এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাই | 138.231.237.4 | ১৮ মে ২০১২ ২১:২৯546456
  • আরে বোবৃ বাবু/বিবি, অন্য একটা টইতে পপির বাণীর জন্য আপনাকে ডাকাডাকি করছিলুম যে !
  • সায়ন | 125.242.179.147 | ১৮ মে ২০১২ ২১:৩৮546458
  • ভিজ়ার দরখাস্ত করতে শ্রীসেন্নাই গেলেই একটা দেওয়াল লিখন চোখে পড়তো, "সিএম আনভেইলস সেইন্ট গড থিরুভল্লুভর'স স্ট্যাচু"! এই টই পড়ে বোধ হচ্ছে তেমন মতবাদ প্রচার একলা ছিল না।
  • pinaki | 132.164.234.55 | ১৮ মে ২০১২ ২১:৩৯546459
  • বোলে তো ইয়ে ঠাকুর কৌন হ্যয়? শোলের ঠাকুরসাব?
  • আকা | 178.26.215.13 | ১৮ মে ২০১২ ২১:৪৭546460
  • ইসে এই প্রশ্নটা আমারও ছিল শুধু লজ্জায় জিজ্ঞেস করতে পারছিলাম না।
  • বোধি | 151.0.10.7 | ১৮ মে ২০১২ ২১:৫০546461
  • @যে সম্মানিত ভাই বোন গন মন্তব্য করছেন,

    এখানে কোন মতবাদ প্রচারিত হচ্ছে না। শুধু পরমপিতার অল্পসল্প কিছু কথা তুলে ধরা হচ্ছে।

    আপনাদের যদি পরমপিতার কথা পড়তে ভাল না লাগে তবে পড়বেন না।

    এখানে আপনাদের কাছ থেকে কোন প্রণামি বা চাঁদা ভিক্ষা করা হচ্ছে না।

    আর পরমপিতা কে সেটাও লেখা হচ্ছে না কিংবা তার আশ্রম কিংবা মঠের ঠিকানাও দেয়া হচ্ছে না। যে আপনারা তাঁর কাছে গিয়ে তাঁর চরনযুগল ধরে প্রনাম করবেন এবং আশার সময় কিছু দক্ষিনা দেবেন । এটা এই টই এর কাম্য নয় ।

    সুতরাং আপনার পকেট ফাঁকা করার ইচ্ছা আমার নেই। আপনি নিশ্চিত থাকতে পারেন ।
  • সায়ন | 125.242.179.147 | ১৮ মে ২০১২ ২১:৫৪546462
  • আরে! বোধি, আপনার লিখনির সঙ্গে কোথাও কোনও সামঞ্জস্য খুঁজে পেলে সেটা বলতে পারবো না? আমি কিন্তু একবারও আপনি যেই পয়েন্টগুলো উল্লেখ করলেন সেগুলোর এগেইনস্টে বিরূপ মনভাব প্রকাশ করিনি। এবং যথেষ্ট ইন্টারেস্ট নিয়েই পড়ছি।

    আই হ্যাভ অলওয়েজ় বিলীভড ইন আ প্যারাল্যাল ইউনিভার্স। তো সেটা যদি পপি'র হাত দিয়েই আসে, সো বি ইট! অ্যাম অল ইয়ারস! আপনি লিখুন প্লিজ়।
  • বোধি | 151.0.10.46 | ১৮ মে ২০১২ ২২:২৭546464
  • @সায়ন,

    আপনার প্রশ্নের জবাব আমাকে আরেকজনের কাছ থেকে শুনে আসতে হবে কারন বোধিবৃক্ষ এখন চারাগাছ অবস্হায় আছে। তবে উত্তর পাবেন। কিন্তু দেরি হবে। তবে প্রশ্ন করবেন । গঠনমূলক প্রশ্ন চিন্তার জগতকে প্রসারিত করে। আপনাকে অনেক ধন্যবাদ।

    @পাই, ঐ পোস্টে গিয়ে দেখেন ।
  • G | 146.142.168.156 | ১৮ মে ২০১২ ২৩:৩২546465
  • উইকিতে পেলাম, ভাবলাম রেলিভ্যান্ট :
    http://en.wikipedia.org/wiki/Poe's_law
  • শ্রী সদা | 127.194.202.117 | ১৯ মে ২০১২ ০০:৩১546467
  • বোধিবৃক্ষ, সাবধানে থাকবেন। ছাগলে না মুড়িয়ে খায়।
  • ব্ল্যাঙ্ক | 69.93.240.94 | ১৯ মে ২০১২ ০২:৫২546468
  • পরম পিতা কে চিনলে না বাঙালি !!! কি লজ্জা, অথচ একদিন কাগজের পাতায় পাতায় তেনার নাম মানে তার ডেডবডির নাম ছিল। তাই নিয়ে কেচ্ছা ছিল।

    ইনি ই সেই বালক ব্রহ্মচারি। সিকি তবু বাল অব্দি যেতে পেরেছিল।
  • সিকি | 132.177.163.144 | ১৯ মে ২০১২ ০৮:৩৬546469
  • ক।

    বাল থেকে বালকের দূরত্ব মাত্র এইটুকুই।
  • ranjan roy | 24.99.253.15 | ১৯ মে ২০১২ ২২:৫৭546470
  • আরে ! একি সেই ডেডবডি আগলে রাখা ভক্তবৃন্দের একজন? "কড়া চাবুক" নামে ট্যাবলয়েডের এডিটর নয় তো?
  • PM | 233.223.131.212 | ২৭ মে ২০১২ ১২:০৪546471
  • তত্বজিজ্ঞসা বালকবাবুর-ই বই , নেটে দেখলুম।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে মতামত দিন