এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • লক্ষণ শেঠ: একটি নির্মহ ব

    tatin
    অন্যান্য | ১৭ মার্চ ২০১২ | ৪৮১৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Papiss | 121.241.218.132 | ২১ মার্চ ২০১২ ১৪:২৩534184
  • আমেন।
  • PT | 203.110.246.22 | ২১ মার্চ ২০১২ ১৪:৩৯534185
  • বামেরা লোকসভাতে কমে যাওয়া আর্থিক সংস্কারের পক্ষে কত ভাল সে প্রসঙ্গে আবাপ বেশ শক্তিশালী সম্পাদকীয় লিখেছিল। আর এইরকম কোন প্রবন্ধ নাকি অমেরিকার কোন কাগজেও লেখা হয়েছিল - ঋতব্রত সব সময়েই উল্লেখ করে।
  • tatin | 122.252.251.244 | ২১ মার্চ ২০১২ ১৪:৫৪534186
  • এখনও করে? ঋতব্রত আজকাল কোন চ্যানেলে আসে? বেশ নির্মল ছিলেন ছেলেটি
  • AB | 192.17.123.201 | ২১ মার্চ ২০১২ ২৩:৩৪534187
  • তাহলে যত লড়াই সবই কি লোকসভা/রাজ্যসভায়? আর শ্রমিকশ্রেনির অগ্রনী অংশ তাহলে খালি বাৎসরিক ধর্মঘট করবে? এছাড়া লড়াই বলতে শুধু ভোটের লড়াই? আর অবসর সময়ে কালচার-টালচার?
  • PT | 203.110.247.221 | ২২ মার্চ ২০১২ ১০:৪৪534188
  • অন্য কোন পদ্ধতি জানা থাকলে এই ফোরামে রাখা যেতে পারে। তারপরে নাহয় একটা খসড়া বানিয়ে কারাতকে (cc: বিমান বসু) পাঠিয়ে দেওয়া যেতে পারে।
  • AB | 98.222.53.71 | ২২ মার্চ ২০১২ ২১:০৯534190
  • খসড়া তো করাই আছে। "কি করিতে হইবে' তাও জানা। এখন মালিকের পক্ষ না নিয়ে শ্রমিকের পক্ষ নিয়ে ট্যাঞ্জিবল মুভমেন্ট করলেই হয়। সেই সব না করে খালি সাম্রাজ্যবাদের বিরুদ্ধে রণহুঙ্কার। ওদিকে কমরেড শেঠ, কমরেড ঘোষ যাদের মেরেছেন, ভয় দেখিয়েছেন, দাবিয়ে রেখেছিলেন - তাঁরা একদিন আপনাদের সঙ্গেই ছিলেন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে মতামত দিন