এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • মহাকরণ সহ কলকাতা এখন কার্যত এফবিআই এর নিয়ন্ত্রনাধীন! হিলারী আসছেন মুখ্যমন্ত্রীর সাথে দেখা করতে!

    SUVRO BHATTACHARYA
    অন্যান্য | ০৫ মে ২০১২ | ১৯১৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • SUVRO BHATTACHARYA | 151.0.9.174 | ০৫ মে ২০১২ ০৩:২৭542142
  • মনে হয় না কোনো স্বাধীন দেশে বাস করছি!
    আমার বাড়ি অতিথি আসলে অতিথির প্রতিনিধি
    আগে এসে আমার বাড়ির সাময়িক দখল নিয়ে নেবে?
    হিন্দী সিনেমার ভিলেনদের সাগরেদদেরই আমরা এই ভাবে দেখতে অভ্যস্ত!
    মুখ্যমন্ত্রী তাঁরই দপ্তরে কোন ঘরে কখন অতিথি অভ্যর্থনা করবেন সেটাও এফবিআই শেষ মুহূর্তে ঠিক করেদেবে!
    এর নাম সার্বভৌম দেশ?
  • SUVRO BHATTACHARYA | 151.0.9.174 | ০৫ মে ২০১২ ০৩:৪৮542153
  • অথচ প্রধানমন্ত্রী ওয়াশিংটনে গেলে সিবিআই হোয়াইট হাউসের নিরাপত্তার নিয়ন্ত্রন নিজেদের হাতে নিতে পারবে তো? ভারতীয় মেটাল ডিটেকটরের মধ্যে দিয়ে ঢুকবেন ওবামা?
    যেখানে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতিকে একাধিকবার নিরাপত্তারক্ষীদের কাছে অসম্মানিত হতে হয় সেদেশে? একাণ্ড পাকিস্তানে হলেতো যুদ্ধ লেগে যেত দুদেশের মধ্যে!
  • SUVRO BHATTACHARYA | 151.0.9.174 | ০৫ মে ২০১২ ০৩:৫৮542162
  • এই যে আমাদের আত্ম মর্য্যাদা বোধের অভাব এই কারনেই এই সব দেশ গুলি অম্লান বদনে আমাদের অসম্মান করে! আর আমাদের স্বঘোষিত কিছু দালালরা ভারত মার্কীন বন্ধুত্ব প্রচার করে বুক ফুলিয়ে!
    এর নাম বন্ধুত্ব?
    ওবামা এসে ৪ বিলিয়ান ডলার অস্ত্র বিক্রীর চুক্তি করে গেল! ১০ বছরে ভারতকে ১০০ বালিয়ান ডলারের অস্ত্র কিনতে হবে!
  • টিম | 138.173.39.34 | ০৫ মে ২০১২ ০৪:০৮542163
  • মুখ্যমন্ত্রী বস্তি "পরিদর্শনে" গেলে নিরপত্তারক্ষীরা সেখানকার জীবনও একইভাবে স্তব্ধ করবে। সেখানকার অধিবাসীদের আত্মমর্যাদাবোধে আঘাত লাগলেই গারদ।

    এর মধ্যে দেশ বিদেশ নেই। অপেক্ষাকৃত কম ক্ষমতাশালী এনটিটির কাছে বেশি ক্ষমতার কেউ এলে তার নিজের টার্মসেই আসবে। নইলে আসবেনা, অন্যত্র যাবে। তাতে যার ক্ষমতা কম তারই ক্ষতি। ঠিক যেমন করে মন্ত্রীর ভিজিটের সাথে তাঁর হ্যাপাগুলোও অ্যাকসেপ্ট না করলে মন্ত্রীমশাই ফুলবাগানের বদলে পার্কসার্কাস চলে যাবেন, আর ফুলবাগান শুকিয়ে যাবে, ঠিক তেমনি।
  • biplab | 78.33.140.55 | ০৫ মে ২০১২ ০৭:৫৩542164
  • ব্যবসা করতে নেমে আবার আত্মন নিয়ে এত চিন্তা কেন? পস্কিম বঙ্গের জন্যে শিল্প আনতে এটুকু করতেই হবে । যেদিন বাঙালির টাকা থাজ্কবে আমেরিকাতে কিছু করার সেদিন উল্টোপুরান হবে। আত্মমর্র্যাদা খায় না পিঠে সই? পস্কিম বঙ্গের লোকেদের জীবিকা শিল্প দরকার। তার জন্যে এটুকু অবশ্যই করতে হবে।
  • BIPLAB | 78.33.140.55 | ০৫ মে ২০১২ ০৭:৫৫542165
  • duttor ei google lay out ye yuktakhar aschei na,,moha mushkil
  • PT | 213.110.246.230 | ০৫ মে ২০১২ ১২:২২542166
  • যে কোন দেশের প্রতিনিধি মূখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবে সেটা এমন কোন বড় ব্যাপার নয়। কিন্তু হিলারির এখানে আসা যেন ""বিশেষ"" কোন একটা ঘটনা যেটা নিয়ে মিডিয়াও যথেষ্ট হুপলা তৈরি করছে। আমার মনে পড়ছে চন্দ্রবাবু নাইডুর সঙ্গে বিল কিন্টনের দেখা করার কথা। তা নিয়েও বেশ গপ্প ফাঁদা হয়েছিল কাগজে কাগজে। এখন সেই চন্দ্রবাবু রাজনীতিতে প্রায় অস্তমিত এক শক্তি। ইতিহাসের কি পুনরাবৃত্তি হয়?
  • ডিডি | 120.234.159.216 | ০৫ মে ২০১২ ১২:৩৫542167
  • ইতিহাস পুনরাবৃত্ত হয় তো। আকচার হয়।
    কিন্তু প্রত্যেকবারই দাম বেড়ে যায়।
  • Mmu | 103.9.77.155 | ০৬ মে ২০১২ ০৩:১৯542168
  • Subhro বাবু , যেদিন ১ টাকা=৫০ ডলার হবে সেদিন ভারতীয় বাহিনি আমেরিকায় গিয়ে নিরাপত্তার ব্যাপারে তদারকি করবে।
  • PT | 213.110.246.230 | ০৬ মে ২০১২ ১২:০৪542143
  • এই কি সেই আসল আগমার্কা Mmu? এতদিন কোথায় ছিলেন?
  • Mmu | 103.9.77.155 | ০৬ মে ২০১২ ১৫:৫৬542144
  • হ্যাঁ পি টি দাদা আমি সেই Mmu
  • siki | 132.177.16.128 | ০৬ মে ২০১২ ২০:০৮542145
  • জাস্ট ভাবা যায় না!
  • রাম | 233.223.137.11 | ০৭ মে ২০১২ ১৩:৪০542146
  • এই হিলারি কে নিয়ে যাতা রকমের আদিখ্যেতা হচ্ছে। ভারত বা পশ্চিমবঙ্গ কি সার্বভৌম দেশ/অঙ্গরাজ্য? আমার সন্দেহ আছে।
    রাজনৈতিক চাপে বুদ্ধ ভশ্চায একটা বক্তব্য রেখেছেন। কিন্তু, উইকিলিকসে ফাঁস করা তথ্যে বুঝতেই পারা যায়, তিনি আজও ক্ষমতায় থাকলে, এই ঘটনাই ঘটত।
    সবাই কি ভুলে গেল আমরা রবার্ট ম্যাকনামারা কে বিক্ষোভ দেখিয়েছিলাম?
    হাজার হাজার নিরপরাধ ভিয়েতনামীদের হত্যা করার জন্য ছিল এই প্রতিবাদ!!!!!!!
    এই মার্কিনি রাজনৈতিক ব্যক্তিত্বরা নিজেদের স্বার্থে পারে না এমন কাজ নেই।
    রবার্ট ম্যাকনামারার বিরুদ্ধে আমিগ্রায়তেও প্রচণ্ড বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে তখনকার মার্কিনি ছাত্র সমাজ!
    এটা কি সবববববববববববববববববববববাই ভুলে গেলেন?
  • রাম | 233.223.137.11 | ০৭ মে ২০১২ ১৩:৪২542147
  • শ্লা
    ষিলপ এমনই যিনিষ!
    সব কে করবে ফিনিশ
  • PT | 213.110.246.230 | ০৭ মে ২০১২ ১৩:৪৭542148
  • বাম সরকার ক্ষমতায় থাকলেও হিলারি কলকাতায় আসতেন সে ব্যাপারে কি করে নিশ্চিত হওয়া গেল?
  • ভুতোরিয়া | 230.227.106.153 | ০৭ মে ২০১২ ১৩:৫২542149
  • আরে ও লোগ ইনভেষ্টমেন্ট কোরবে তো একটু রেলা নিবে রে, দিদি-দাদারা সালাম ঠোকবে তো কি আছে রে ?

    তুমলোগ নোকরি দিবে ? ইনভেষ্টমেন্ট কোরবে? জরুরত হোবে তো দো চার নাপাম মারিয়ে ঠান্ডা কোরবে ?

    তো চুপ রাহো বুরবক

    আর যাদা বকবক কোরবে তো হামাদেরো ভি ইন্টেলেকচুয়াল আছে ? এয়সা প্রেজেন্টশন দিবে
  • ভুতোরিয়া | 230.227.106.153 | ০৭ মে ২০১২ ১৪:১৯542150
  • তো আরও দেখেন আর জোলেন

    আমরিকি মেডামকে খুস কোরতে হামাদের দাদা কিমন রাইটার্সও সাজিয়েছেন , অপসর-অন-স্পেশাল ডিউটি

    http://www.epratidin.in/Details.aspx?id=7978&boxid=14144968
  • প্পন | 212.91.136.71 | ০৭ মে ২০১২ ১৪:৪১542151
  • আহা রাজদীপ, আদিখ্যেতা তো চোখে লাগেই, সে যেই হোক না কেন। :-)

    তবে কি যাদের নাপাম মেরেছিল, তারা এখন ইউএসের সাথে সামরিক সম্পর্ক স্থাপন করেছে, দক্ষিণ-পূর্ব এশিয়ায় চীনের প্রতিপত্তি আটকাতে। আর বাম সরকার থাকাকালীন হিলারি কলকাতায় এসেছিলেন তো, তবে মহাকরণে যান নি।
  • হাতকাটা কাত্তিক | 132.177.16.128 | ০৭ মে ২০১২ ১৪:৪৩542152
  • আরে কাগা মালটা যে! হারামিটা দাড়ি নেড়ে এখানেও চলে এস্‌চে? দেবো সালার ইয়েতে একটা পেটো ঝেড়ে এই বাঁ হাতেই, সালার টাকে কাগের স্ট্যাচু বসিয়ে দোবো, রোবিন্দোনাথ ফাত সব পেছন দিয়ে বের করে দোবো সালা ঘাটের মড়া।
  • s | 132.160.114.140 | ০৭ মে ২০১২ ১৪:৪৬542154
  • কেউ খেয়াল করেছেন কি আজ একটা ছোটো খবর বেরিয়েছে যে হিলারি হাসিনাকে mohommod oমহম্মদ ইয়ুনুস নিয়ে হুমকি warening দিয়েছেন। জানিয়েছেন যে তিনি চান না হাসিনার সরকার এমন কিছু করুন যাতে মাইক্রো ব্যাঙ্কের অসুবিধা হয় বা সেই ব্যাঙ্ক দুর্বল হয়ে পড়ে।
    একটা গনতান্ত্রিক দেশের প্রতিনিধি এরম কত্তে পারে? বাম, ডান সব রাজনীতি বাদ দিয়ে বলছি - এটা তো রাষ্ট্রনীতির বিরোধী। এরপর তো মন্মোহনকে বলবে ওহে কাসবকে দুবেলা মাংস খাইয়ো, মমতাকে বলবে তিস্তা চুক্তিটা সই করে ফেল...এত ঔদ্ধত্য কি শুধু ১ ডলার = ৫৩ টাকা বলে?
    এসব দেখে মনে হয় আরো কটা ৯/১১ হলে মন্দ হতো না
  • তাতিন | 125.249.41.218 | ০৭ মে ২০১২ ১৪:৫৪542155
  • জাকির নায়েক!
  • PT | 213.110.246.230 | ০৭ মে ২০১২ ১৪:৫৮542156
  • তা'লে কি দাঁড়াল? "the last leftist" দিদির কাছে হিলারি ম্যাডাম টাটাবাবুদের চেয়ে বেশী গ্রহণযোগ্য?
  • প্পন | 212.91.136.71 | ০৭ মে ২০১২ ১৫:১৫542157
  • এক বছরের পুরনো খবর। হিলারি অনেকদিন ধরেই নতুন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য বেতাব ছিলেন। :-)

    http://www.telegraphindia.com/1110719/jsp/frontpage/story_14257896.jsp
  • সায়ন | 170.83.97.83 | ০৭ মে ২০১২ ১৫:১৯542158
  • "আরো কটা ৯/১১ হলে মন্দ হতো না"? হ্যাঁ সত্যিই তো। আশা করি যারা শোনার শুনছে।
  • kodu | 127.194.164.83 | ০৭ মে ২০১২ ২২:৩৯542159
  • স্টার আনন্দে ক্লিনটন আসার সব চে বড় আলোচনার বিষয় হল মান্যিগন্যি ফ্যাশন ডিজাইনার এনে ক্লিনটন মাসির ফ্যাশন সেন্স বিবেচনা করা! সত্য সেলুকাস!
  • নিশান | 82.89.200.226 | ১০ মে ২০১২ ১০:২১542160
  • মাইরি, এসব আদেখলাপনা দেখলেই ঝাঁট জ্বলে যায়, মনে আছে ১১ কেলাসে পরার সময় এনার বর এসেছিলেন, শালারা হাজরা অব্দি সব রাস্তা বন্ধ করে দিয়েছিলো!
  • Mmu | 103.9.77.155 | ১২ মে ২০১২ ০৩:০৭542161
  • ঝাঁট ? সত্যি বাংলাটা আবার শেখা শুরু করব ভাবছি।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল প্রতিক্রিয়া দিন