এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • হজরত মহম্মদের মিরাজ- নির্মোহ ব

    tatin
    অন্যান্য | ১৩ ফেব্রুয়ারি ২০১২ | ৯৮৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • tatin | 122.252.251.244 | ১৩ ফেব্রুয়ারি ২০১২ ১৪:২৮531843
  • ষড়চক্র-দেহতঙ্কÄ-কুন্ডলিনী-ঈশ্বরদর্শন নিয়ে কথ হচ্ছে প্রচুর, সেই আংগিকে:
    he Isra and Mi'raj (Arabic: الإسراء والمعراج‎, al-’Isrā’ wal-Mi‘rāğ), are the two parts of a Night Journey that, according to Islamic tradition, the Islamic prophet Muhammad took during a single night around the year 621. It has been described as both a physical and spiritual journey.

    এই পর্যায়ে মহম্মদ সাতটি স্বর্গ পরিভ্রমণ করেন। সাত নম্বর স্বর্গে তিনি প্রবেশ জরেন কিন্তু জিব্রাইল প্রবেশ করতে পারেন না। সেই স্বর্গে নিজের ভিতরে ও বাইরে সর্বত্র আল্লাকে দ্যাখেন। ভীষ্‌ণভাবে নির্বিকল্প সমাধি বা সহস্রারে কুন্ডলিনীর আগমনের সংগে এই বর্ণনা মেলে।

    নির্মোহ হোক
  • siki | 155.136.80.81 | ১৩ ফেব্রুয়ারি ২০১২ ১৫:৩২531844
  • এইবারে সার্ভারের নাটবল্টু খুলে যাবেই যাবে। :)
  • tatin | 122.252.251.244 | ১৩ ফেব্রুয়ারি ২০১২ ১৫:৩৮531845
  • নির্মোহ আর খুলবো না? এখনও অনেক লোক ও অনেক কিছু কিউয়ে আছেন
  • PM | 86.96.228.84 | ১৩ ফেব্রুয়ারি ২০১২ ১৬:০১531846
  • কজন এখানে কোরান পড়েছেন যে নির্মোহ না হোক মোহ সমেত কিছু বলতে পারবেন? :)। বিপবাবু-ই এব্যাপারে কিছু বলতে পারেন নির্বিকল্প ভাবে।
  • a | 65.204.229.11 | ১৩ ফেব্রুয়ারি ২০১২ ১৬:৩৩531847
  • ওয়েট করে আছি রিমিদি কি বলেন এনার ব্যাপারে (সেগুলো আবার খোলা পাতায় লিখলে কি হবে সেই ভয় যদি কাটিয়ে উঠতে পারেন আর কি)।
  • PM | 86.96.228.84 | ১৩ ফেব্রুয়ারি ২০১২ ১৭:৫৫531848
  • আমি মধ্যপ্রাচ্চে আছি। রিমি কিছু বললে-ই আমি সোজা নিয়ে এখানকার মৌলবির কাছে চলে যাবো :)। তারপর রিমি বুঝবে :)
  • Update | 117.194.33.53 | ১৩ ফেব্রুয়ারি ২০১২ ২৩:১১531849
  • Name:rimiMail:Country:

    IPAddress:168.26.205.19Date:13Feb2012 -- 07:02PM

    হা: হা: হা: পিএম তো দারুণ ভয় দেখাতে পারেন? আমার চেয়েও ভালো?

    দেখো, সত্যি কথা বলি, মহম্মদ সম্পর্কে আমার ততটা গাত্রদাহ নেই, যতটা হিন্দু ধর্মীয় আইকনদের সম্পর্কে আছে। তোমরা যতই ভয় টয় বলে ব্যঙ্গ করো না কেন, তাতে আমার কিছু করার নেই।

    আমি কোরান পড়ি নি। কোরানের উপরে কিছু লেখা পড়েছি। তাতে, অবশ্যই মেয়েদের সম্পর্কে যা লেখা আছে বলে শুনেছি, বা শরীয়ত আইনের কথা যতটুকু জানি, তাতে মহম্মদকে ঠাঁটিয়ে চড় তো তুচ্ছু ব্যপার, কাঠগড়ায় দাঁড় করানো উচিত বলেই মনে হয়েছে। মহম্মদের জীবনটি তো খাসা, রামকৃষ্ণের পুরো উল্টো মেরু।

    কিন্তু যেহেতু আমাদের পারিপার্শ্বের লোকজনের দেখেছি ছোটো থেকেই মহম্মদবাবুর উপরে অভক্তি, কেউ ফটো টাঙিয়ে পূজো তো করেই না, উল্টে গালাগালই দেয়, তাই অতটা চিড়বিড়ানি হয় না। তাছাড়া, হজরত বাবুর কাপড় খুলে দেবার কাজ আমার আগেই অনেকেই করেছেন। তসলিমা অন্যতম। আমি তসলিমাকে ১০০% সাপোর্ট করি। এটুকু ছাড়া এই টই তে আমার আর কিছু বলার নেই।

    এবার তোমরা আমাকে নিয়ে যতখুশি ব্যঙ্গ করতে পারো। তোমাদের আনন্দ দেখে আমিও আনন্দ পাবো :-)))

    Name:tatinMail:Country:

    IPAddress:122.252.251.244Date:13Feb2012 -- 08:05PM

    কোরণ সন্ধ্যভাষায় লেখা, পড়লে সেটাই মনে হয়। কিন্তু বাইরের মানে বাদ দিয়ে দেহতঙ্কÄ ও সাধনার আখ্যানগুলি কোরাণ থেকে কাউকে এক্সপ্লেন করতে দেখিনি।
    সুফি-ফকিরদের কথাবার্তায় দু-এক টুকরো হিন্টস পাওয়া যায় বড়জোর।

    Name:pinakiMail:Country:

    IPAddress:85.231.136.38Date:13Feb2012 -- 09:24PM

    এ ছেলে এখন সাধনা নিয়ে পড়েছে। বীর্য মাথায় তুলেই ছাড়বে। ওরে, সবকিছুর একটা সময় আছে রে পাগল। তোর সামনে যে সময় আসছে, তাতে সাধন-ভজনকে একটু লো ইন্টেসিটিতে রাখলেই ভালো। ওর জন্যে জীবনে অনেক সময় পাবি। এত্তো টাইমিং এর গন্ডগোল জীবনে, কি আর বলব!;-)

    Name:anirbanMail:Country:

    IPAddress:192.17.116.223Date:13Feb2012 -- 09:48PM

    কমরেড, নবী-জীর সম্বন্ধে দু-একটি বাক্য হোক না। নাকি ভয় লাগছে? :-) আর কে বীর্য নিয়ে কী করবে সেটা জটিল ব্যাপার - যেমন
    http://www.guardian.co.uk/commentisfree/cifamerica/2012/feb/09/spilled
    -semen-amendment-oklahoma-personhood-bill?INTCMP=SRCH
  • anirban | 192.17.113.196 | ১৫ ফেব্রুয়ারি ২০১২ ০২:২২531851
  • এই তো বিস্তারিত পড়ে গেল। এইবার তাহলে একটু নির্মোহ হোক। কি বলেন বিপ?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে প্রতিক্রিয়া দিন