এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • মাঝ আকাশের গল্প

    Abhyu
    অন্যান্য | ২৮ মে ২০১২ | ৯২৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Abhyu | 107.81.99.89 | ২৮ মে ২০১২ ১২:১৩551453
  • Abhyu | 107.81.99.89 | ২৮ মে ২০১২ ২২:০১551464
  • এটা কেউ দেখলো না? খুব ইন্টারেস্টিং কিন্তু
  • Binary | 208.169.6.50 | ২৮ মে ২০১২ ২২:০৬551466
  • অপিশ থেকে ইউটিউব দেখা যায় না। বাড়ী গেয়ে দেখবো।
  • একক | 24.96.86.69 | ২৮ মে ২০১২ ২২:৫৫551467
  • আমি দেখলুম . ঘটনা টা শোনা ছিল. ভিডিও লিঙ্কাবার অভ্যু কে ধন্যবাদ .

    আচ্ছা ভলক্যানিক ক্লাউড -কে রাডার ধরে না , তাহলে এখন কী টেকনোলজি দিয়ে কাজ হয় ??
    জিয়াইএস দিয়েও বোঝা যায়না ?
  • Abhyu | 107.81.99.89 | ২৮ মে ২০১২ ২২:৫৬551468
  • এ: বলে দিলেন তো?
    ভালো কথা, মানে পড়ে ক'বছর আগে ইউরোপে সব ফ্লাইট বন্ধ ছিল এক মাস?
  • Binary | 208.169.6.50 | ২৮ মে ২০১২ ২৩:৪০551469
  • ও হ্যাঁ এইটা জানা ছিলো। ইনফ্যাক্ট, আইসল্যান্ডের অগ্নেয়গিরির জন্য সব ইউরোপিয়ান ফ্লাইট্স গ্রাউন্ডেড হওয়ার সময়-ই এটা পড়েছিলাম

    বাইদ্যওয়ে, ব্রাজিল-প্যারিস যে এয়ারফ্রান্স ফ্লাইটটা ক্রাস করেছিলো, সেটা-ও এল্মো'স ফায়ার-এ পড়েছিলো। তবে ক্রাস করটা পাইলটের ভুল ছিলো।
  • পাই | 82.83.81.233 | ২৮ মে ২০১২ ২৩:৪৪551470
  • বাইনারিদা, আপনার সেই এয়ারপোর্টে কয়েকদিনের গল্প কই ?
  • Binary | 208.169.6.50 | ২৮ মে ২০১২ ২৩:৪৮551471
  • আরে হবে, হবে। সেই অভিজ্ঞতা কি ভোলা যায় ? ফ্রাঙ্কফুর্ট এয়ারপোর্টে দুই রাত আর কম্বলপেতে ঘুম ... বলব সময়্করে।
  • Binary | 208.169.6.50 | ২৯ মে ২০১২ ০০:০৪551454
  • হ্যাঁ ঐ ককপিট স্ক্রিপ্টটা দেখেছি।

    আমি একবার রিজিওনাল ফ্লাইটে মন্ট্রিল নামার আগে একটা বেদম এয়ারপকেটে পড়েছিলাম। অলমোস্ট ইরিকভারেবল অ্যাঙ্গেল-এ বেঁকে গেছিলো। হ্‌দপিন্ডি লাপিয়ে গলায় প্রায়। তার্পর থেকে পইলটদের ওপর আমার অসীম রেস্পেক্ট। দে নিড নার্ভ - ওফ -স্টীল ।
  • Abhyu | 107.81.99.89 | ২৯ মে ২০১২ ০০:১৫551455
  • ওই এয়ার ফ্রান্স দুর্ঘটনা হবার পরে পরেই আমি ফিনল্যান্ড গিয়েছিলাম - আটলান্টিকএর উপরে বেশ একটু ইয়ে মতো হচ্ছিল !
  • Abhyu | 107.81.99.89 | ২৯ মে ২০১২ ০০:২০551456
  • এটাও বেশ ইন্টারেস্টিং
  • Abhyu | 107.81.99.89 | ২৯ মে ২০১২ ০০:২৩551457
  • আর এটা প্রায় অবিশাস্য
  • Binary | 208.169.6.50 | ২৯ মে ২০১২ ০২:২৩551458
  • চায়্না এয়ারের ঐ রুটে ২০১০ -তে এলে-তাইপে-কুয়ালালম্পুর গেছিলাম ১৭ ঘন্টা -র ফ্লাইট এলে-তাইপে। ফেরার সময় আকাশে উঠেই ঘোষনা কল্ল, ওয়েদার খারাপ আছে, 'দেয়র উইলবি টর্বুল্যানস অল দ্য এয়ে' তাপ্পর ১৭ ঘন্টার ১৫ ঘন্টাই মাঝ আকাশে নাচতে নাচতে এলাম।
  • Abhyu | 107.81.99.89 | ২৯ মে ২০১২ ০২:২৫551459
  • এই ভিডিও গুলো দেখার পর থেকে আমি সব সময় সিট বেল্ট পরে থাকি !
    তবে কি দারুন বানায় জিনিসগুলো - ন্যাশনাল জিওগ্রাফিক তো?
  • Abhyu | 107.81.99.89 | ২৯ মে ২০১২ ০৪:২৪551460
  • ব্ল্যাক বক্স পাওয়ার আগে বানানো এপিসোড এটা
  • Abhyu | 107.81.99.89 | ২৯ মে ২০১২ ০৪:৩০551461
  • রাখে কৃষ্ণ
  • Abhyu | 107.81.99.89 | ০২ জুন ২০১২ ০২:০৩551462
  • সবাই প্লেন নিয়ে কথা কচ্চে ভাটে কিন্তু এই লিং গুলো দেখছে না - আগে দেকে নাও, তাপ্পর বল জানলার ধার ভালো কি না
  • Binary | 208.169.6.50 | ০২ জুন ২০১২ ০২:০৯551463
  • রাকে ক্‌ষ্ণ টা আমি আগে সিএনেন বা বিবিসি-র কোনো ড্রামাতে দেখেছি। কি রকম অবিশ্বাস্য লেগেছিলো

    সেদিন আবার লকার্বি বোম্বিং পড়লাম। কিরকম গা শিড়শিড়ে ভাব হল।
  • Abhyu | 107.81.99.89 | ০২ জুন ২০১২ ০২:১৪551465
  • দু:খের
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল প্রতিক্রিয়া দিন