এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  নাটক

  • তৃণশক্তি

    ppn
    নাটক | ২৭ ফেব্রুয়ারি ২০১২ | ৬০৫০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • S | 99.26.200.89 | ২২ মার্চ ২০১২ ০৮:০৩528536
  • না কোনই ফারাক নেই: দুটো-ই প্রলিতেরিয়েতের মসিহাশিপের প্রতি আনুগত্য।
  • abastab | 14.139.163.29 | ২২ মার্চ ২০১২ ০৯:১৬528537
  • মুকুলবাবু কি ব্যাঙ্কে কাজ করতেন? জনতার পয়সা নিয়ে কারা যে ছেলেখেলা করছে কে জানে!
  • Papiss | 121.241.218.132 | ২২ মার্চ ২০১২ ০৯:৩২528538
  • এক ব্যক্তির জুতো মাথায় নিয়ে ঘোরা আর দলীয় নীতি মানার তফাত যে না বোঝে তার মনে হয় মুখ খোলাই উচিত নয়।
  • siki | 155.136.80.36 | ২২ মার্চ ২০১২ ০৯:৫০528539
  • মুকুল আর পাগলাদিদিকে নিয়ে ফেসবুকে এক সে বঢ়কর এক কার্টুন আসছে। প্রতিটাই আলটিমেট। :-)
  • quark | 14.139.199.1 | ২২ মার্চ ২০১২ ১০:৪৫528540
  • যদ্দুর জানি মুকুলবাবু লোহালক্কড়ের আড়তদারি করতেন। এখন তার সাথে ব্যাঙ্কেও চাগ্রী কত্তেন কিনা জানা নেই।
  • quark | 14.139.199.1 | ২২ মার্চ ২০১২ ১০:৪৭528541
  • আর হ্যাঁ উইকি বলছে - He completed his higher Secondary at Harneet High School, Kanchrapara, North 24 Parganas and admitted to Calcutta University, Kolkata for graduation. However he was able to complete only first year of his B.Sc. As per the Indian educational system, he can be considered a Higher Secondary pass-out.
  • PM | 86.96.160.8 | ২২ মার্চ ২০১২ ১১:০০528542
  • পুরনো দিনে কিন্তু পার্ট-১ (Hons) পাশ করলে সে পাশ কোর্স গ্র্যজুয়েট হিসেবে পরিগনিত হতো। কারন তখন পাশ কোর্স ছিলো ২ বচরের গ্র্যজুয়েসন কোর্স
  • tatin | 122.252.251.244 | ২২ মার্চ ২০১২ ১১:২৭528543
  • উইকির পেজটা কোনো মাকু এডিট করেছে। লিখেছে যে মুকুলদা ফার্স্ট ইয়ার অবধি বি এস সি পড়েছেন। এদিকে রেফারেন্সে যে লিংক দিয়েছে তাতে লেখা Education : Higher Secondary, B. Sc. (Part I) Educated at Harneet High School, Kanchrapara, North 24 Parganas and Calcutta University, Kolkata (West Bengal)
  • Bratin | 14.99.186.235 | ২২ মার্চ ২০১২ ১১:৩৬528544
  • PT দা আমাকে কিছু একটা বলতে বলএছেন। কিন্তু কেস টা কী? মুকুল কি নিজের থেকে বেশী শিক্ষাগত যোগ্যতা দাবি করেছেন নাকি?

    মমতার সস্তা রাজনীতির জন্যে এই সিদ্ধান্ত আমার পছন্দ নয় সেট অন্য একট টই তে বলেছি। যে কোন শিল্প কেই স্বয়ং-সম্পূর্ণ হতে হবে। কিছু দিন অবধি ভর্তুকি দেওয়া যেতে পারে। তারপরে নিজে কেই নিজের আয় বৃদ্ধি র পথ খুঁজতে হবে।এই রকম একট কল্পনার জগতে থাকার কোন মানে হয় না। প্লেন অ্যান্ড সিম্পল ।
  • siki | 155.136.80.36 | ২২ মার্চ ২০১২ ১১:৩৮528546
  • পিএম, কালকেই তো লিখলাম। দু বছরের মাথায় পার্ট ওয়ান পাশ করলে সেটাকে পাশ গ্র্যাজুয়েট ধরা হত।

    মুকুল রায় ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে নন এক্সিকিউটিভ ডিরেক্টর ছিলেন। সেটা কী জিনিস, আমি জানি না। তবে পলিটিকাল পার্টির নেতারা এমন অনারারি পোস্ট পেয়ে থাকেন।
  • ppn | 202.91.136.71 | ২২ মার্চ ২০১২ ১১:৫১528547
  • বিটিডব্লু, মাদার ডেয়ারি হিউজ লস সামলে আবার প্রফিটের মুখ দেখেছে। এইটা একটা অ্যাচিভমেন্ট অবশ্যই।
  • quark | 14.139.199.1 | ২২ মার্চ ২০১২ ১২:১১528548
  • হুম, পুরনো ব্র্যান্ডের দুধের সাপ্লাই ধীরে ধীরে কমিয়ে তারপর বন্ধ ক'রে, নতুন দামী ব্র্যান্ডের দুধ বাজারে ছেড়ে তারপর এই লাভ। এটা কিন্তু খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে হয় নি। তাই মানুষের ওপরে বোঝা চাপে নি।
  • a | 65.204.229.11 | ২২ মার্চ ২০১২ ১২:২৮528549
  • মুকুলকে অনেকটা কল্লোলদার মত দেখতে না?
  • dukhe | 122.160.114.85 | ২২ মার্চ ২০১২ ১৩:৪২528550
  • কল্লোলদা আর মুকুলকে কখনও একসঙ্গে দেখা গেছে ?
  • PM | 86.96.163.10 | ২২ মার্চ ২০১২ ১৩:৪৯528551
  • কোনোদিন যায় নি :) তার মানে আমি সহ গুরুর অনেকের প্রানদন্ড হতে পারে ?
  • dukhe | 122.160.114.85 | ২২ মার্চ ২০১২ ১৩:৫২528552
  • না না কল্লোলদা মৃত্যুদণ্ডের বিপক্ষে । হয়তো স্রেফ একটা হাত পা কেটে নেওয়ার বেশি কিছু হবে না । মুণ্ডু অবধি গড়ানোর চান্স কম ।
  • ppn | 202.91.136.71 | ২২ মার্চ ২০১২ ১৫:১৩528553
  • দুখে কি দুষ্টু লোক? উট দেখে ভয় পায়?
  • Arin | 119.224.108.139 | ২২ মার্চ ২০১২ ১৫:৪৩528554
  • নতুন মন্ত্রীমশাই
    সাংঘাতিক লোক,
    "...OnJuly11, 2011, whenPrimeMinisterManmohanSinghdirectedMrRoytovisitthesiteofderailmentoftheGuwahati- PuriExpressinAssam, heopenlydefiedhim.HewasrelievedoftheRailwayportfolioinacabinetreshuffleonJuly12thesameyear. "

    আবার সে এসেছে ফিরিয়া!
  • quark | 14.139.199.1 | ২২ মার্চ ২০১২ ১৬:২২528555
  • আপাতত: মনুদা আর সাহস করবে না ওঁকে ঘাঁটাতে। পাঁকে পড়া হাতি আর কি!
  • Netai | 121.241.98.225 | ২০ এপ্রিল ২০১২ ১৬:৪৮528558
  • পার্থসারথি রায়কে মুক্তি দিয়েছিলেন দিদি স্বয়ং। দিদার কাতর আবেদনে সাড়া দিয়ে।
    অথচ কিনা.....
    দিদাও খুব রেগে গেছেন।
    http://epratidin.in/Details.aspx?id=7760&boxid=1734893
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে মতামত দিন