এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  গান

  • হেমলক সোসাইটি

    Diganta
    গান | ১৩ জুন ২০১২ | ৬৩৭২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • lcm | 60.136.192.52 | ১৫ জুন ২০১২ ০৬:১৭548274
  • দিগন্ত,
    নতুন বাংলা গান খারাপ বলি নি। সুর কম কথা বেশী - এই টা বলতে চেয়েছি।
    বাজে গান আগেও অনেক হয়েছে। কিন্তু কথা দিয়ে মেরে দেবো এই স্টাইলটা হালে হয়েছে। মানে, যে সব গান নিয়ে লোকে খুব মাতামাতি করে সেরকম কিছু গান শুনে যা মনে হয়েছে আর কি।

    পাই,
    দেবজ্যোতি-র সুরে প্রথম গান শুনি হিন্দি - রেইনকোট। কিন্তু সুর গুলো ছিল মৈথিলী এবং ভোজপুরী ফোক বেস্‌ড। মিউজিক অ্যারেঞ্জমেন্ট অসাধারণ ছিল। কিন্তু নতুন মৌলিক সুরস্রষ্টা হিসেবে, বা, অরিজিন্যাল কম্পোজিশন দেবজ্যোতি-র কত আছে আমি জানি না। আবার, যা অল্প শুনেছি তার ভিত্তিতে বেশী বলা যায় না।

    এই গুরু-তেই কয়েকদিন আগে বাংলাদেশী একটি মেয়ে, সায়ান-এর গান শুনেছিলাম, বেশ ভালো লেগেছিল। আবার, অনেক বাংলাদেশের ব্যান্ডের গান সবাই খুব শুনতে বলল বলে শুনে বেশ হতাশ হয়েছিলাম।
  • dukhe | 212.54.74.119 | ১৫ জুন ২০১২ ০৯:১১548275
  • বেঙীর গান শোনার সাহস এখনো হয়নি।
  • ব্যাং | 132.178.197.195 | ১৫ জুন ২০১২ ০৯:১৩548276
  • ঃ-)))
  • ব্যাং | 132.178.197.195 | ১৫ জুন ২০১২ ০৯:১৫548278
  • দুখে, একটা গানের দুটো লাইন লিখে দিই তাহলে,
    শ্বশুর, ও আমার শ্বশুর
    বল কী আমার কসুর?
  • pi | 147.187.241.4 | ১৫ জুন ২০১২ ০৯:১৫548277
  • এটা শুনে দেখতে পারেন ঃ
  • ব্যাং | 132.178.197.195 | ১৫ জুন ২০১২ ০৯:১৭548279
  • সকাল সকাল আমাকে নিয়ে একি খিল্লি, দিদিমণি!!!!
  • pi | 147.187.241.4 | ১৫ জুন ২০১২ ০৯:২১548280
  • একটা ঘুমপাড়ানি গান রইলো। গুন্নাইট।

  • কল্লোল | 129.226.79.139 | ১৫ জুন ২০১২ ০৯:৪০548281
  • লসাগু।
    দেবজ্যোতির কম্পোজিশন শুনতে হলে, ঋতিকা সাহানের বাংলা গান শুনুন। দেবজ্যোতির প্রথম দিকের সুর। ভালোলাগবে।
    রেনকোটে একটা ভাটিয়ালী সুরও ছিলো।
  • Tim | 108.249.6.161 | ১৫ জুন ২০১২ ০৯:৪৬548282
  • কল্লোলদা মনে হয় এই গানটার কথা বলছে।
  • Tim | 108.249.6.161 | ১৫ জুন ২০১২ ০৯:৪৭548284
  • মানে মূল ভাটিয়ালি গানটার কথা বললাম।
  • pi | 147.187.241.4 | ১৫ জুন ২০১২ ০৯:৪৯548285
  • এটা শুনে দেখুন, লসাগুদা।
  • Diganta | 24.139.220.33 | ১৫ জুন ২০১২ ২০:৪০548286
  • lyrics এর কথা বলতে গেলে, recent বাংলা সিনেমা গুলির মধ্যে বেডরুম সিনেমাটির গানগুলির lyrics খুব ভালো, সিনেমাটিও আমার চমত্কার লেগেছে।
  • Sam | 127.192.244.3 | ১৫ জুন ২০১২ ২০:৪৩548287
  • ei গানটি আমার ভারী ভালো লাগে :

  • Sam | 127.192.244.3 | ১৫ জুন ২০১২ ২০:৪৪548288
  • যেমন কথা তেমন সুর তেমন ই সবকিছু, আহা, আমাদের দেশে যদি বনত:

  • pi | 147.187.241.7 | ১৫ জুন ২০১২ ২১:০৩548289
  • বেডরুম চমৎকার !!
  • a x | 138.249.1.194 | ১৫ জুন ২০১২ ২২:২৭548290
  • পাই-এর চমৎকারের পর ওগুলো কি বিষ্ময়ে না মুগ্ধ হয়ে? ;-)
  • pi | 147.187.241.7 | ১৫ জুন ২০১২ ২২:৩১548291
  • chokh golagol smaaili Taa baad gechhe :(
  • riddhi | 118.218.136.234 | ১৫ জুন ২০১২ ২২:৩৪548292
  • বেডরুম টা আমার বেশ ভালই লেগেছে। এটা নিয়ে বেশ উচ্চ বাচ্য হয়নি, সৃজিতের এসব ন্যাকামো থেকে ঢের ভাল। যুগান্তকারী কিছু না, তবে কিছু কিছু জায়গায় বেশ টাটকা।

    পাওলি দামের চারিত্র টা বাংলা সিনেময় বেশ নভেল।
  • pi | 147.187.241.7 | ১৫ জুন ২০১২ ২২:৩৯548293
  • পাঃ দাঃ নায়িকা করলে সৃজিতের কিছুই আর ঋদ্ধির ন্যাকামো মনে হতনা ঃ)
  • dukhe | 24.99.142.42 | ১৬ জুন ২০১২ ১০:৩৯548295
  • পাওলি দাম কি সের্গেই বুবকার ন্যায় বেডরুমে নিজেকে ছাপিয়ে গেছেন? নইলে তো দেখার মানে হয় না।
  • Tim | 108.249.6.161 | ১৬ জুন ২০১২ ১০:৪২548296
  • রিদ্ধির তো প্রবল পাওলাইটিস হয়েছে। কুছ লেতে কিউঁ নেহি! ঃ-)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে মতামত দিন