এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কলকাতা ক্রমেই গরম হচ্ছে

    Arin
    অন্যান্য | ০৫ জুন ২০১২ | ২৩১১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • ঝিকি | 229.83.85.197 | ০৫ জুন ২০১২ ১২:২৪549779
  • পথে ভুষুন্ডির মাঠ-ও পড়বে, সেটা আড়াআড়ি পেরোতে হবে।
  • কাজু | 131.242.160.180 | ০৫ জুন ২০১২ ১২:২৬549780
  • জুজু জুজু আমাকে ধাপা দিও না
    এই জুজু এই জুজু, তুমি তো জুজুসোনা

    এটা গাইলেই জুজু বোন্দু হয়ে যাবে। আর ভয়টয় করবে না।
  • অবাস্তব | 24.139.163.29 | ০৫ জুন ২০১২ ১২:৪৫549781
  • গরম বলেই তো আমপানা। ঠান্ডায় কি আর ওসব ভালো লাগে?
  • Arin | 129.224.108.139 | ০৫ জুন ২০১২ ১২:৫৩549782
  • T বোলচে,
    " গরম লাগে তো তিব্বত গেলেই পার।"

    সেদিন আর নেই হে, ক'বছর ধরে শুনচি তিব্বতেও গরম বাড়ছে,

    2007July22: Researchers from the Tibet Meteorological Bureau report that the average annual surface temperatures in Tibet are rising at a rate of 0.3C every ten years due to global warming. This contrasts with China’s average temperatures which are rising by 0.4C every 100 years. “The Tibet climate shows a warming trend under global warming,” said Zhang Hezhen, a senior engineer with the Tibet Meteorological Bureau (France24, 2007).
  • T | 24.139.128.15 | ০৫ জুন ২০১২ ১২:৫৭549783
  • অ্যাঁ, সেকি। বাঙালী তবে যাবে কোথায়?
  • সিকি | 132.177.9.47 | ০৫ জুন ২০১২ ১৩:০১549784
  • কামস্কাটকায় কীরকম বরখ পড়ছে আজকাল? আর ব্যাক`আপ হিসেবে কিলিমাঞ্জারোর পিকটাও দেখে রাখা আছে তো?
  • T | 24.139.128.15 | ০৫ জুন ২০১২ ১৩:১৭549785
  • ধুস, কিলিমাঞ্জারোর বরফ তো গলে টলে একাকার।
  • অবাস্তব | 71.95.189.220 | ০৫ জুন ২০১২ ১৩:৪৩549786
  • পুরোনো ফ্রীজ ফেলবেন না বরফে একদম ভর্তি হয়ে আছে।
  • pi | 82.83.85.246 | ০৫ জুন ২০১২ ২২:৪৭549787
  • গ্লোবাল ওয়ার্মিং ? আরে রাম রাম তওবা তওবা। ও শব্দ গুরুতে উরুশচারণ করেছেন কি আপনি জুজুবাদী। মাওবাদীর থেকেও খারাপ গাল সেটা।
  • aka | 178.26.215.13 | ০৬ জুন ২০১২ ০০:২৫549789
  • শুনলেন না গ্লোবাল ওয়ার্মিংয়ের ফলে হিমালয়ের বরফ গলে টলে একাকার হয়ে গেছে। এমনকি এভারেস্টে রাজধানী এক্সপ্রেস নিয়ে যাওয়ার কথা ভাবা হচ্ছে, ওয়ার্মিংয়ের জন্য পুরোটা এসি।
  • শ্রী সদা | 127.194.198.142 | ০৬ জুন ২০১২ ০০:৩৯549790
  • পচা গরম। জল আর ঠান্ডা বীয়ার বাদে আর কোনো পানীয় মুখে তোলা যাচ্ছে না।
  • aka | 178.26.215.13 | ০৬ জুন ২০১২ ০০:৪২549791
  • এ আর নতুন কি? কবেই বা যেত?
  • শ্রী সদা | 127.194.198.142 | ০৬ জুন ২০১২ ০০:৪৪549792
  • এইতো মাস দুয়েক আগেও হুলিয়ে রাম খেয়েছি ঃ( এখন খেলে পুকুরে ডুবে বসে থাকতে হবে।
  • aka | 178.26.215.13 | ০৬ জুন ২০১২ ০০:৪৫549793
  • ওঃ রামও খাওয়া যাচ্ছে না? সেকি তাহলে বোধহয় সত্যিই গ্লোবাল ওয়ার্মিং?
  • একক | 24.99.69.92 | ০৬ জুন ২০১২ ০০:৪৭549794
  • আর পারছি নে ! এই মে মাসের শেষ এ পারো তে কী সোন্দর রোদ উঠতো . ছুটির দিনে স্যান্ডো গেঞ্জি পরে পায়ে চাক্কা ! এখন এই শালা লুরুর গরম :ক্ষ :ক্ষ :ক্ষ
    গরমে খেপেচু এড্ডা পদ্য লিকলুম ফেবু কমে . পাব্লিক অশ্লীল বলে কী শোরটাই না মাচালে :ও :ও
  • Tim | 208.82.23.190 | ০৬ জুন ২০১২ ০০:৪৯549795
  • একেক,
    কই কই পদ্য কই?
  • Tim | 208.82.23.190 | ০৬ জুন ২০১২ ০০:৫০549796
  • এঃ টাইপো, একক হবে
  • শ্রী সদা | 127.194.198.142 | ০৬ জুন ২০১২ ০০:৫৮549797
  • রিদ্ধিদার দাম ডায়েরি শুরু হতে না হতেই শেষ। হতাশ হলাম।
  • একক | 24.99.69.92 | ০৬ জুন ২০১২ ০১:০৩549798
  • @টিম
    ওসব অদ্ভুত রসের লেকা এখেনে দেওয়া ঠিক হবেনা . আর তাছাড়া গরমে যতপরনাস্তি সেদ্ধ না হলে ঠিক বোঝাও যাবেনা .
  • Arin | 129.224.108.139 | ০৬ জুন ২০১২ ০১:৩৪549800
  • এই তো, Christchurch এ সক্কাল সক্কাল বরফ পড়া শুরু হয়েছে দেকচি, পরে ছবি পাঠাবো। বছরের প্রথম snowfall ।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন