VB | 161.141.84.239 | ০২ আগস্ট ২০১২ ০৫:১০564986
  • না গো পাই, দেশ তো মা। বন্দে মাতরম সুজলাং সুফলাং মলয়জশীতলাং শস্যশ্যামলাং---
    তবু শাশুড়ীর ঘরে গিয়ে মায়ের ঘরের প্রেমের গপ্পো লুকাতে হয়।
    ঃ-)
  • kiki | 69.93.192.136 | ০২ আগস্ট ২০১২ ০৮:৪১564976
  • দেশপ্রেম অতীব অকাজের । কেবল থাকলে জাপানের মত এক দেশ হয়। সেখানকার মানুষের মত মানুষের আত্মসম্মান বোধ হয়। আর নিজেদের জীবনযাত্রা কয়েকশো বছর পিছনে পরে থাকে না। এইমাত্র।ঃ)
  • কল্লোল | 230.226.209.2 | ০২ আগস্ট ২০১২ ০৮:৫২564977
  • দেশপ্রেম ও তৎসহ জাতীয়তাবাদ নিয়ে দাড়িদাদুর খুব আপত্তি ছিলো। জাপানে গিয়ে খুব অপ্রিয় হন দাড়িদাদু দেশপ্রেম নিয়ে ওনার মত বলে।
  • kiki | 69.93.218.150 | ০২ আগস্ট ২০১২ ১২:১১564978
  • হুম্ম! ঠিক কল্লোলদা, আসলে দেশের ভাবনাটাই কেমন ঘাঁটা মতন। আমার মুল্যবান মতামত প্রত্যাহার করে নিলুম।:)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে প্রতিক্রিয়া দিন