এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রাম নারায়ন রাম/ Ram Narayan Ram

    সৌম্য
    অন্যান্য | ০৪ জুলাই ২০১২ | ২০১১২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • de | 190.149.51.67 | ১৬ জুলাই ২০১২ ১২:২৭554418
  • সক্কাল সক্কাল এতো হাঁসাহাঁসি ভালো নয় খোকাখুকুরা ঃ)) ---
  • aka | 85.76.118.96 | ১৬ জুলাই ২০১২ ১৭:২৬554419
  • ঃ))

    এক বাঙালী অন্য বাঙালীকে বাঙালী বলল। ;)
  • somnath2 | 217.239.86.106 | ১৭ জুলাই ২০১২ ০০:৪৩554420
  • আচ্ছা, টই এর হেডিং পাল্টানো যায় না ? এই মানে টই যখন যেদিকে হাইজ্যাক হবে তখন তেমন হেডিং দেয়া হবে ?
  • সৌম্য | 151.0.8.225 | ১৭ জুলাই ২০১২ ০৯:৩৬554421
  • হে হে হে.....
  • Toba Tek Singh | 131.241.218.132 | ১৭ জুলাই ২০১২ ১১:২৪554422
  • হেল্‌থকেয়ার নিয়ে যারা চিন্তাভাবনা করেন তাঁরা এই পেপারটা পড়ে দেখতে পারেন - বেশ কিছু ইন্টারেস্টিং আইডিয়া আছে। অবশ্য আমাদের রুরাল ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেবিলিটি কমে যায় অনেক। কিন্তু স্টেট অফ দি আর্ট কোথায় কী হচ্ছে জানতে চাইলে এটা ভালো সোর্স -

    Crowdsourcing, citizen sensing and sensor web technologies for public and environmental health surveillance and crisis management: trends, OGC standards and application examples - Boulos et. al., INTERNATIONAL JOURNAL OF HEALTH GEOGRAPHICS
  • সৌম্য | 151.0.8.223 | ১৮ জুলাই ২০১২ ০৮:১৭554423
  • ডাক্তারদের আলোচনা মনে হয় শেষ । ভাবতেছি শৈশবকাহিনী এখানে Re-post দিবো কিনা !
  • baranara | 108.101.136.2 | ১৮ জুলাই ২০১২ ০৯:০২554424
  • রি-পোস্ট করার দরকার আছে কি? ঐ আবর্জনা বারম্বার গেলাবেন ঠিক করেছেন?
  • riddhi | 118.218.136.234 | ১৮ জুলাই ২০১২ ০৯:৩৯554425
  • সৌম্য আপনার হাতে যদি খালি সময় থাকে, আপনি একটু 'জ্ঞানচক্ষু' বইটার ' বাংলাদেশে আমি তিনটে ডায়মন্ড ফেলে এসেছি' নামক চ্যাপ্টার থেকে কিছু ভাল লাগার অংশ পোস্ট করতে পারবেন?
    আর 'আলোর পথিক' এর 'খুব সাধারনের মত তোমাদের সাথে মিশি বলে তোমরা আমাকে বুঝে উঠতে পারছ না' চ্যাপ্টার। আমি পরে সময় পেলে নিজেই একটু একটু করব।
    অভিনব দর্শন টই টাতে।
  • বারানারা | 108.101.136.2 | ১৮ জুলাই ২০১২ ০৯:৪৮554426
  • সৌম্যবাবুর আবার কষ্ট করে পোস্টানোর কী দরকার, টইয়ের ওপর বাবার বিভূতিগুঁড়ো চাট্টি ছড়িয়ে দিলেই তো হয়, সব পটাপট টাইপ হয়ে যায়। চাই কি বাবার অটোগ্রাফও জুটে যেতে পারে, ঐ যে কোন টুলুদিকে না কাকে নদী পার হয়ে সই করে দিয়ে এসেছিলো না, সেই রকম?
  • সৌম্য | 151.0.9.46 | ১৮ জুলাই ২০১২ ১২:৩৯554428
  • রাম নারায়ন রাম । riddhi da/di, আমি চেস্টা করবো ।
  • pi | 147.187.241.7 | ১৯ জুলাই ২০১২ ০৮:০৭554429
  • কীসের চেষ্টা ? বিভূতি গুঁড়ো ছড়ানোর ?

    যাইহোক, ব্যাক টু ডক্টর। পরশুদিন এস্প্লানেডে ১২০০ 'রুরাল ডাক্তার' দের মাস মোবিলাইজেশন ও ডেপুটেশন হয়ে গেল।

    ওভার টু রানারা ঃ)
  • ম্যামি | 69.93.243.184 | ২০ ডিসেম্বর ২০১৩ ১৩:১৫554430
  • পড়ব বলে ওপরে রাখলাম।
  • অনুপম | 92.145.221.222 | ২৯ জুন ২০১৪ ১৮:৩৮554432
  • জয় বাবা লোকনাথ
  • Abhyu | 78.117.214.27 | ৩০ আগস্ট ২০১৪ ২২:৪৮554433
  • হুম
  • Rit | 213.110.242.24 | ১৬ জুলাই ২০১৬ ২১:২০554434
  • তৃতীয় বিশ্বযুদ্ধের গল্পটা তুমুল লাগলো।
  • আহা! | 192.77.4.205 | ১৬ জুলাই ২০১৬ ২১:৩৬554435
  • এটা তো গুরুর একটা জেম টই। হুল্লাট জিনিস।
  • - | 212.159.161.169 | ০২ সেপ্টেম্বর ২০১৭ ১৯:০২554436
  • -
  • pi | 57.29.201.30 | ০২ সেপ্টেম্বর ২০১৭ ১৯:০৫554437
  • থ্যান্কু , থ্যান্কু !
  • সুমনা সান্যাল | 57.11.5.197 | ০২ সেপ্টেম্বর ২০১৭ ২২:৩২554439
  • রাম নারায়ণ রাম, এটা কি সেই ওম শান্তি ওম এর ফারহা খানের স্যিকুয়েল নাকি রে বাপ? কে থাকছে? রাম তো এখন গুফা ছেড়ে জেলে। নায়িকা কে? হ্যানিপ্রীত?
  • সিকি | ০২ সেপ্টেম্বর ২০১৭ ২৩:০২554440
  • রামরহিমের দৌলতে 'গুফা'ও বাংলা ভোক্যাবে ঢুকে গেল।
  • r.n.r | 116.206.32.172 | ১৯ মে ২০১৮ ১৯:৫৬554441
  • রুকু | 212.142.101.122 | ১৯ মে ২০১৮ ২৩:১০554442
  • টেনিদার গল্পে বাবা বিটকেলানন্দ মাস্টারের ধুদ্ধুড়ি ওড়ানো পেটানি খেতেন। রাম নারায়ণ রাম। ^_^
  • paps | 340112.218.673423.94 | ০৮ জুন ২০১৮ ০৩:২৭554443
  • এমন টই ডুবে গেলে ধম্মে সইবে না। রা না রা।
  • Atoz | 125612.141.5689.8 | ০৯ জুন ২০১৮ ০১:২৪554444
  • আরে!!!! এ যে সেই রা না রা টই!!!!!!! ঃ-)
  • paps | 340112.218.673423.226 | ০৯ জুন ২০১৮ ১৭:২৯554445
  • হ্যাঁ, এটি সামান্য টই নয়, এ এক অপার আনন্দসাগর!
  • ফুট সোলজার (এশিয়ান লিবারেশন আর | 7845.15.896712.1 | ০৬ জানুয়ারি ২০১৯ ১৭:২১554446
  • রামো নারায়নো রাম।।।

    নেতাজীসহ চারজন 'নাই' এর দলের লোককে ফিরিয়ে আনার যে বিপুল ঊদ্যম আজ সূচিত হল, বিন্দুমাত্র দেশপ্রেমিকের 'ই' আপনাদের মধ্যে থাকলে, আপনারাও আশাকরি তাতে সামিল হবেন।





    পরম্পিতা জন্মসিদ্ধ ঠাকুর কবেই বলে গেছেন বেদভিত্তিক সাম্যবাদের প্রতিষ্ঠা করতে গেলে - 'প্রথম পদক্ষেপেই অর্থ বাজোয়াপ্ত করা হবে। কেননা সকল অনর্থের মূলে এই অর্থ-যা আজ প্রমাণিত সত্য। চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরন, খুন, নারীপাচার, শিশুপাচার, দুর্নীতি, ব্যাভিচার, লড়াই, সংগ্রাম, অসাম্য- সব কিছুর মূল কারন এই অর্থ।'

    সামান্য ৮০% অর্থ বাজোয়াপ্ত হতেই ২০১৬ সালে আপনারা যা হল্লা শুরু করে দিয়েছিলেন তাতে আপনাদের পক্ষে জগতে সাম্যবাদ আনা মুস্কিল, খুবই মুস্কিল।

    আর আপনাদের আরেকটি মহ্ত দোষ হল আপনারা জন্মসিদ্ধ ঠাকুরদের কথা না শুনে, কৈশোরসিদ্ধ, যৌবনসিদ্ধ এমনকি বার্ধক্যসিদ্ধ বাবাজীদের কথারও সমান দাম দিয়ে থাকেন। এমনটি করলে কি চলবে? সিদ্ধির মাত্রাটা যাচাই করে নিতে হবে না !!
  • b | 562312.20.2389.164 | ০৯ জানুয়ারি ২০১৯ ১৪:১২554447
  • নেতাজী যদি বা ফিরে আসেন, বাবা কি করে আসবেন? উনি তো ১৯৯৩ তে দেহ রেখেছেন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে মতামত দিন