এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • স্টেম সেল donordrive কতটা জরুরি এই বিষয় নি&

    sonali
    অন্যান্য | ২০ এপ্রিল ২০১২ | ৮৬৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • pi | 72.83.85.245 | ২২ এপ্রিল ২০১২ ০৪:৩৮543479
  • এই নিয়ে আরুর কিছু জানা থাকলে একটু লিখুন।
  • sonali | 203.147.88.202 | ২২ এপ্রিল ২০১২ ১২:৫৯543485
  • ektuingrijitecopypastekorchi..bishoytaamarektuajana..
  • sonali | 203.147.88.202 | ২২ এপ্রিল ২০১২ ১৩:০৬543486
  • BuccalSwabSample

    •Aquickandsimpleprocess, whereacottonswabisrubbedinsideyourcheek.Itislaterprocessedtodetermineyourgenetictyping.

    Donate
    •Incaseofasuccessfulgeneticmatch, stemcellsareobtainedfromyou (donor) andinjectedintothepatient’sbloodstream.
  • sonali | 203.147.88.202 | ২২ এপ্রিল ২০১২ ১৩:০৮543487
  • amaderdesheydonordirectorykhubchoto...etakekonosarkarawarenesskoreyna..kintustemcelldiyebenefitkorteypareycancerothalassaemiarpatientrao...amrataiektiudyogniteychaiawarenessaarstemcelldirectorykeaaroborokorarjonney
  • sonali | 203.147.88.202 | ২৩ এপ্রিল ২০১২ ১১:৪৫543488
  • আমরা donor খুজছি. কেউ যদি স্টেম সেল donate করতে চান এগিয়ে আসুন
  • abastab | 14.139.163.29 | ২৩ এপ্রিল ২০১২ ১৪:২৭543489
  • কি করে দেয় তাই তো জানিনা।
  • tatin | 122.252.251.244 | ২৩ এপ্রিল ২০১২ ১৮:০৯543490
  • এই donationএর ব্যাপারে একটু ডিটেলে জানতে চাই। এইটা কি ব্লাড ডোনেশনের মত পিসফুল নাকি কিডনি দেওয়ার মতন চাপের?
  • rimi | 168.26.205.19 | ২৩ এপ্রিল ২০১২ ১৮:২৫543491
  • আমরা বস্টনে থাকতে একটা স্টেম সেল ডোনেট ড্রাইভে গেছিলাম। স্টেম সেল ডোনেশনের সঙ্গে ব্লাড ডোনেশনের কোনো তফাৎ নেই। ইন ফ্যাক্ট, ব্লাড দেবার থেকে এটা সহজ, কারণ খুব অল্প ব্লাড ওরা নেয়। গেলাম, একজন ছুঁচ ফুটিয়ে খানিক রক্ত নিল টিউবে। ব্যস হয়ে গেল।
  • rimi | 168.26.205.19 | ২৩ এপ্রিল ২০১২ ১৮:২৮543492
  • আরো একটা কথা এখানে বলে রাখি। আমেরিকাতে নবজাত শিশুর কর্ড ব্লাডের স্টেম সেল প্রিজার্ভ করার অপশন আছে। আমরা করি নি, কারণ তখন ক্যানসার কাকে বলে জানাই ছিল না সে ভাবে। এখন খুব আপশোষ হয়। স্টেম সেল প্রিজার্ভ করতে হলে তখন মানে ছ বছর আগে $1000 দিতে হত।

    এখানে যারা ভবিষ্যতে বাবা মা হবে, তারা এইটা মাথায় রেখো।
  • sonali | 203.147.88.202 | ২৪ এপ্রিল ২০১২ ১৭:৪৪543480
  • স্তেম এল্ল দেয়স আগেয় প্রোথোমেয় এক্তা তেস্ত কোর্তেয় হোয় জেত বোলেচি। দোনতে তোখোনি কোর্বর দোকর লাগেয় জোখোন এক্তা মাত্‌চ হোয়।
  • sonali | 203.147.88.202 | ২৪ এপ্রিল ২০১২ ১৭:৪৮543481
  • বোঝো! stemcelldonatekorteyholey প্রোথোমেয় এক্তা test হোয় tarpordonor directory থকেয়। jokhonproyojonmatchhoytokhondirectorythekeykhonjahoy
  • pi | 72.83.85.245 | ২৪ এপ্রিল ২০১২ ১৮:১৯543482
  • সোনালী, দেশে এখ এটা করতে তো প্রচুর খরচ। সেটা নিয়ে একটু লিখবে ?
  • siki | 122.177.16.128 | ২৪ এপ্রিল ২০১২ ২১:২৮543483
  • মেয়ের জন্মের সময়ে খোঁজ নিয়েছিলাম। নয়ডার নামকরা হাসপাতালে তখনও সে-সব শুরু হয় নি।

    এখন হয় কিনা জানি না।
  • um | 127.194.241.10 | ৩০ এপ্রিল ২০১২ ১৯:১৮543484
  • India তে এখন ১৪টা মত Company আছে যারা cord blood steam cell etc preserve করে। খরচ ৭০,০০০/- , ১৮ বছর জন্য। live cell, live cord, baby cell এই রকম কিছু company,
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে মতামত দিন